Car Price Hike: ভারতে এই গাড়ির দাম একধাক্কায় 1 লক্ষ টাকা বাড়ল

Avatar

Published on:

গত মাসে ভারতে নতুন অবতারে যাত্রা শুরু করেছে স্কোডা (Skoda)-র ফ্ল্যাগশিপ এসইউভি কোডিয়াক (Kodiaq)। জানুয়ারির ১০ তারিখে একগুচ্ছ নয়া ফিচার ও বিএস-৬ আপডেটেড পেট্রোল ইঞ্জিনের সঙ্গে কোডিয়াক-এর ফেসলিফ্ট (Facelift) ভার্সন ভারতে লঞ্চ করেছে স্কোডা। কিন্তু এর মধ্যেই গাড়িটির দাম একধাক্কায় ১ লক্ষ টাকা বাড়বে বলে জানিয়েছে তারা।

স্কোডা কোডিয়াক ফেসলিফ্ট-এর তিনটি ট্রিম দেশের বাজারে উপলব্ধ। প্রতিটি ট্রিমের দাম ১ লক্ষ টাকা করে বাড়বে বলে সংস্থার তরফ থেকে জানানো হয়েছে। চলতি বছরের ১ এপ্রিল থেকে এই নতুন মূল্য কার্যকর হবে।

এতএব, এপ্রিল থেকে স্কোডা কোডিয়াক ফেসলিফ্ট-এর স্টাইল (বেস মডেল) ট্রিমের দাম হবে ৩৫.৯৯ লক্ষ টাকা। মিড-ট্রিম স্পোর্টসলাইন ভার্সন কিনতে গেলে খরচ হবে ৩৬,৯৯ লক্ষ টাকা। আর সবচেয়ে অ্যাডভ্যান্সড লরিন এবং ক্লেমেন্ট ভ্যারিয়েন্টের জন্য দিতে হবে ৩৮.৪৯ লক্ষ টাকা। এগুলো এক্স-শোরুমের মূল্য।

সুপার্ব এবং অক্টাভিয়া সিডান যে ইঞ্জিন রয়েছে, সেই ২.০ লিটার পেট্রোল ইঞ্জিনের সঙ্গে এসেছে স্কোডা কোডিয়াক ফেসলিফ্ট। ইঞ্জিনটি ১৯০ পিএস পাওয়ার এবং ৩২০ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। গাড়িটি মাত্র ৭.৪ সেকেন্ডে ১০০ কিমি/ঘন্টা গতি তুলতে সক্ষম দলে দাবি করেছে স্কোডা।

সঙ্গে থাকুন ➥