স্পোর্টস, স্ক্র্যাম্বলার অ্যাডভেঞ্চার, এ মাসে ভারতে লঞ্চ হবে এই তিন রকমের তিনটি দুর্ধর্ষ বাইক

Avatar

Published on:

চলতি মাসে অ্যাডভেঞ্চার, স্পোর্টস, এবং স্ক্র্যাম্বলার সেগমেন্টে তিনটি দুর্ধর্ষ মোটরসাইকেল লঞ্চ হতে চলেছে ভারতে। নির্মাতাদের তরফে আনুষ্ঠানিক ভাবে এ বিষয় নিশ্চিত করা হয়নি ঠিকই। তবে সূত্রের খবর, সবকিছু ঠিকঠাক থাকলে 2022 KTM RC 390 (স্পোর্টস), Triumph Tiger 1200 (অ্যাডভেঞ্চার) এবং 2022 Ducati Scrambler 800 Urban Motard (স্ক্র্যাম্বলার) মে শেষ হওয়ার আগেই এ দেশের বাজারে আত্মপ্রকাশ করতে চলেছে। ওই প্রিমিয়াম বাইকগুলি কেমন বৈশিষ্ট্যের সঙ্গে আসবে, তার সংক্ষিপ্ত তথ্য রইল নীচে।

২০২২ কেটিএম আরসি ৩৯০ (2022 KTM RC 390)

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে চলতি মাসে ভারতের বাজারে আত্মপ্রকাশ করবে ২০২২ কেটিএম আরসি ৩৯০। নতুন মডেলটির ইঞ্জিন, ডিজাইন এবং ফিচারে প্রচুর আপডেট দেখা যাবে। ডিজাইনে বুমেরাং আকৃতির ডিআরএল ইন্ডিকেটর সহ নতুন সংযোজন এলইডি হেডল্যাম্প। স্মার্টফোন কানেক্টিভিটি-সহ টিএফটি ডিসপ্লে  সুপারমোটো এবিএস, কর্নারিং এবং ট্রাকশন কন্ট্রোলের মতো জরুরী ফিচার থাকবে এতে। কেটিএম ইন্ডিয়ার ওয়েবসাইট অনুযায়ী, নতুন কেটিএম আরসি ৩৯০-এর এক্স-শোরুম দাম ২,৭৭,৬৩৫ টাকা থেকে শুরু হবে।

ট্রায়াম্ফ টাইগার ১২০০ (Triumph Tiger 1200)

এ সপ্তাহেই ট্রায়াম্ফ ভারতের বাজারে টাইগার ১২০০ অ্যাডভেঞ্চার বাইকের আগমন ঘটতে পারে বলে মনে করা হচ্ছে। অনুমান, র‍্যালি এবং জিটি ভার্সনে হাজি হবে এটি। মোটরসাইকেলে রাডার নির্ভর রাইডিং মোড সহ ২০ লিটারের ফুয়েল ট্যাঙ্কের সাথে আসবে। যা অ্যাডভেঞ্চার বাইকের জন্য অত্যন্ত প্রয়োজনীয়। ১১৬০ সিসি লিকুইড কুল্ড, ১২-ভাল্ভ, ৩ সিলিন্ডার ইঞ্জিনে ছুটবে টাইগার ১২০০ একটি। যা ৯,০০০ আরপিএম গতিতে ১৪৮ এইচপি এবং ৭,০০০ আরপিএম গতিতে ১৩০ এনএম টর্ক উৎপন্ন করবে। গিয়ারের সংখ্যা হবে ছয়। দাম ২০ লক্ষ টাকার কাছাকাছি থাকবে বলে আশা করা যায়।

২০২২ ডুকাটি স্ক্র্যাম্বলার ৮০০ আরবান মোটার্ড (2022 Ducati Scrambler 800 Urban Motard)

মাল্টিস্ট্রাডা ভি২-র পর এবার ভারতের বাজারে স্ক্র্যাম্বলার ৮০০ আরবান মোটার্ড বাইকটি নিয়ে আসতে চলেছে ডুকাটি। হাইপারমোটার্ড ৯৫০ এবং স্ক্র্যাম্বলার আইকনের মিশেলে তৈরি হয়েছে বাইকটি। ফিচারের তালিকায় থাকবে কর্নারিং এবিএস, একটি ডিজিটাল এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, একটি ইউএসবি চার্জিং পোর্ট এবং অল এলইডি লাইট। আইকন ও স্ক্র্যাম্বলার ৮০০-র মতো এতেও ৮০৩ সিসি টুইন সিলিন্ডার ইঞ্জিন দেওয়া হবে, যা থেকে ৭৩ পিএস এবং ৬৬ এনএম টর্ক পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥