HomeTech NewsMotorola, OnePlus, Realme-র তিনটি স্মার্টফোন এই সপ্তাহে লঞ্চ হচ্ছে, নাম ও ফিচার...

Motorola, OnePlus, Realme-র তিনটি স্মার্টফোন এই সপ্তাহে লঞ্চ হচ্ছে, নাম ও ফিচার দেখে নিন

জুন মাসের মধ্যভাগে একের পর এক বাজারে এন্ট্রি নেবে বহুল প্রতীক্ষিত তিনটি স্মার্টফোন।

প্রতি মাসেই বলা ভালো প্রায় প্রতি সপ্তাহেই নতুন নতুন ফোন লঞ্চ হচ্ছে। চলতি সপ্তাহেও তিন তিনটি জনপ্রিয় ব্র্যান্ড তাদের লেটেস্ট মোবাইল ফোন ঘোষণার জন্য লঞ্চ ইভেন্ট আয়োজন করতে চলেছে। এক্ষেত্রে Motorola এবং OnePlus সংস্থার দুটি ফোন শুধুমাত্র ভারতে আত্মপ্রকাশ করবে। যার মধ্যে প্রথম ব্র্যান্ডটি একটি প্রিমিয়াম ডিভাইস এবং দ্বিতীয় সংস্থাটি একটি বাজেট মডেলের সাথে এদেশে হাজির হবে। তৃতীয় ফোনটি আনছে Realme, যা প্রিমিয়াম রেঞ্জে একাধিক বাজারে লঞ্চ হবে।

জুন মাসের তৃতীয় সপ্তাহের আসন্ন স্মার্টফোনের তালিকা

১. Motorola Edge 50 Ultra :

মোটোরোলা এজ ৫০ আল্ট্রা ফোন আজ ১৮ই জুন (মঙ্গলবার) দুপুর ১২টায় ভারতে লঞ্চ হবে।

এই মোবাইল ফোন ইতিমধ্যেই বেশ কয়েকটি আঞ্চলিক বাজারে লঞ্চ হয়েছে। তাই এর ফিচার আমাদের জানা। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ প্রসেসর দ্বারা চালিত হবে। এতে – ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৭-ইঞ্চি ১.৫কে কার্ভড ডিসপ্লে এবং ১২৫ ওয়াট ওয়্যারড ও ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি সমর্থিত ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকবে। এছাড়া ছবি তোলার জন্য Motorola Edge 50 Ultra মডেলে – ৫০ মেগাপিক্সেল ওয়াইড সেন্সর + ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ৩এক্স জুম সহ ৬৪ মেগাপিক্সেল পেরিস্কোপ টেলিফোটো শুটার যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ মিলবে।

২. OnePlus Nord CE 4 Lite :

মোটোরোলা হ্যান্ডসেটের মতো একই দিনে অর্থাৎ ১৮ই জুন (মঙ্গলবার) ভারতের বাজারে পা রাখতে চলেছে ওয়ানপ্লাস নর্ড সিই ৪ লাইট। তবে লঞ্চ ইভেন্টের সময়ে ভিন্ন থাকছে, অর্থাৎ সন্ধ্যা ৭ টা নাগাদ।

সাম্প্রতিক লিক এবং টিজার পোস্ট থেকে স্পষ্ট ইঙ্গিত পাওয়া যাচ্ছে যে আসন্ন হ্যান্ডসেটটি বিদ্যমান Oppo K12x মডেলের রিব্র্যান্ডেড ভার্সন হবে। এক্ষেত্রে জানিয়ে রাখি, পূর্বসূরি OnePlus Nord CE 4 মডেলটি Oppo K12 -এর রিব্র্যান্ডেড সংস্করণ হিসাবে এসেছিল।

এদিকে আপকামিং OnePlus Nord CE 4 Lite ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর ব্যবহার করা হবে। ডিভাইসটি – ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬৭-ইঞ্চি OLED ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা, এবং ৮০ ওয়াট ওয়্যারড চার্জিং সমর্থিত ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ আসবে৷

৩. Realme GT 6 :

রিয়েলমি জিটি ৬ স্মার্টফোন ২০ই জুন (ভারতীয় সময়ে দুপুর ১:৩০টা) লঞ্চ হতে চলেছে। এটি ভারতের পাশাপাশি অন্যান্য আঞ্চলিক বাজারেও আত্মপ্রকাশ করবে।

অফিসিয়াল টিজার দেখে মনে হচ্ছে, হ্যান্ডসেটটি Realme GT Neo 6 মডেলের টুইকড সংস্করণ হিসাবে আসবে। তবে Realme GT 6T ফোনের তুলনায় আপগ্রেডেড ভার্সন হবে।

এদিকে Realme GT 6 ফোন – ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৭৮-ইঞ্চি ১.৫কে OLED ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ প্রসেসর, এবং ১২০ ওয়াট ওয়্যারড চার্জিং সমর্থিত ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ আসবে। এছাড়া ফটো ও ভিডিওগ্রাফির জন্য এতে ৫০ মেগাপিক্সেল Sony LYT-808 প্রাইমারি সেন্সর + ৫০ মেগাপিক্সেল টেলিফটো লেন্স + ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট থাকবে।

RELATED ARTICLES

Most Popular