বড়সড় চমক, আসন্ন Xiaomi ফ্ল্যাগশিপ ফোনে থাকবে আন্ডার ডিসপ্লে ক্যামেরা সহ UWB প্রযুক্তি

Published on:

মূলত বাজেট এবং মিড-রেঞ্জের স্মার্টফোনের জন্য জনপ্রিয়তা পেলেও, Xiaomi-র প্রিমিয়াম হ্যান্ডসেটগুলিও যে এখন বাজার কাঁপাচ্ছে – সে কথা কোনোভাবেই অস্বীকার করা যায় না! বরং সাম্প্রতিক রিপোর্ট বলছে, Xiaomi বর্তমানে প্রিমিয়াম স্মার্টফোন বাজারেও নিজের জায়গা করে নেওয়ার দিকে অগ্রসর হচ্ছে। এমনকি ব্র্যান্ডের আসন্ন ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি Xiaomi-র পরিচয়ে নতুন মাত্রা যোগ করবে বলে মনে হচ্ছে। আসলে সংস্থাটি এই বছরের শুরুতে Mi 11 Ultra এবং Mi MIX FOLD নামক দুটি হাই-এন্ড স্মার্টফোন চালু করেছে, যেগুলি ইতিমধ্যেই বেশ হইচই সৃষ্টি করেছে। এছাড়াও শোনা যাচ্ছে যে, চীনা টেক জায়ান্টটি এমন একটি ফ্ল্যাগশিপ ফোন আনছে, যাতে UWB (আল্ট্রাওয়াইড ব্যান্ড) ট্র্যাকিং প্রযুক্তি এবং আন্ডার-ডিসপ্লে সেলফি ক্যামেরা বিদ্যমান থাকবে। সেক্ষেত্রে এই জল্পনা সত্যি হলে Xiaomi-র প্রিমিয়াম ফোনটি যে আরো আকর্ষণীয় হবে, তাতে কোনো সন্দেহ নেই!

জনপ্রিয় টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন জানিয়েছেন, Xiaomi, এমন একটি স্মার্টফোনের ওপর কাজ করছে যা Mi 11 Ultra-র সমতুল্য বা তার চেয়ে আরো ভালো পারফরম্যান্স সরবরাহ করতে পারে। তাছাড়া এই ফোনে Apple বা Samsung-এর লেটেস্ট ডিভাইসগুলির মত UWB প্রযুক্তি দেখা যাবে বলেও ওই টিপস্টার মনে করছেন। কার্যকারিতার কথা বললে, উক্ত প্রযুক্তিটি মূলত Apple AirTag এবং Samsung SmartTag ট্র্যাকিং ডিভাইসের মাধ্যমে iPhone 12 ও Samsung Galaxy S21 সিরিজের ফোনগুলিকে খুঁজে পেতে সাহায্য করে। সেক্ষেত্রে Xiaomi যদি তার স্মার্টফোনগুলিতে এই প্রযুক্তি যুক্ত করে, তবে আশা করা যায় তারা Apple AirTag এবং Samsung SmartTag-এর মত একটি ডিভাইসও নিয়ে আসবে।

এছাড়াও আসন্ন Xiaomi (শাওমি) ফ্ল্যাগশিপ ফোনে অন্য একটি বড় আপগ্রেড হল আন্ডার-ডিসপ্লে সেলফি ক্যামেরার উপস্থিতি। বিগত কয়েক মাস ধরেই এই ফিচারটির উপলব্ধি নিয়ে জল্পনা চলছে, প্রচুর স্মার্টফোন প্রস্তুতকারি সংস্থা এই প্রযুক্তিটি টিজও করেছে। সেক্ষেত্রে ZTE এর পর Xiaomi কর্তৃক আগামীদিনে এই ক্যামেরা টেকনোলজি প্রচলিত হওয়ার ব্যাপক সম্ভাবনা রয়েছে।

Xiaomi-র এই আসন্ন ফ্ল্যাগশিপ ফোনের সামগ্রিক ক্যামেরা পারফরম্যান্স Mi 11 Ultra-র মতই চিত্তাকর্ষক হবে বলে মনে হচ্ছে। শুধু তাই নয়, রিপোর্ট বলছে আসন্ন শাওমি স্মার্টফোনটিতে ৭০ ওয়াট ফাস্ট-ওয়্যারলেস চার্জিং এবং ১২০ ওয়াট ওয়্যারড (তারযুক্ত) ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥