মুহূর্তে ফুল চার্জ হয়ে যাবে, 33W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসা সেরা Xiaomi Mi ফোনগুলি দেখে নিন

Avatar

Published on:

Redmi-র পাশাপাশি Xiaomi-র Mi ব্র্যান্ডের ফোনগুলি আজকাল ভারতীয় স্মার্টফোন প্রেমীদের থেকে ব্যাপক প্রশংসা কুড়োচ্ছে। মূলত, ‘হাই-কোয়ালিটি’ ক্যামেরা, উন্নত ডিসপ্লে, শক্তিশালী প্রসেসর এবং একাধিক স্টোরেজ অপশন অফার করার কারণে Mi ব্র্যান্ডের হ্যান্ডসেটগুলি সহজেই স্মার্টফোন প্রেমীদের মন জয় করে নিয়েছে। এছাড়াও সম্প্রতি আসা Mi ব্র্যান্ডের প্রতিটি স্মার্টফোনে পাওয়া যাচ্ছে ফাস্ট চার্জিং সাপোর্ট। ফলে একথায় এগুলি হয়ে উঠেছে ‘ভ্যালু ফর মানি স্মার্টফোন।’ সেই কারণে আজ আমরা তিনটি এমআই স্মার্টফোনের কথা আপনাদের বলতে চলেছি, যেগুলিতে অ্যাডভান্স ফিচার সহ রয়েছে ৩৩ ওয়াট ফাস্ট-চার্জিং সাপোর্ট। আবার এই ফোনগুলির দাম শুরু হয়েছে ২০,৯৯৯ টাকা থেকে।

৩৩ ওয়াট ফাস্ট-চার্জিং সাপোর্ট সহ সেরা Mi স্মার্টফোন

Mi 10i 5G

দাম : এমআই ১০আই ফোনটি তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। যার মধ্যে, ৬ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ অপশনের বিক্রয় মূল্য ২০,৯৯৯ টাকা। ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ অপশনের দাম থাকছে ২১,৯৯৯ টাকা। আর ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে কেনা যাবে ২৩,৯৯৯ টাকায়।

ফিচার : এই ফোনে, ১,০৮০x২,৪০০ পিক্সেল রেজোলিউশন যুক্ত একটি ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডট-ডিসপ্লে আছে। এমআই ১০আই হ্যান্ডসেটে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর এটি এমআইইউআই ১২ (MIUI 12) ভিত্তিক অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে কাজ করবে। ইউজাররা ফোনে ডিফল্ট রূপে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ পেয়ে যাবেন।

ফটোগ্রাফির জন্য এতে, ১০৮ মেগাপিক্সেল Samsung HM2 1/1.52 সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর আর ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর সহ কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ এবং ১৬ মেগাপিক্সেলের ইন-ডিসপ্লে ফ্রন্ট ক্যামেরা থাকছে। পাওয়ার ব্যাকআপের জন্য এমআই ১০আই স্মার্টফোনে, ৪,৮২০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। এটি ৩৩ ওয়াট ফাস্ট-চার্জিং সাপোর্ট সহ এসেছে।

Mi 11X 5G

দাম : ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ যুক্ত এমআই ১১এক্স স্মার্টফোনের বেস ভ্যারিয়েন্টকে ২৯,৯৯৯ টাকার বিনিময়ে কিনে নেওয়া যাবে।

ফিচার : এমআই ১১এক্স ফোনে একটি ৬.৬৭ ইঞ্চির ফুল-এইচডি প্লাস AMOLED ডট-ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের রেজোলিউশন ১,০৮০x২,৪০০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২০:৯। ফাস্ট পারফরম্যান্সের জন্য ফোনে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার যারা ফটোগ্রাফির শখ রাখেন তাদের জন্য এই হ্যান্ডসেটে রয়েছে ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হলো, ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আলট্রা-ওয়াইড লেন্স এবং ৫ মেগাপিক্সেলের টেলি-ম্যাক্রো সেন্সর। আর সেলফি তোলার জন্য থাকছে ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এই ফোনে, ৩৩ ওয়াট ফাস্ট-চার্জিং সাপোর্ট সহ ৪,৫২০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি আছে।

Mi 11 Lite 4G

দাম : এমআই ১১ লাইট স্মার্টফোনের বেস ভ্যারিয়েন্ট (৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ)-এর দাম ২১,৯৯৯ টাকা এবং টপ ভ্যারিয়েন্ট (৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ)-এর দাম ২৩,৯৯৯ টাকা রাখা হয়েছে।

ফিচার : কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর দ্বারা চালিত এই এমআই স্মার্টফোনে, একটি ৬.৫৫ ইঞ্চির AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের রেজোলিউশন ও আসপেক্ট রেশিও পূর্ববর্তী মডেলের ন্যায়। ফোনটি এমআইইউআই ১২ (MIUI 12) ভার্সনে কাজ করবে। আর এতে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ পাওয়া যাবে। ছবি তোলার জন্য ফোনের ব্যাক প্যানেলে, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড সেন্সর, ৫ মেগাপিক্সেল টেলি-ম্যাক্রো লেন্স সমেত তিনটি ক্যামেরা আছে। আর থাকছে ১৬ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট-ফেসিং সেন্সর। এমআই ১১ লাইটে ৪,২৫০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি আছে, যা ৩৩ ওয়াট ফাস্ট-চার্জিং সাপোর্ট করে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥