নয় হাজারে বাড়ি আনুন TVS Ntorq স্কুটার, মাসিক কিস্তি কম, পকেটে বিন্দুমাত্র চাপ পড়বে না

Avatar

Published on:

দেশের অন্যতম জনপ্রিয় স্পোর্টি স্কুটারগুলির মধ্যে অন্যতম TVS Ntorq। দেশের সবচেয়ে ফিচারসমৃদ্ধ স্কুটি বললেও ভুল হবে না‌ তরুণ প্রজন্মের কাছে বরাবরই পছন্দের নাম এনটর্ক‌। এতে সওয়ারির স্বপ্নও চেপে বসে অনেকের মাথায়। এককালীন বেশি টাকা খরচ না করতে চাইলেও সহজেই কিনে নেওয়া যাবে TVS Ntorq। এটি ফাইন্যান্সে কিনতে গেলে কত টাকা ডাউনপেমেন্ট এবং মাসিক কিস্তি দিতে হতে পারে, তার একটি ধারণা এই প্রতিবেদনে দেওয়া হল‌।

মূল আলোচনায় আসার আগে জানিয়ে রাখি, ভারতে ছ’টি ভ্যারিয়েন্টে কেনা যায় TVS Ntorq 125। যেগুলি হল – Drum, Disc, Race Edition, Super Squad Edition, Race XP এবং XT। মডেলগুলির এক্স-শোরুম মূল্য ৭৭,১০৬ টাকা থেকে শুরু। টপ মডেলের দাম ৯৭,০৬১ টাকা। দিল্লিতে অন-রোড মূল্য ৮৯,৩৫৩ টাকা থেকে ১,১৩,৯৭৮ টাকা পর্যন্ত।

বিভিন্ন ব্যাঙ্কের লোনের হার ও পরিশোধের সময়কাল আলাদা। তাই ১০% সুদ ও ২ বছর সময়সীমা ধরে মাসিক কিস্তির একটা হিসাব পাওয়া যায়। ড্রাম ভ্যারিয়েন্টের দাম ৮৯,৩৫৩ টাকা। ৯,০০০ টাকা ডাউনপেমেন্ট করলে প্রতি মাসে ৩,৭০৮ টাকার কিস্তি দিতে হবে। ৯৪,২৫৮ টাকার ডিস্ক মডেলের জন্য ৯,৫০০ টাকার ডাউন পেমেন্ট করলে প্রতি মাসে ৩,৯১১ টাকা দিলে দু’বছরে লোন পরিশোধ হয়ে যাবে।

রেস এডিশন (৯৮,২২৩ টাকা) কিনতে যদি ১০,০০০ টাকা ডাউনপেমেন্ট করেন, তবে মাসিক কিস্তির পরিমাণ দাঁড়াবে ৪,০৭১ টাকা। সুপার স্কোয়াড এডিশনের দর ১,০০,৯৭৬ টাকা। ১০,০০০ টাকা দিয়ে কেনার পর প্রতি মাসে খরচের খাতা থেকে ৪,১৯৮ টাকা সরাতে পারলেই কেল্লাফতে। রেস এক্সপি’র মূল্য ১,০২,৬৮৩ টাকা। যার জন্য মাসে ৪,২৭৭ টাকা গুণতে হবে, যদি ১০,০০০ ডাউনপেমেন্ট করেন। আর সবচেয়ে দামী এক্সটির দাম ১,১৩,৯৭৮ টাকা। এই মডেলটির জন্য ১১,০০০ টাকা ডাউন পেমেন্ট করলে ৪,৭৫২ টাকা মাসিক কিস্তি দিতে হবে।

সঙ্গে থাকুন ➥