আগস্ট মাসে আসছে Realme GT, Vivo V21 Pro সহ এই ফোনগুলি, তাড়াতাড়ি দেখে নিন

Avatar

Published on:

স্মার্টফোন সম্পর্কে উৎসাহীদের জন্য আগস্ট মাসে একাধিক চমক অপেক্ষা করে আছে। বাজারের জনপ্রিয় স্মার্টফোন প্রস্তুতকারকেরা এই মাসে তাদের নতুন কয়েকটি ডিভাইস লঞ্চ করবে। এই তালিকার মধ্যে ভিভো (Vivo), রিয়েলমি’র (Realme) মতো জনপ্রিয় ব্র্যান্ডের নাম রয়েছে, যাদের ব্যবসা আজ শক্ত ভিতের ওপর দাঁড়িয়ে। সেদিক দিয়ে দেখতে গেলে নতুন স্মার্টফোন ক্রেতার জন্যেও আগস্ট ‘সিদ্ধান্তের মাস’ হতে পারে। কারণ এই সময়ের মধ্যে বাজারের সবথেকে লেটেস্ট স্মার্টফোন কিনে প্রযুক্তিপ্রেমী হিসেবে আপনি অন্য বন্ধুদের অনেকটা পিছনে ফেলতে পারেন। এখন দেরী না করে আগস্ট মাসের লঞ্চ হতে চলা সেরা পাঁচটি ডিভাইস সম্পর্কে জেনে নেওয়া যাক।

iQOO 8 5G

iQOO 7 ডিভাইসের উত্তরসূরি এই ফোনটি আগস্টের ১৮ তারিখ লঞ্চ হওয়ার কথা। ইতিমধ্যে এর বেশ কিছু ফিচার প্রকাশ্যে এসেছে। iQOO 8 5G স্মার্টফোনে স্ন্যাপড্রাগন ৮৮৮+ (Snapdragon 888+) প্রসেসর ব্যবহার করা হবে। ফোনটি ৪৫০০ এমএএইচের (mAh) ব্যাটারি এবং ১২০ ওয়াটের ফ্ল্যাশ চার্জ প্রযুক্তি সহ আসবে। এই ফোনে এলটিপিও (LTPO) প্রযুক্তিসহ 2K E5 AMOLED ডিসপ্লে থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেটের সঙ্গে আসবে।

Micromax In Note 2

এই 4G স্মার্টফোনটিও চলতি আগস্ট মাসেই লঞ্চ হতে চলেছে। ফোনটির মূল্য মানুষের আয়াসসাধ্য হবে বলে কোম্পানীর দাবী। এতে মিডিয়াটেক হেলিও জি৯০ (Mediatek Helio G90) প্রসেসর চিপসেট ব্যবহার করা হবে। ফোনটি ৪+৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ বাজারে আসবে। ফটো ও ভিডিওর জন্য এতে থাকবে কোয়াড-ক্যামেরা সেটআপ, যার প্রাইমারি ক্যামেরাটি ৬৪ মেগাপিক্সেলের হতে চলেছে। ডুয়াল সিম সাপোর্টের সঙ্গে উপলব্ধ Micromax In Note 2 ডিভাইসে ৬.৫২ ইঞ্চির ফুল এইচডি প্লাস (FHD+) ডিসপ্লের দেখা মিলবে বলে জানা গিয়েছে।

Google Pixel 5a

সম্প্রতি এফসিসি (FCC) সার্টিফিকেশন গুগল পিক্সেল ৫এ ফোনের আগস্ট মাসে লঞ্চ হওয়ার সম্ভাবনাকে পাকাপোক্ত করে তুলেছে। ফিচারের ক্ষেত্রে এই স্মার্টফোনে থাকতে পারে ৬.২ ইঞ্চির ফুল এইচডি প্লাস (FHD+) ওএলইডি (OLED) ডিসপ্লে এবং স্ন্যাপড্রাগন ৭৬৫জি (Snapdragon 765G) চিপসেট। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ সাপোর্টের সঙ্গে আসতে পারে। ছবি তোলার জন্য এই ফোনে ডুয়াল ক্যামেরা দেখা যেতে পারে।

Realme GT Series

চীন এবং ইউরোপের বাজারে লঞ্চ হলেও ভারতে Realme GT সিরিজের ফোনগুলি এখনো আত্মপ্রকাশ করেনি। যদিও রিয়েলমি ইন্ডিয়ার সিইও‌ (CEO) মাধব শেঠ সম্প্রতি একটি টুইটের মাধ্যমে জানিয়েছেন, ১৮ আগস্ট উক্ত সিরিজে চারটি স্মার্টফোন ভারতে পা রাখছে। যাদের নাম – Realme GT 5G, Realme Neo, Realme Master Edition এবং Realme Master Edition Explorer। ফ্ল্যাগশিপ ফিচারের ঠাসা এই ফোনগুলির ভারতে দাম ৩০,০০০ টাকা থেকে শুরু হবে বলে জানা গেছে।

Vivo V21 Pro

এই ফোনও আগস্ট মাসে বাজারে আসার কথা। ফোনটি ৬.৪৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে, অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ (Mediatek Dimensity 800U) প্রসেসর, ৮ জিবি র‌্যাম এবং ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ আসবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥