Tecno Pova 5G ভারতে কবে লঞ্চ হবে, দামই বা কত হতে পারে, জানালেন সংস্থার CEO

Avatar

Published on:

ক’দিন আগেই টেকনো’র প্রথম ফাইভ-জি হ্যান্ডসেট Tecno Pova 5G আত্মপ্রকাশ করেছে৷ দুর্দান্ত ফিচার, ভাল ডিজাইনের কারণে যা ইতিমধ্যেই স্মার্টফোনপ্রেমীদের মনে ধরেছে। গতকাল একটি রিপোর্ট থেকে জানা গিয়েছিল, Tecno Pova 5G জানুয়ারির মধ্যেই ভারতে লঞ্চ করা হবে। আবার এখন এ দেশে টেকনোর অভিভাবক সংস্থা Transsion Holding-এর শীর্ষকর্তা স্মার্টফোনটির লঞ্চ টাইম ও দামের বিষয়টি খোলসা করেছেন।

গিজনেক্সট’র প্রতিবেদন অনুযায়ী, ভারতে Transsion Holding-এর প্রধান কার্যনির্বাহী আধিকারিক (সিইও) অরিজিৎ তলাপাত্র একটি সাক্ষাৎকারে ইঙ্গিত দিয়েছেন যে, Tecno Pova 5G জানুয়ারির তৃতীয় বা চতুর্থ সপ্তাহে এ দেশে লঞ্চ করা হবে। এছাড়াও, ডিভাইসটির দাম ১৮,০০০ থেকে ২০,০০০ টাকার মধ্যে রাখা হবে বলে তিনি জানিয়েছেন।

টেকনো পোভা ৫জি স্পেসিফিকেশনস ও ফিচার্স (Tecno Pova 5G Specifications and Features)

টেকনো পোভা ৫জি ফোনে পাঞ্চ-হোলযুক্ত ৬.৯৫ ইঞ্চি এলসিডি ডিসপ্লে রয়েছে, যা ফুল-এইচডি প্লাস রেজোলিউশন (১০৮০x২৪০০ পিক্সেল), ৪৮০ পিপিআই পিক্সেল ডেনসিটি, ও ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। ফোনটি ডাইমেনসিটি ৯০০ প্রসেসরে চলে। টেকনো পোভা ৫জি ৮ জিবি LPDDR5 র‌্যাম ও 128 জিবি UFS 3.1 স্টোরেজ কনফিগারেশনে পাওয়া যাবে৷ আবার ৩ জিবি ভার্চুয়াল র‌্যাম আছে।

Tecno Pova 5G এর ব্যাক প্যানেলে একটি ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেল ক্যামেরা, এবং একটি এআই সেন্সর বর্তমান। সেল্ফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে ডুয়াল ফ্ল্যাশ-সহ ১৬ মেগাপিক্সেল ক্যামেরা আছে। Tecno Pova 5G 4K টাইম-ল্যাপস এবং প্যানোরোমার মতো ফটোগ্রাফি ফিচার অফার করে।

হ্যান্ডসেটে ৫,০০০ এমএএইচ ব্যাটারি পেয়েছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। টেকনো পোভা ৫জি ৭৭৫ ঘন্টা স্ট্যান্ডবাই টাইম ও ৫৫ ঘন্টা টকটাইম অফার করবে৷ ফোনে সিকিউরিটির জন্য সাইড ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছ।

স্মার্টফোনের পাশাপাশি ব্যবসার পরিসর বাড়াতে এ বছর নতুন ট্রু ওয়্যারলেস ইয়ারবাডস, স্পিকার, এবং স্মার্টওয়াচ লঞ্চ করার পরিকল্পনা করছে টেকনো। তলাপাত্র জানান, স্পিকার জানুয়ারি মাসে ও স্মার্টওয়াচটি এপ্রিল-জুনের মধ্যে বাজারে আসবে। এবং ডিভাইসগুলির দাম ৫,০০০ টাকার মধ্যে থাকবে।

সঙ্গে থাকুন ➥