কন্টেন্ট ক্রিয়েটরদের জন্য লঞ্চ হল Sennheiser XS Lav মাইক্রোফোন

Avatar

Published on:

কন্টেন্ট ক্রিয়েটরদের জন্য জনপ্রিয় জার্মান অডিও প্রোডাক্ট নির্মাতা, Sennheiser, ভারতের বাজারে লঞ্চ করল XS Lav নামের একটি নতুন মাইক্রোফোন। হালফিলে ভারত থেকে কন্টেন্ট ক্রিয়েটরদের উত্থান বেশ চোখে পড়ার মতো। বিশেষত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিকে সঙ্গী করে জেন ওয়াই এখন অনেক বেশী মত্ত, স্বাধীন ভাবে কাজ করার এমন সুযোগ বস্তুত আর দুটো নেই। ইউটিউবে কার্যত বিভিন্ন বিষয়ের কন্টেন্ট ক্রিয়েটরদের হিড়িক পড়ে গেছে। সদ্য লঞ্চ হওয়া Sennheiser XS Lav মাইক্রোফোনটি ভিজুয়াল মিডিয়ায় কন্টেন্ট ক্রিয়েটরদের জন্য একেবারে আদর্শ প্রোডাক্ট।

এই প্রসঙ্গে Sennheiser ইন্ডিয়ার প্রফেশনাল সেগমেন্টের ডিরেক্টর ভিপিন পুঙ্গালিয়া (Vipin Pungalia) একটি বিবৃতি জানিয়েছেন যে, “বিগত বেশ কিছু বছরে আমরা দেখেছি ভারতের কন্টেন্ট ক্রিয়েটরদের সংখ্যা ক্রমান্বয়ে বৃদ্ধি পেয়েছে। সেই কারণে ভয়েস ওভার দিতে ওয়্যারলেস অডিও ডিভাইসের চাহিদা বাড়ছে।” তিনি আরও যোগ করেছেন, “চাহিদার কথা মাথায় রেখেই, আমরা একটি সহজ, স্ট্রেটফরোয়ার্ড অডিও রেকর্ডিং এবং উন্নততর সাউন্ড কোয়ালিটি বিশিষ্ট এক্সএস লাভ (XS Lav) মাইক্রোফোন চালু করেছি।” আসুন এবার জেনে নেওয়া যাক Sennheiser XS Lav মাইক্রোফোনটির দাম, প্রাপ্যতা এবং স্পেসিফিকেশন সম্বন্ধে।

Sennheiser XS Lav মাইক্রোফোনের দাম এবং প্রাপ্যতা

সদ্য মুক্তি পাওয়া মাইক্রোফোনটি দুটি ভ্যারিয়েন্টে এসেছে। এর ৩.৫মিমি (mm) জ্যাক সম্বলিত ভ্যারিয়েন্টটির দাম ৪,৪৯০ টাকা এবং ইউএসবি সি ভ্যারিয়েন্টটির দাম ৫,১৯০ টাকা। মাইক্রোফোনটি ই-কমার্স সাইট অ্যামাজন থেকে ক্রয় করা যাবে।

Sennheiser XS Lav মাইক্রোফোনের ফিচার

XS Lav ফ্যামিলির যে কোনো একটি মাইক্রোফোন ব্যবহার করলেই আপনি বুঝতে পারবেন ল্যাভালিয়র মাইক্রোফোন কি ধরনের তফাৎ তৈরী করে দিতে পারে। মাইক্রোফোনটিকে সাউন্ড সোর্সের কাছাকাছি নিয়ে এলে পারিপার্শ্বিক বিভ্রান্তিকর শব্দের থেকে আপনি আপনার গলার স্বরকে আলাদা রাখতে পারবেন। কেবল্ থাকা সত্ত্বেও এটি আপনাকে অডিওর ক্ষতি না করে ক্যামেরার আরও সামনে যাওয়ার স্বাধীনতা দেয়। ফলে আপনার আওয়াজ দর্শকদের কাছে অনেক বেশী শ্রুতিমধুর লাগবে।

সমস্ত XS Lav মাইকের গায়ে একটি মাইক্রোফোন ক্লিপ, অপসারণযোগ্য ফোম উইন্ডশীল্ড এবং একটি ড্র-স্ট্রিং স্ট্রোরেজ পাউচ আছে। XS Lav ইউএসবি-সি (USB-C) মোবাইল কিটে অতিরিক্ত একটি Sennheiser স্মার্টফোন ক্ল্যাম্প এবং ম্যানফ্রোত্তো পিক্সি মিনি ট্রাইপড (Manfrotto PIXI Mini) পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥