বনভোজনপ্রেমীদের জন্য এবার বিশেষ Pic Nic স্কুটার নিয়ে এল Vespa

Avatar

Published on:

আমরা প্রত্যেকেই দু’চাকা কিনি নির্দিষ্ট কিছু প্রয়োজনে। হয় প্রতিদিনের যাতায়াত করার জন্য কিংবা দূরে কোথাও ভ্রমণের লক্ষ্যে, নতুবা শুধুমাত্র গতির সাগরে ডুব দেওয়ার জন্য। কিন্তু কখনও কী সপ্তাহান্তের ছুটিতে কাছাকাছি কোথাও স্কুটারে করে পিকনিক করতে যাওয়ার কথা ভেবেছেন? বনভোজনপ্রেমীদের জন্য আদর্শ এবার তেমনই এক বিশেষ স্কুটার এল বাজারে।

ইতালিও জনপ্রিয় ক্লাসিক স্কুটার নির্মাতা Vespa সম্প্রতি এই কাজটিই করে দেখিয়েছে। সংস্থাটি তাদের Primavera স্কুটারের নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে, যার নামকরণ হয়েছে Pic Nic। নামের মধ্যে দিয়েই অনুমেয় যে, এই স্কুটারে থাকা বেশ কিছু বৈশিষ্ট্য পিকনিকে যাওয়ার জন্য দেওয়া হয়েছে। স্কুটারটির সিটের ঠিক পেছনে খুব সুন্দর দেখতে একটি পিকনিক বাস্কেট রয়েছে। এই বাস্কেটে সরানো যায় এমন একটি কুলার ব্যাগ ও একটি জলরোধক কম্বল দেওয়া হয়েছে। লেদার স্ট্র্যাপ যুক্ত বাস্কেটটির রঙও ভারী সুন্দর।

প্রত্যাশিতভাবেই ভেসপার অন্যান্য স্কুটারের ন্যায় একেও রেট্রো স্টাইলে সাজানো। সামনে রয়েছে গোল হেডলাইট ও তার দু’পাশে ক্রোম ফিনিশের লুকিং গ্লাস। বেইজ কালারের সিটের চারপাশে রয়েছে ডার্ক ব্রাউন রংয়ের স্ট্রাইপ। মাটি থেকে সিটের উচ্চতা ৭৯০ মিমি। বাইরের কথা বাদ দিল অভ্যন্তরীণ ভাবে পুরোপুরি অপরবর্তিত এটি। সাধারণ Primavera-এর মতো তার Pic Nic ভ্যারিয়েন্টে দেওয়া হয়েছে ১৫৪.৮ সিসি এয়ার কুল্ড ইঞ্জিন।

Vespa Primavera Picnic যা সর্বোচ্চ ১২.৮৮ পিএস পাওয়ার এবং ১২.৮ এনএম টর্ক উৎপাদন করতে সক্ষম। VXL 150 মডেলের থেকে এই মডেলের আউটপুট ২.৪ পিএস বেশি। উন্নত ব্রেকিং সিস্টেমের জন্য এর দুই চাকাতেই ডিস্ক দেওয়া হয়েছে। সাথে রয়েছে ৮ লিটারের ফুয়েল ট্যাঙ্ক।  মডেলটি Verde (সবুজ) ও Grigio Nic (ধূসর) এই দুটি রঙে উপলব্ধ।

গ্লোবাল লঞ্চ হলেও মালয়েশিয়ার বাজারে এটি কীরকম দামে বিকোবে, তা জানা গিয়েছে। সে দেশে স্কুটারটির মাত্র ৩৯ ইউনিট বিক্রি হবে৷ দাম রাখা হয়েছে ১৯,৯০০ রিংগিট। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৩ লাখ ৫৬ হাজার টাকা

সঙ্গে থাকুন ➥