মধ্যবিত্তের বাজারে আসছে Tata Punch, শুরু হল প্রি-বুকিং

Avatar

Published on:

কিছুদিন আগেই দেশের অন্যতম বহুজাতিক গাড়ি প্রস্তুতকারী সংস্থা Tata (টাটা) নিজেদের বিলাসবহুল SUV কার Safari (সাফারি) -র গোল্ড কালার এডিশন ভারতের বাজারে লঞ্চ করেছিল। এবে এখন মধ্যবিত্তদের জন্য ছোট এসইউভি গাড়ি আনার পরিকল্পনা নিয়েছে সংস্থাটি। Tata Punch (পাঞ্চ) নামক ছোট এই এসইউভি গাড়িটি দেশীয় বাজারে খুব শীঘ্রই লঞ্চ হতে চলেছে। তবে
তার আগে গাড়িটির আন-অফিসিয়াল প্রি-বুকিংয়ের কথা জানা গেল। মুম্বাই, দিল্লি এবং চেন্নাইয়ের কয়েকটি নির্বাচিত ডিলার ৫,০০০ টাকা থেকে ১১,০০০ টাকার বিনিময়ে ইতিমধ্যেই গাড়িটির প্রি-বুকিং নেওয়া শুরু করেছে। যদিও ৪ অক্টোবর অর্থাৎ আগামী সপ্তাহ থেকেই অফিসিয়াল বুকিং শুরুর কথা জানিয়েছে সংস্থাটি, পাশাপাশি গাড়িটি ওইদিনই লঞ্চ হবে বলেও জানানো হয়েছে।

Tata Punch এর ফিচার

ALFA-ARC (Agile Light Flexible Advanced Architecture) প্রযুক্তির সাথে এই প্রথম কোনো এসইউভি সেগমেন্টের গাড়ি লঞ্চ করতে চলেছে টাটা। সাথে রয়েছে ইম্প্যাক্ট ২.০ ডিজাইন ল্যাঙ্গুয়েজের (রাস্তায় যা দ্রুত মানুষের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম) মত ফিচার। টাটার গাড়ি Altroz এবং Nexon এর মত এতেও রয়েছে হারমান সোর্সড (Harman-sourced) টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, যা অ্যান্ড্রয়েড অটো (Android Auto) এবং অ্যাপেল কারপ্লে (Apple CarPlay) এর সাথে সামঞ্জস্যপূর্ণ। সূত্রের খবর অনুযায়ী, এর টপ-স্পেক মডেলটি ব্র্যান্ডের iRA কানেক্টেড কার টেকনোলজির সাথে আসবে। টাটার এসইউভি সেগমেন্টের গাড়িগুলির তালিকায় নেক্সন (Nexon) এর পরেই স্থান হবে গাড়িটির। গত মাসেই ‘পাঞ্চ’ গাড়িটির ছবি প্রথম সর্বসমক্ষে এনেছিল সংস্থাটি এবং তখনই এর নামকরণ করা হয়েছিল।

Tata Punch এর ডিজাইন

স্পোর্টি লুকের টাটা পাঞ্চ গাড়িটির সামনের অংশটিতে অ্যাগ্রেসিভ ডিজাইন রয়েছে। যেমন হেডলাইট ক্লাস্টারের উপরটি স্লিক লুকিং এলইডি ডিআরএল দ্বারা সুসজ্জিত, সামনের গ্রিলটি ট্রাই-অ্যারো (tri-arrow) ডিজাইন, সার্কুলার ফগ ল্যাম্প, ১৬ ইঞ্চির ডায়মন্ড কাট অ্যালয়, টেইল লাইটিটি এলইডি লাইট দ্বারা মোড়ানো, হাই সেট রিয়ার বাম্পার, রুফ-মাউন্টেড স্টপ ল্যাম্প, টেইল গেটটি কোম্পানির ব্র্যান্ডিং দ্বারা সুন্দরভাবে সুসজ্জিত – এছাড়াও রয়েছে অন্যান্য চমকানো ডিজাইন।

Tata Punch এর দাম

অনুমান করা হচ্ছে গাড়িটির দাম পড়বে ৫.৫ লাখ টাকা (এক্স-শোরুম)। Tata Punch গাড়িটি জনপ্রিয় Maruti Ignis (মারুতি ইগনিস) ও Mahindra KUV100 (মাহিন্দ্রা কেইউভি১০০)-এর প্রতিদ্বন্দ্বী হতে চলেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥