নতুন ল্যাপটপ চাই? Vaio SE14 ও Vaio SX14 ভারতে ইন্টেল প্রসেসর ও ১২ ঘন্টা ব্যাটারি লাইফের সাথে হাজির

Avatar

Published on:

একটা সময় ছিল যখন স্টাইলিশ ও প্রিমিয়াম রেঞ্জের ল্যাপটপ নির্মাতারূপে Vaio ব্র্যান্ডটিকে সকলে একনামে চিনতো। কিন্তু, ২০১৪ সালে Sony সংস্থার থেকে বিচ্ছিন্ন হওয়ার পর, ভায়ো ব্র্যান্ডটি ভারত সহ অন্যান্য দেশের ল্যাপটপ মার্কেট থেকে প্রায় অদৃশ্য হয়ে যায়। সেক্ষেত্রে, বহু বছরের অন্তর্ধানের পর ভায়ো, হংকং ভিত্তিক Nexstgo টেকনোলজি সংস্থার সাথে হাত মিলিয়ে চলতি বছরের প্রথম কোয়ার্টারে Vaio E15, Vaio SE 14 মডেলের ল্যাপটপগুলি লঞ্চের মাধ্যমে ভারতে ফের আত্মপ্রকাশ করেছিল। কিন্তু, তিন মাস যেতে না যেতেই ভায়ো সংস্থাটিকে, Vaio SE14 এবং Vaio SX14 নামক আরো দুটি নতুন ল্যাপটপের ওপর থেকে পর্দা সরাতে দেখা গেলো। ১১তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর, 4K ডিসপ্লে, ফুল এইচডি ওয়েবক্যামের মতো অত্যাধুনিক ফিচার সম্ভারের সাথে আগত এই মডেলগুলিকে পাওয়া যাবে মাত্র ৮৮,৯৯০ টাকার প্রারম্ভিক মূল্যে।

Vaio SE14, SX14 দাম ও লভ্যতা :

ভারতে Vaio SE14 মডেলটির দাম শুরু হচ্ছে ৮৮,৯৯০ টাকার থেকে। অন্যদিকে, কার্বন এলইডি (LCD) কভার ডিজাইনের সাথে আসা Vaio SX14 ল্যাপটপটির প্রারম্ভিক দাম ১,৭২,৯৯০ টাকা। মডেল ভ্যারিয়েন্ট বা কালারের ক্ষেত্রে ক্রেতারা কি কি বিকল্প পাবেন, সেই তথ্যগুলি সংস্থাটি এখনো প্রকাশ্যে আনেনি। তবে জানা যাচ্ছে, মডেলগুলি একাধিক স্টোরেজ এবং র‌্যাম অপশানের সাথে পাওয়া যাবে।

ভায়োর এসই ১৪ ও এসএক্স ১৪ ল্যাপটপ দুটিকে ই-কমার্স সাইট Amazon থেকে কেনা যাবে।

Vaio SE14, SX14 স্পেসিফিকেশন :

Vaio SE14 ল্যাপটপটি, ১১তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর সহ এসেছে। তবে এই প্রসেসর সম্পর্কে স্পষ্ট করে জানায়নি Nexstgo। ল্যাপটপটির অন্যান্য ফিচারের মধ্যে, ইন্টিগ্রেটেড ইন্টেল এক্সই গ্রাফিক্স, থান্ডারবোল্ট ৪ পোর্ট এবং ফুল এইচডি ইনফ্রারেড (full HD infrared) ওয়েবক্যাম অন্তর্ভুক্ত থাকছে। সংস্থার দাবি, ল্যাপটপটি ১২ ঘন্টা অবধি ব্যাটারি লাইফ সরবরাহ করে।

অন্যদিকে, Vaio SX14 প্রিমিয়াম ল্যাপটপে পাওয়া যাবে, ১১তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ (i7) প্রসেসর, ১ টেরাবাইট স্টোরেজ, ১৪ইঞ্চির 4K ডিসপ্লে, ডলবি অডিও সার্টিফাইড স্পিকার সাপোর্ট। কানেক্টিভিটির জন্য এতে, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, একটি ফুল সাইজের এইচডিএমআই (HDMI) পোর্ট এবং একটি ইথারনেট ( Ethernet) পোর্ট রয়েছে। এছাড়াও, টাইপিং নয়েজ হ্রাস করতে এই নবাগত ল্যাপটপে থাকছে, ফাইন-টিউন্ড কীক্যাপ টুলিং (fine-tuned keycap tooling) প্রযুক্তি।

Vaio SE14 এবং SX14 ল্যাপটপ দুটির কনফিগারেশন সম্পর্কে আপাতত এই তথ্যগুলিই পাওয়া গেছে। জানা যাচ্ছে, নবাগত এই দুটি ল্যাপটপকে, Nexstgo -এর পোর্টফোলিওতে অন্তর্ভুক্ত করা হবে। প্রসঙ্গত জানিয়ে রাখি, Nexstgo সংস্থাটি ভারতে Avita ব্রান্ডের ল্যাপটপও বিক্রি করে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥