TVS Jupiter 125: Activa-কে টেক্কা দিতে টিভিএস আনছে জুপিটার স্কুটারের 125 সিসি ভার্সন, এই দিনে লঞ্চ

Avatar

Published on:

Raider-এর রূপে ১২৫ সিসি-র নয়া স্পোর্টি কমিউটার মোটরসাইকেল লঞ্চ করে ইতিমধ্যেই হৈচৈ ফেলে দিয়েছে TVS। Raider-এর পর এবার কোম্পানির ১২৫ সিসি ইঞ্জিনের নতুন টু-হুইলার লঞ্চ হওয়ার পালা। টিভিএস “ইট’স টাইম ফর মোর” ট্যাগলাইনের সাথে একটি ছোট টিজার ভিডিও শেয়ার করেছে। টিজারে একটি স্কুটারের সামনে শার্প হেডল্যাম্প ক্লাস্টারে শোভিত এলইডি ডিআরএল (ডেটাইম রানিং লাইট)-কে দেখা গিয়েছে। লঞ্চের দিনও প্রকাশ করা হয়েছে – ৭ অক্টোবর। স্কুটারটি নাম জানা না গেলেও এটি TVS Jupiter 125 বলেই মনে করা হচ্ছে।

ভারতীয় স্কুটার বাজারে জনপ্রিয়তার নিরিখে Honda Activa-র পরই দ্বিতীয় স্থানে Jupiter 110, যা তার প্র্যাকটিকাল ডিজাইন, চমৎকার মাইলেজ-সহ নানা গুণের জন্য যুব সমাজের বিশেষ পছন্দের। টিভিএস তাদের এ হেন জনপ্রিয় স্কুটারের শক্তিশালী ১২৫ সিসি ভার্সন এনে Activa-কে টক্কর দেবে বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল।

TVS Jupiter 125 ফিচার

সেগমেন্টের অন্যান্য স্কুটারের সাথে পাল্লা দিতে নতুন জুপিটার ১২৫ স্কুটারে এলইডি হেডলাইট ও টেললাইট, ব্লুটুথ কানেক্টিভিটি সহ ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, টিউবলেস টায়ার, ইউএসবি চার্জার, এক্সটার্নাল ফুয়েল ফিলার ক্যাপের মতো ফিচার দিতে পারে টিভিএস। স্কুটারটি বড় বুট স্টোরেজের সঙ্গে আসবে বলে মনে করা হচ্ছে। যাতে দু’টো ওপেন ফেস হেলমেট এবং অন্যান্য সামগ্রী রাখার সুবিধা পাওয়া যায়।

TVS-এর Smart Xonnect কানেক্টিভিটি প্ল্যাটফর্মের সাথে জুপিটার ১২৫ স্কুটারের আত্মপ্রকাশ ঘটতে পারে। যার ফলে ব্লুটুথের মাধ্যমে স্মার্টফোনের সঙ্গে স্কুটার কানেক্ট করলেই ড্যাশবোর্ডে দেখা যাবে, কে কল করছে৷ ড্যাশবোর্ড থেকেই ফোন কলের উত্তর দেওয়া বা কেটে দেওয়া যাবে। এছাড়া নেভিগেশন অ্যাসিস্ট, লাস্ট পার্ক লোকেশন, রাইড স্ট্যাটস, রিমোট ব্যাকলিট ইল্যুমিনিশেনেহ মতো অত্যাধুনিক ফিচার পাওয়া যাবে। এই প্ল্যাটফর্মে ষাটের উপর কানেক্টিভিটি ফিচার উপলব্ধ। তবে Smart Xonnect সিস্টেমটি শুধুমাত্র স্কুটারটির অ্যাডভান্সড ভ্যারিয়েন্টে দেওয়া হবে বলে ধরে নেওয়া যায়।

TVS Jupiter 125 ইঞ্জিন

টিভিএস তাদের নতুন জুপিটারের জন্য আলাদা ইঞ্জিন তৈরি করবে না বলেই অনুমান। শোনা যাচ্ছে, জুপিটার ১২৫ মডেলে এনটর্কের ১২৪.৮ সিসি-র এয়ার-কুল্ড, সিঙ্গেল-সিলিন্ডার ইঞ্জিন দেওয়া হতে পারে। তবে নতুন জুপিটারের ক্ষেত্রে এই ইঞ্জিনের আউটপুট সামান্য কম হবে। আবার এনটর্কের রেস টিউনড ফুয়েল ইনজেকশন বা আরটিএফআই (RT FI)-এর বদলে ইলেকট্রনিক ফুয়েল ইনজেকশন প্রযুক্তির সাথে আসতে পারে জুপিটার ১২৫, যা বেশি মাইলেজ দিতে সক্ষম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥