Maruti Suzuki, Tata, Toyota-র এই পাঁচটি গাড়ি দিওয়ালিতে বাজারে আসছে

Avatar

Published on:

পুজোর মরশুম ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। পোশাক-আশাকের কেনাকাটায় দোকানপাটগুলিতে ঢল নেমেছে। পাশাপাশি গাড়ির শোরুমগুলিতেও মানুষের ভিড় রয়েছে চোখে পড়ার মতোই। অটোমোবাইল (Automobile) সংস্থাগুলিও বছরের এই সময়ে নিজেদের সেরা মডেলগুলি লঞ্চ করার জন্য ওত পেতে থাকে। Tata, Maruti Suzuki-র মতো সেরা ব্র্যান্ডগুলি নিজেদের মধ্যে রেষারেষি জুড়ে দেয়। এ বছরও তার অন্যথা হচ্ছে না। দিওয়ালির (Diwali 2021) আগেই বিভিন্ন অটোমোবাইল কোম্পানির সেরা পাঁচটি গাড়ি লঞ্চ হতে চলেছে। এই প্রতিবেদনে আমরা আসন্ন এই গাড়িগুলি সম্পর্কে আপনাদের জানাবো।

2022 Maruti Celerio

ভারতের অন্যতম গাড়ি প্রস্তুতকারী কোম্পানি Maruti Suzuki নিজেদের নতুন প্রজন্মের সেলেরিও (new-gen Celerio) গাড়িটি লঞ্চ করতে চলেছে। এর আগে একাধিকবার ভারতের রাস্তায় গাড়িটির পরীক্ষা-নিরীক্ষা চলেছে। এবার দেশীয় বাজারে খুব শীঘ্রই গাড়িটির আত্মপ্রকাশ ঘটবে। নতুন প্রজন্মের মারুতি সুজুকি সেলেরিও-তে কিছু অত্যাধুনিক ফিচার যোগ করার কথা জানিয়েছে সংস্থাটি। এই গাড়িতে এক্সটেরিয়র ডিজাইন, হুড (Hood) এর নিচে একটি ১.২ লিটারের পেট্রোল অথবা সিএনজি ইঞ্জিন থাকতে পারে।

Tata Punch

কিছুদিন আগেই টাটা ভারতীয় বাজারে মাইক্রো SUV গাড়ি সাফারি (Safari)-র গোল্ড কালার এডিশন নিয়ে এসেছিল। তবে ছোট এসইউভি গাড়ির মধ্যে জনপ্রিয় Maruti Ignis (মারুতি ইগনিস) ও Mahindra KUV100 (মাহিন্দ্রা কেইউভি১০০)-র সাথে প্রতিযোগিতায় নামতে Punch নামক গাড়ির উপর থেকে খুব শীঘ্রই পর্দা সরাতে চলেছে টাটা। যদিও গাড়িটির দাম ও অন্যান্য স্পেসিফিকেশন সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।

MG Astor

হুন্ডাই ক্রেটা (Hyundai Creta) ও কিয়া সেলটোস (Kia Seltos) – এই গাড়ি দুটির প্রতিদ্বন্দ্বী হিসেবে মোটরকার নির্মাণকারী সংস্থা এমজি খুব শীঘ্রই অ্যাস্টর (Astor) নামক গাড়িটি এদেশের বাজারে আনতে চলেছে। গাড়িটির দাম এবং বিস্তারিত স্পেসিফিকেশন সম্পর্কে কোনো তথ্য জানানো না হলেও, আগামী কয়েকদিনের মধ্যে তা সামনে আনতে পারে সংস্থাটি।

New-gen Force Gurkha

Force, ভারতীয় এই বহুজাতিক অটোমোবাইল কোম্পানিটি নতুন প্রজন্মের গুর্খা (Gurkha) গাড়িটি পুজোর মরশুমেই লঞ্চ করার কথা জানিয়েছে। আসন্ন এই গাড়ির প্রতিদ্বন্দ্বী হবে মাহিন্দ্রা-র অতি পরিচিত বিলাসবহুল গাড়ি থর (Thor)। নতুন এই গাড়ির সমস্ত ফিচার ইতিমধ্যেই সর্বসমক্ষে নিয়ে এসেছে সংস্থাটি।

Toyota Belta

Maruti Ciaz গাড়ির রিব্যাচ ভার্সন হিসেবে Toyota Belta বাজারে আসবে বলে গুঞ্জন শোনা যাচ্ছে, এটি ভারতে Yaris সেডানের উত্তরসূরী হতে পারে। অফিসিয়ালি সেরকম কিছু ঘোষণা করা না হলেও এবছরের শেষের দিকে গাড়িটি লঞ্চ হতে পারে বলে খবর।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥