কয়েকমাস পরেই ভারতে আসছে Triumph এর সবচেয়ে সস্তা বাইক Trident 660 Roadster

Avatar

Published on:

প্রিমিয়াম মোটরবাইচ নির্মাতা Triumph মিডল-ওয়েট ন্যাকেড মোটরবাইক সেগমেন্টে তার নতুন বাইক Trident 660 Roadster লঞ্চ করলো। দু’মাস আগে ব্রিটেনের সংস্থাটি এই বাইকটির প্রোটোটাইপ মডেল প্রকাশ্যে এনেছিল। শুক্রবারই এর প্রোডাকশান মডেলের ওপর থেকে পর্দা সরানো হয়েছে। সেইসঙ্গে বাইকের মেকানিকাল ও হার্ডওয়্যার বিষয়ক সমস্ত তথ্যই প্রকাশ করা হয়েছে। ব্রিটিশ মুদ্রায় এর দাম রাখা হয়েছে ৭,১৯৫ পাউন্ড, যা ভারতীয় মুদ্রায় প্রায় ৬.৯৭ লক্ষ টাকা। এটি ম্যাট জেট ব্ল্যাক অ্যান্ড সিলভার আইস, ক্রিস্টাল হোয়াইট, সাফায়ার ব্ল্যাক ও সিলভার আইস ডায়াব্লো রেড কালার অপশানে পাওয়া যাবে।

Triumph Trident 660 এর ইঞ্জিন

Trident 660 বাইকে রয়েছে লিক্যুইড কুলড ৬৬০ সিসি ইন-লাইন ট্রিপল সিলিন্ডার ইঞ্জিন, যা ১০,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৮০ বিএইচপি (৬০ kW) পাওয়ার এবং ৬,২৫০ আরপিএম-এ ৬৪ এনএম পর্যন্ত টর্ক উৎপন্ন করতে সক্ষম। এই পিক টর্কের প্রায় ৯০ শতাংশ ৩,৬০০ আরপিএম থেকে ৯,৭৫০ আরপিএমে উপলব্ধ। ইঞ্জিনের সাথে দেওয়া হয়েছে স্লিপ এবং অ্যাসিস্ট ক্ল্যাচ সহ ৬ গতির গিয়ারবক্স। ট্রায়াম্ফ জানিয়েছে, এই ইঞ্জিনে নতুন ৬৭ টি কম্পোনেন্ট আছে।

Triumph Trident 660 এর হার্ডওয়্যার

Triumph Trident 660 বাইকে সাসপেনশন ডিউটির জন্য রয়েছে শোয়া আপসাইড ডাউন ফোর্ক এবং প্রিলোড অ্যাডজাস্টেবল মনোশক আরএসইউ। এই বাইকটি চলবে মিশেলিন Road 5 টায়ারে৷ Trident 660-এর সামনের চাকায় থাকবে নিসিন টু-পিস্টন স্লাইডিং ক্যালিপারের সাথে টুইন ৩১০ মিমি ফ্লোটিং ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় থাকবে নিসিন সিঙ্গল-পিস্টন স্লাইডিং ক্যালিপারের সাথে সিঙ্গল ৩১০ মিমি ডিস্ক ব্রেক। এছাড়া বাইকে ডুয়াল চ্যানেল এবিএস সেটআপ রাখা হয়েছে। বাইকের সিটের উচ্চতা ৮০৫ মিমি হওয়ায় যে কোনো উচ্চতার মানুষ আরামদায়ক ভাবে এটি চালাতে পারবেন। ১৮৯ কেজি ওজনের এই বাইকের ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি ১৪ লিটার।

Triumph Trident 660 এর ফিচার

Trident 660 বাইকের ফিচার মধ্যে রয়েছে টিএফটি ইন্সট্রুমেন্ট প্যানেল যা স্পীড, ট্যাকোমিটার, গিয়ার পজিশন, ইন্ডিকেটর, ফুয়েল গজের রিডআউট অফার করবে। এছাড়া রয়েছে সেল্ফ ক্যানসেলিং ইন্ডিকেটরের সাথে ফুল এলইডি লাইটিং (হেডলাইট, টেললাইট), রাইডিং মোড (রোড ও রেইন), অ্যাডজাস্টেবল ট্রাকশন কন্ট্রোল, রাইড বাই ওয়্যার, প্রভৃতি৷ সেইসঙ্গে পছন্দ করা যাবে একগুচ্ছ প্রিমিয়াম অ্যাক্সেসরিজ। যা দিয়ে Triumph Trident 660 বাইকটিকে কাস্টোমাইজ করা যাবে। যেমন- অ্যালুমিনিয়াম বেলিপ্যান, ইঞ্জিন কভার প্রোটেকশান, ট্যাঙ্ক প্যাড, মাইট্রায়াম্ফ কানেক্টিভিটি সিস্টেম (ব্লুটুথ মডিউল), ট্রায়াম্ফ শিফ্ট অ্যাসিস্ট (ক্যুইকশিফটার), টায়ার প্রেশার মনিটরিং সিস্টেম, ইউএসবি চার্জার প্রভৃতি।

ভারতে লভ্যতা

ব্রিটেনে লঞ্চ হয়েছে বলে ভারতে থাকা ট্রায়াম্ফপ্রেমী-দের হা হুতাশের প্রয়োজন নেই। হ্যাঁ, ঠিকই ধরেছেন, এটি ভারতেও লঞ্চ হতে চলেছে। সঠিক দিনক্ষণ না বলা গেলেও ২০২১-এর প্রথম দিকেই এটি ভারতে আসতে পারে বলে অনুমান। এখানে দাম কেমন হবে এই বিষয়ক তথ্য পাওয়া যায় নি। তবে বলা যায়, এটি ভারতে ট্রায়াম্ফের সবচেয়ে সস্তা বাইক হবে।

সঙ্গে থাকুন ➥