Money Earning Games: ফোনে গেম খেলে টাকা আয় করার সেরা ৫টি অ্যাপ দেখে নিন

Avatar

Published on:

Money Earning Online Games: খেলাধুলা করতে কার না ভালো লাগে। আট থেকে আশি সবাই সময় পেলেই বিভিন্ন ইনডোর ও আউটডোর গেম খেলতে ব্যস্ত হয়ে পড়ি। তবে গত কয়েক বছরে মোবাইল বা কম্পিউটারে অনলাইন গেম খেলার প্রবণতা অনেক বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে লকডাউনে মানুষ দাপিয়ে মোবাইলে লুডো খেলেছে বলে অনেক রিপোর্টে দাবি করা হয়েছে। আসলে অনলাইন গেমগুলি বিশেষ জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ এখানে কোনো কোনো গেম অর্থ উপার্জনের সুযোগ দেয়। অর্থাৎ, বিনোদনের সঙ্গে ইনকামও হয়ে যায়। আজ এই প্রতিবেদনে আমরা এমনই ৫টি সেরা ‘আর্নিং’ গেমিং অ্যাপের (Earning Gaming Apps) কথা বলবো। তাই তালিকায় সামিল থাকছে – Dream11, Rummy Circle, Qureka, Loco Live Trivia & Quiz Game Show এবং 8 Ball Pool। আসুন উল্লেখিত গেমিং অ্যাপগুলির সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

অনলাইন ইনকামের জন্য ৫টি গেমিং অ্যাপ (Online Earning Gaming Apps)

Dream11

ড্রিম১১ হল একটি ইন্ডিয়ান ফ্যান্টাসি স্পোর্টস প্ল্যাটফর্ম। এখানে ফ্যান্টাসি ক্রিকেট, হকি, ফুটবল, কবাডি, বাস্কেটবল সহ বিভিন্ন গেম খেলা যায়। আপনাকে আসন্ন কোনো ম্যাচের সেরা প্লেয়ারদের চয়ন করতে হবে এবং সেই প্লেয়ারগুলি ম্যাচে দুর্দান্ত পারফর্ম করলে আপনি অর্থ জিতে নিতে পারবেন। এই অ্যাপে দু’ধরণের কনটেস্ট আছে – ‘বিগ প্রাইজ’ এবং ‘স্মল প্রাইজ’। অনভিজ্ঞ খেলোয়াড়দের উচিত ছোট লীগ দিয়ে শুরু করা। ফ্যান্টাসি স্পোর্টস ইনফো নির্মিত এই অনলাইন গেমিং অ্যাপটি ১ মিলিয়নের বেশি বার ইনস্টল করা হয়েছে। কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে।

Rummy Circle

আলটিমেট-গেমস দ্বারা ডেভলপ করা রামি সার্কেল হল ভারতের বৃহত্তম অনলাইন রামি গেমিং অ্যাপ। দেশ জুড়ে ১০ মিলিয়নেরও বেশি মানুষ অর্থ উপার্জনের বিকল্প উৎস হিসাবে এই ১৩-কার্ড গেমের উপর নির্ভরশীল। এই গেমে পুরস্কার স্বরূপ সর্বাধিক ৪ কোটি টাকা জিতে নেওয়া যাবে। জানিয়ে রাখি, ইউজাররা বিনামূল্যে অ্যাপটি ডাউনলোড করতে পারবেন এবং ন্যূনতম ২৫ টাকা বিনিয়োগ করে নিজেদের রেজিস্টার করতে পারেন৷ এখানে, ‘ক্লোজ’ বা ‘ওপেন’ ডেক থেকে কার্ড বাছাই করে ন্যূনতম দুটি সিকোয়েন্স এবং সেট তৈরি করতে হবে। এরপর প্লেয়ারকে দ্রুত সেই কার্ডগুলি সাজাতে হবে এবং অবাঞ্ছিত কার্ডগুলি বাতিল করে দিতে হবে। জানিয়ে রাখি, এখানে তিন ধরণের সিকোয়েন্স আছে। যার মধ্যে প্রথম সিকোয়েন্সে, একই স্যুটে তিন বা ততোধিক কার্ড থাকবে। দ্বিতীয়টি হল ‘পিওর সিকোয়েন্স’, যাতে একই স্যুটে তিনটি বা ততোধিক কার্ডের সাথে একটি জোকার কার্ডও থাকবে। তৃতীয়টি, ‘ইমপিওর সিকোয়েন্স’, যাতে একই স্যুটে তিনটি বা ততোধিক কার্ডের সাথে ওয়াইল্ড-কার্ড ও প্রিন্টেড জোকার থাকবে। এই সিকোয়েন্স গুলি মিলিত ভাবে ১৩টি কার্ডের সেট তৈরী করবে।

Qureka

কুরেকা অ্যাপ ১০,০০০,০০০ বারেরও বেশি ইন্সটল করা হয়েছে এবং গুগল প্লে স্টোরে এটি ৫ এর মধ্যে ৪.২ স্কোর করেছে। কুরেকা গেমে নগদ টাকা জিতে নেওয়া যাবে। এখানে বিনামূল্যে ‘ডেইলি লাইভ কুইজ’ খেলার যাবে এবং সঠিক উত্তর দিলে প্লেয়াররা দৈনিক ৬০,০০০ টাকা পর্যন্ত নগদ রাশি উপার্জন করতে পারবেন। এখানে, প্রতি ঘন্টায় ‘আওয়ার্লি কুইজ’ খেলা যাবে। আবার, সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত, ৩০ মিনিট অন্তর কুইজ খেলার বিকল্পও থাকছে। বর্তমানে, এই অ্যাপে ৬টি মজাদার গেম রয়েছে। এগুলি হল, বাবল শুটার, বক্স টাওয়ার, ক্যান্ডি স্ল্যাশ, ডোন্ট ক্র্যাশ, ফ্রুট স্ল্যাশ এবং আর্থ হিরো। প্রসঙ্গত, এই কুইজগুলি – ইতিহাস, বিজ্ঞান, কারেন্ট অ্যাফেয়ার, শিল্প, সংস্কৃতি, প্রযুক্তি, খেলাধুলা, রাজনীতি, সেলিব্রিটি, পৌরাণিক কাহিনী, সঙ্গীত, চলচ্চিত্র ইত্যাদি বিষয় ভিত্তিক।

Loco Live Trivia & Quiz Game Show

পকেট এসেস পিকচার্স প্রাইভেট লিমিটেড দ্বারা ডেভলপ করা লোকো লাইভ ট্রিভিয়া অ্যান্ড কুইজ গেম শো ১০,০০০,০০০ বারেরও বেশি ডাউনলোড করা হয়েছে। এটি গুগল প্লে স্টোরে ৪.১ রেটিং পেয়েছে। মজার বিষয় হল, একাধিক প্লেয়ার একসাথে এই গেম খেলতে পারবেন এবং ১২,৫০০ টাকার প্রাইজ মানি সমস্ত বিজয়ীদের মধ্যে ভাগ করে দেওয়া হবে। এই রিয়েল-টাইম কুইজ গেম সোম-শুক্র দিনে দুবার (দুপুর ১.৩০টা ও রাত ১০টা) এবং সপ্তাহান্তে একবার (রাত ১০টা) খেলা যাবে। এখানে প্লেয়ারদের ১০টি মাল্টিপল চয়েজ প্রশ্ন জিজ্ঞাসা করা হবে এবং ভুল উত্তর দিলে গেম থেকে বাদ দিয়ে দেওয়া হবে। এক্ষেত্রে, প্লেয়াররা ‘লাইফ’ এর বিনিময়ে পুনরায় গেমে ফিরে আসতে পারেন। আর, বিজেতারা তাদের পুরস্কারের টাকা পেটিএম (Paytm) অ্যাকাউন্ট থেকে উইথ-ড্র করে নিতে পারবেন।

8 Ball Pool

মিনিক্লিপ ডট কম (Miniclip.com) নির্মিত ৮ বল পুল গেম ৫০০,০০০,০০০ বারেরও বেশি ডাউনলোড করা হয়েছে। এই মাল্টিপ্লেয়ার পুল গেমটি গুগল প্লে স্টোরে ৪.৫ রেটিং পেয়েছে। উক্ত অনলাইন গেমটি, অনেকটা বাস্তবিক পুল গেমের মতোই অনুভূতি দেবে আপনাদের। খেলার নিয়ম কিছুটা এরূপ – পুল টেবিলের চার কোণে থাকা কর্নার পকেটে বল ফেলার জন্য প্লেয়াররা নিজেদের শুট পাওয়ার সেট করতে পারবেন। এবার, টার্গেট শুট করার জন্য পুল কিউয়ের উপর লেফট ক্লিক করতে হবে। তারপর, সেটিকে ড্রেগ করার মাধ্যমে বলকে পকেটে ফেলতে হবে। এর জন্য সীমিত সময় পাবেন প্লেয়াররা। আবার, ‘টাইম আউট’ এর আগে কতগুলি শট অবশিষ্ট আছে, তাও দেখতে পারবেন প্লেয়াররা। এতে, ১:১ ম্যাচ খেলা যাবে। যাতে মাত্র দুজন অংশ নিতে পারবেন। অ্যাপে মাল্টিপ্লেয়ার টুর্নামেন্ট খেলার অপশনও আছে। টুর্নামেন্ট জিতলে প্লেয়ারদের নগদ টাকা দিয়ে পুরস্কৃত করা হবে।

সঙ্গে থাকুন ➥