লক্ষ্য ইলেকট্রিক বাইক, জনপ্রিয় সংস্থাকে কিনে নিল প্রখ্যাত টু-হুইলার ব্র্যান্ড Triumph

Avatar

Published on:

TE-1 বলে একটি প্রকল্পের অধীনে হাই-পারফরম্যান্স ইলেকট্রিক বাইকের উপরে কাজ করছে বিখ্যাত ব্রিটিশ টু-হুইলার ব্র্যান্ড ট্রায়াম্ফ (Triumph)। বর্তমানে চূড়ান্ত পর্যায়ের কাজ চলছে সংস্থাটির প্রথম বিদ্যুৎচালিত মোটরসাইকেল নিয়ে‌ শীঘ্রই সামনে আনা হবে ডেভেলপমেন্ট সর্ম্পকিত নানা তথ্য  তার আগেই চমক দিল ট্রায়াম্ফ৷ অধিগ্ৰহণ করল একটি নামী প্রতিষ্ঠানকে।

খুদেদের জন্য অফ-রোড ও মোটোক্রস ইলেকট্রিক বাইক তৈরিতে দক্ষ ওসেট (OSET)। এবার এই সংস্থাটির সম্পুর্ণ নিয়ন্ত্ৰণ হাতে নিল ট্রায়াম্ফ৷ আসলে ইন্ডিউরো এবং ডার্ট ই-বাইকের জগতে পসার জমানো নিয়ে বড় পরিকল্পনা রয়েছে ট্রায়াম্ফ-এর। খুব শীঘ্রই নতুন ব্যাটারিচালিত ডার্ট বাইকও উন্মোচিত করতে চলেছে তারা। ফলে ওসেট-এর মালিকানা এই সেগমেন্টে তাদেরকে খুব সাহায্য করবে। ইতিমধ্যেই বিশ্বজুড়ে ৪০ হাজারের বেশি ই-বাইক বেচেছে তারা।

ওসেট বর্তমানে তিন থেকে সাত বছর বয়সীদের জন্য ইলেকট্রিক বাইক তৈরি করে। আবার প্রাপ্তবয়স্কদের জন্য তাদের ঝুলিতে আছে MX-10 মডেল নম্বরের মোটরসাইকেল। এটি এক ধরনের বৈদ্যুতিক মিনি ডার্ট বাইক। অফ-রোড ট্রাকে রাইডের মজা দেওয়ার জন্য এর যথেষ্ট সুনাম রয়েছে। দুই সংস্থাই স্বাধীনভাবে কাজ করবে বলে যৌথ বিবৃতিতে জানানো হয়েছে

ট্রায়াম্ফ-এর উদ্দেশ্য, বিগত ১৮ বছর ধরে ডার্ট ই-বাইক তৈরির মাধ্যমে ওসেট যে জ্ঞান ও দক্ষতা অর্জন করেছে, তা নিজেদের কাজে লাগানো। এ বছরের শেষে ইতালিতে অনুষ্ঠাত হতে চলা EICMA প্রদর্শনীতে ট্রায়াম্ফ-এর প্রথম ইলেকট্রিক ডার্ট বাইকের পর্দাফাঁস হতে পারে‌ অন্য দিকে, সংস্থার প্রথম হাই-পারফরম্যান্স বৈদ্যুতিক মোটরসাইকেল কর্মদক্ষতা এবং রেঞ্জের মিশেলে এক নতুন বেঞ্চমার্ক তৈরি করবে বলে দাবি করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥