Tecno Pova 5G নতুন বছরের শুরুতে ভারতে আসছে, 6000mAh ব্যাটারি সহ আছে ট্রিপল রিয়ার ক্যামেরা

Avatar

Published on:

আগামী বছরেই ভারতের ১৩টি শহরে চালু হতে চলেছে 5G পরিষেবা। সুযোগ বুঝে বাজার ধরতে ইতিমধ্যেই উঠেপড়ে লেগেছে মোবাইল প্রস্তুতকারক সংস্থাগুলি। পিছিয়ে নেই চীনা কোম্পানি Tecno। গত ২৭ ডিসেম্বর নাইজেরিয়ার বাজারে লঞ্চ হয়েছে সংস্থার প্রথম ফাইভজি স্মার্টফোন, যার নাম Tecno Pova 5G। এবার ফোনটি ভারতে আসছে। টিপস্টার মুকুল শর্মা দাবি করেছেন, ভারতবাসীকে ফাইভ-জি নেটওয়ার্ক ব্যবহারের সুবিধা দিতে এদেশে পা রাখতে চলেছে নয়া Tecno Pova 5G । ফিচারের কথা বললে, এতে আছে ফুল এইচডি প্লাস ডিসপ্লে, শক্তিশালী ৬,০০০ এমএএইচ ব্যাটারি ও ট্রিপল রিয়ার ক্যামেরা।

91 Mobiles এর সাথে টিপস্টার মুকুল শর্মা ফোনটির একটি প্রমোশনাল মার্কেটিং পোস্টার শেয়ার করেছেন, যা ইঙ্গিত দেয় আগামী বছরের জানুয়ারি মাসে ভারতে আসতে চলেছে টেকনো পোভা ৫জি স্মার্টফোনটি। তবে ভারতে এই নয়া ফোনটির লঞ্চের দিনক্ষণ এখনো অজানা। যদিও আমাদের অনুমান, জানুয়ারির দ্বিতীয় বা তৃতীয় সপ্তাহ থেকে ফোনটি এদেশে পাওয়া যাবে। চলুন এক নজরে দেখে নেওয়া যাক Tecno Pova 5G স্মার্টফোনের স্পেসিফিকেশন।

Tecno Pova 5G স্মার্টফোনের স্পেসিফিকেশন

নবাগত টেকনো পোভা ৫জি স্মার্টফোনটি ৬.৯৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪৬০ পিক্সেল) আইপিএস এলসিডি ডিসপ্লের সাথে এসেছে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ, পিক্সেল ডেন্সিটি ৪৮০ পিপিআই। প্রসেসর প্রসঙ্গে বলতে গেলে, এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ চিপসেট দ্বারা চালিত। ফোনটি ৮ জিবি এলপিডিডিয়ার৫ র‌্যাম এবং ১২৮জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ সহ এসেছে। সুরক্ষার জন্য টেকনো পোভা ৫জি ফোনে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ফটোগ্রাফির জন্য নয়া স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং একটি এআই টারটিয়ারী লেন্স। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনটির সামনে থাকছে ১২ মেগাপিক্সেল ফ্রন্টফেসিং ক্যামেরা।

Tecno Pova 5G অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক HiOS কাস্টম স্কিনে রান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে দেওয়া হয়েছে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী ৬,০০০এমএএইচ ব্যাটারি, যা একবার চার্জে ৭৭৫ ঘন্টা স্ট্যান্ডবাই টাইম, ৫৫ ঘন্টা টকটাইম এবং ১১ ঘণ্টা গেমিং টাইম অফার করবে। কোম্পানির দাবি, ফোনটি মাত্র ১৫ মিনিট চার্জ দিলে তিন ঘন্টা পর্যন্ত গেম খেলা যাবে।

সঙ্গে থাকুন ➥