HomeTech NewsSony Xperia 1 VII: ক্রেতাদের চমকে দিতে আসছে সনির নয়া ফোন, ক্যামেরা...

Sony Xperia 1 VII: ক্রেতাদের চমকে দিতে আসছে সনির নয়া ফোন, ক্যামেরা হবে দুর্ধর্ষ

সম্প্রতি বাজারে এসেছে ক্যামেরা-কেন্দ্রিক Sony Xperia 1 VI স্মার্টফোনটি। তবে ইতিমধ্যেই এর উত্তরসূরিকে নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। একটি উৎস থেকে Sony Xperia 1 VII হ্যান্ডসেটের ক্যামেরার সম্পর্কে কিছু তথ্য প্রকাশ্যে এসেছে, যা সম্ভাব্য বদলের ইঙ্গিত দিচ্ছে।

গত মাসেই সনি তাদের ফ্ল্যাগশিপ Sony Xperia 1 VI স্মার্টফোনটি আনুষ্ঠানিকভাবে লঞ্চ করেছে, যা Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর এবং অত্যাধুনিক Exymor T প্রাথমিক ক্যামেরা সেন্সর অফার করে। আর এখন, লঞ্চের মাস খানেকের মধ্যেই এর উত্তরসূরি সর্ম্পকে প্রথম তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। একটি সূত্র মারফৎ Sony Xperia 1 VII নামের এই আসন্ন ফোনটির ক্যামেরা সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ তথ্য সামনে এসেছে। কি কি জানা গেল এই আসন্ন সনি হ্যান্ডসেটটির সম্পর্কে, আসুন দেখে নেওয়া যাক।

ফাঁস হল Sony Xperia 1 VII ফোনের ক্যামেরার বিবরণ

এক ওয়েইবো (চীনা মাইক্রো ব্লগিং ওয়েবসাইট) ইউজারের লেটেস্ট পোস্ট অনুসারে, সনি এক্সপেরিয়া ১ ভিআইআই মডেলে প্রথাগত উল্লম্ব ক্যামেরা লেআউটটি প্রতিস্থাপন করা হতে পারে, যার ফলে বর্তমানে প্রজন্মের সনি এক্সপেরিয়া ১ ভিআই মডেলের ছোট সেন্সরের তুলনায় ৭০-২০০ মিমি ফোকাল রেঞ্জ সহ একটি বড় ১/২.৩ ইঞ্চির টেলিফোটো সেন্সরকে স্থাপন করা যাবে। এই ফোনের আল্ট্রাওয়াইড ক্যামেরায় টু-লেয়ার ট্রানজিস্টর পিক্সেল প্রযুক্তি বজায় রেখে ১/২.৩ ইঞ্চির সেন্সরে আপগ্রেডও করা হতে পারে। তবে, সনি এক্সপেরিয়া ১ ভিআইআই ফোনের প্রাইমারি ক্যামেরা তার ১/১.৩ ইঞ্চির সেন্সর সাইজ ধরে রাখবে বলে দাবি করা হচ্ছে।

Sony Xperia 1 VII

উল্লেখযোগ্যভাবে, ওয়েইবো পোস্টটি সনি এক্সপেরিয়া ৫ সিরিজটি বন্ধ হয়ে যাবে বলে ইঙ্গিতও দিয়েছে, যা এক্সপেরিয়া ১ কে সনির একমাত্র হাই-এন্ড স্মার্টফোন লাইনআপে পরিণত করবে। তবে মনে রাখবেন, এই তথ্যগুলি একটি অনানুষ্ঠানিক সূত্র মারফৎ সামনে এসেছে এবং ওই ওয়েইবো টিপস্টারের কোনও পুরনো ট্র্যাক রেকর্ডও নেই। তাই এগুলি সত্যতা কতটা, তা সময়ই বলতে পারবে।

উল্লেখ্য, কোম্পানি বর্তমানে Sony Xperia Pro-I ফোনের উত্তরসূরি মডেলের ওপরও কাজ করছে বলে শোনা যাচ্ছে। ডিভাইসটিতে কমপ্যাক্ট ৬ ইঞ্চির ২কে ডিসপ্লে ওলেড (OLED) প্যানেল এবং একটি ১ ইঞ্চির প্রাইমারি ক্যামেরা সেন্সর থাকবে বলে জানা গেছে। ফোনটি Sony Xperia Pro C নামে লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে এবং এটিতে Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর, ১২ জিবি র‍্যাম, ২৫৬ জিবি স্টোরেজ, ৪৫ ওয়াট পিডি ফাস্ট চার্জিং ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে।

RELATED ARTICLES

Most Popular