TechGupTech NewsT20 World Cup 2024: ভেস্তে গেল আয়ারল্যান্ড-আমেরিকা ম্যাচ, অভিষেক বিশ্বকাপেই সুপার এইটে USA, ছিটকে গেল পাকিস্তান

T20 World Cup 2024: ভেস্তে গেল আয়ারল্যান্ড-আমেরিকা ম্যাচ, অভিষেক বিশ্বকাপেই সুপার এইটে USA, ছিটকে গেল পাকিস্তান

আজ আবারও বৃষ্টির কারণে পরিত্যক্ত হল আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup 2024) একটি ম্যাচ। আজকের ম্যাচটি ছিল ইউএসএ এবং আয়ারল্যান্ডের (USA vs Ireland) মধ্যে। তবে ফ্লোরিডাতে অনুষ্ঠিত এই ম্যাচটি আর পাঁচটা সাধারণ ম্যাচের মতো ছিল না, এটি ছিল ইউএসএ-র (USA) সুপার ৮ পর্বের যোগ্যতাঅর্জনের ম্যাচ এবং অন্যহাতে পাকিস্তানেরও (Pakistan) সুপার ৮ পর্বে যাওয়ার যে ক্ষীণ আশা ছিল, সেই সুযোগও এই ম্যাচ বাতিল হওয়ার কারণে নষ্ট হল।

প্রথমে ইউএসএ এবং তারপর ভারতের কাছে হারার কারণে অন্যের ম্যাচের ফলাফলের প্রতি ভরসা করে চলতে হচ্ছিলো পাকিস্তানকে। কিন্তু শেষরক্ষা আর হল না, বৃষ্টিই যে পাকিস্তানের এত বড় অভিশাপ হয়ে দাঁড়াবে, তা হয়তো তাদের সমর্থকরা স্বপ্নেও ভাবেননি। আর এমনটাই হওয়ায় গ্রুপপর্বের এক ম্যাচ বাকি থাকতেই টুর্নামেন্ট থেকে বিদায় নিলো পাকিস্তান। অন্যদিকে খুশির জোয়ার ইউএসএ শিবিরে, বৃষ্টির কারণে ম্যাচ বাতিল হলেও, সুপার ৮ পর্বের যোগ্যতা অর্জন করলো তারা।

স্বাগতিক হিসাবে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে নেমেই নতুন চমক দিলো ইউএসএ। উল্লেখ্য, প্রথম দুই ম্যাচে কানাডা এবং পাকিস্তানকে হারিয়ে ৪ পয়েন্ট সংগ্রহ করেছিল ইউএসএ। কিন্তু তৃতীয় ম্যাচে ভারতের কাছে হেরে যাওয়ায়, কিছুটা অসুবিধার সম্মুখীন হয়েছিল ইউএসএ। হয়তো আজ আয়ারল্যান্ডের কাছে পরাস্ত হলে, পাকিস্তানের জায়গায় তাদেরকে বিদায় নিতে হতো। তবে এমনটা না ঘটে বৃষ্টির কারণে দুটি দলকে ১ পয়েন্ট করে ভাগ করে দেওয়ায়, ৫ পয়েন্টের সাথে ‘এ’ গ্রুপের দ্বিতীয় দল হিসাবে সুপার ৮ এর যোগ্যতা অর্জন করলো তারা।

প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরে ফ্লোরিডায় আবহাওয়া জনিত কারণে শহরবাসীকে অসুবিধার মোকাবিলা করতে হচ্ছে। এমনকি সেখানে বন্যার সৃষ্টি হয়েছে। তাই আগে থেকেই পূর্বাভাস ছিল, ম্যাচটি না খেলা হওয়ার। তারপরেও আইসিসি তাদের সাধ্যমতো চেষ্টা করে গুরুত্বপূর্ণ এই ম্যাচটি করানোর। বারংবার পিচের ইন্সপেকশন এবং সুপার স্লপারের মাধ্যমে মাঠে উপস্থিত জল বাহির করা হলেও, শেষমেষ আবারও বৃষ্টি আসায় বিনা টসেই ম্যাচটি বাতিল করলো আইসিসি।

RELATED ARTICLES

Top Stories