Mobile Bill: ছুটি কাটিয়ে বাড়ি ফিরতেই 1 কোটি টাকার মোবাইল বিল দম্পতিকে, এরপর

Avatar

Published on:

Mobile Bill rs 1.1 Crore

ভাবুন আপনি সবেমাত্র একটি ছুটি কাটিয়ে বাড়ি ফিরে এসেছেন, আর এসে দেখলেন আপনার ফোনের বিল এসেছে প্রায় 1 কোটি টাকা। তখন আপনার মানসিক অবস্থা কিরকম হতে পারে কল্পনা করতে পারছেন? এখন আপনার মনে হতে পারে সত্যিই কি এমন ঘটনা কখনো ঘটতে পারে? তাহলে আপনাকে জানাই সম্প্রতি এমনই একটি ঘটনার সম্মুখীন হয়েছে যুক্তরাষ্ট্রের এক দম্পতি।

এবিসি অ্যাকশন নিউজের একটি রিপোর্ট থেকে জন্য গেছে, যুক্তরাষ্ট্রের এক দম্পতি, রেনে রিমন্ড এবং তার স্ত্রী ছুটি কাটাতে সুইজারল্যান্ডে গিয়েছিলেন। দম্পতি জানান, তারা প্রায়শঃই এইভাবে ভ্রমণ করে থাকেন, আর দেশ ছাড়ার আগে সর্বদাই তারা তাদের সেলফোন সরবরাহকারীকে বিষয়টি জানান। আর এইবারও তারা তাদের ভ্রমণ পরিকল্পনা জানানোর জন্য নিকটবর্তী টি-মোবাইল স্টোরে যান। এক্ষেত্রে যেহেতু রেনে প্রায় 30 বছর ধরে টি-মোবাইলের গ্রাহক ছিলেন, তাই তারা নিশ্চিন্তে ছুটিতে থাকাকালীন নিজেদের বন্ধু-বান্ধব এবং পরিবার পরিজনদের ছবি এবং মেসেজও পাঠান।

ছুটি কাটিয়ে রিমন্ড নিজেদের বাড়ি ডুনেডিনেতে ফিরে আসার পর যখন মোবাইলের বিলটি হাতে পান তিনি প্রথমে মনে করেন তার মোবাইল বিল এসেছে 143 ডলার, তবে কয়েকদিন পর রেনে আবিষ্কার করেন যে, আসলে তার মোবাইল এসেছে 143,000 ডলার অর্থাৎ প্রায় 1.1 কোটি টাকা।

ওই দম্পতি ভ্রমণ কালীন সময়ে যেহেতু 9.5 জিবি ডেটা ব্যবহার করেছিলেন, তাই স্বাভাবিকভাবেই এটি তাদের অবিশ্বাস্য বলে মনে হয়। আসলে এই ক্ষেত্রে রোমিংয়ে থাকার সময় তাদের সমস্ত ডেটা ব্যবহার হয়, যার ফলে ছুটির দিনে ইন্টারনেট ব্যবহার করায় তাদের হাজার হাজার ডলার খরচ হয়ে যায়।

এরপর রিমন্ড বিষয়টি নিশ্চিত করার জন্য টি-মোবাইলের রিপ্রেজেন্টেটিভ এর সাথে যোগাযোগ করেন এবং বিষয়টি সম্পর্কে অভিযোগও করেন। তবে এরপর রিপ্রেজেন্টেটিভ বিল যে সঠিক তা নিশ্চিত করেন।

ইতিমধ্যেই ওই দম্পতি টি-মোবাইলের বিলের বিরোধিতা করে আইনি পদক্ষেপ গ্রহণ করার সিদ্ধান্ত নেন। এরপর এই বিষয়ে মিডিয়ার হস্তক্ষেপের পর টি-মোবাইল ওই ব্যক্তির বিল কমাতে সম্মত হয়।

সঙ্গে থাকুন ➥