HomeTech Newsকৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে অসাধারণ ছবি তুলবে স্মার্টফোন, Vivo নিয়ে এল নতুন V2...

কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে অসাধারণ ছবি তুলবে স্মার্টফোন, Vivo নিয়ে এল নতুন V2 চিপ

ভিভো (Vivo) তাদের পরবর্তী প্রজন্মের V2 ইমেজিং চিপসেটটি উন্মোচন করেছে যা কৃত্রিম বুদ্ধিমত্তা (AI) বৃদ্ধির জন্য MediaTek Dimensity 9200 প্রসেসরের সাথে যুক্ত করা হবে। চীনে আয়োজিত এবছরের ডুয়েল-কোর এক্স ইমেজিং টেকনোলজি কমিউনিকেশন কনফারেন্স (Dual-Core X Imaging Technology Conference 2022) সময় ঘোষণাটি করা হয়েছে। এই ইভেন্টটিতে মিডিয়াটেক এবং ভিভোর কোলাবোরেশনের পাশাপাশি বিভিন্ন ব্র্যান্ড তাদের নতুন প্রযুক্তি প্রদর্শন করেছে। Vivo V2 চিপ Dimensity 9200 চিপসেটের সাথে একটি নতুন উচ্চ-গতির যোগাযোগ পদ্ধতি অফার করে। যা অর্জনের জন্য এফআইটি ডুয়েল-কোর কানেক্টিভিটি টেকনোলজি ব্যবহার করে এটি। আসুন তাহলে Vivo V2 চিপের কার্যকারিতা সম্পর্কে বিস্তারিভাবে জেনে নেওয়া যাক।

উন্মোচিত হল Vivo V2 ইমেজিং চিপসেট

ভিভো ভি২ চিপসেটটি ভিভো তাদের নিজস্ব প্রযুক্তিতে তৈরি করে এবং এটি কোম্পানির স্বাধীন গবেষণা ও উন্নয়নের প্রমাণ। ভি২ তার পূর্বসূরির তুলনায় আরও মেমরি ও ফিচার অফার করে এবং এআই কম্পিউটিং সাপোর্ট করে। ভি২ চিপসেটটি ভি১ এবং ভি১+ এর তুলনায় উল্লেখযোগ্য আপগ্রেড সহ ইমেজ প্রসেসিং করতে সক্ষম।

দুটি স্বতন্ত্র চিপের মধ্যে ডুয়েল-কোর ইন্টারকানেকশন সিঙ্ক্রোনাইজেশন সর্বোত্তম ডেটা এবং কম্পিউটিং পাওয়ার সমন্বয় সক্ষম করে। ভি২-তে ডিএলএ ভিভো এআই ডিপ লার্নিং অ্যাক্সিলারেটর মডিউল, একটি বড়-ক্ষমতার এসআরএএম (SRAM) ক্যাশে ইউনিটের সাথে চিপের জন্য অতুলনীয় কম্পিউটিং শক্তি প্রদান করে। এটিতে আরও বেশি কম্পিউটিং পাওয়ার ডেনসিটি এবং ডেটা ডেনসিটি রয়েছে। এসআরএএম আর্কিটেকচারের কারণে শক্তি দক্ষতা উল্লেখযোগ্যভাবে উন্নত হয়েছে। ভি২ চিপটি তার হাই-এন্ড ইমেজ ইঞ্জিনের সাথে অতি-স্বচ্ছ ছবি প্রদান করে। আল্ট্রা-ক্লিয়ার ইমেজ কোয়ালিটি ইঞ্জিন অন্যান্য ইমেজ কোয়ালিটি এনহান্সমেন্ট ফিচারের সাথে ফোকাল লেন্থের ৩৫% পর্যন্ত পুনরুদ্ধার করতে পারে।

এছাড়া, Vivo V2 চিপটি শূন্য লেটেন্সি স্ন্যাপশট এবং গতি শনাক্তকরণ কৌশলও অফার করে। চলন্ত ছবি তোলার সময় চিপের সেল্ফ-লার্নিং ক্ষমতা আরও বাড়ানো হয়েছে। ভিভো ডার্ক লাইটে এনহ্যান্সড ক্যাপচার ক্ষমতার জন্য আরএডাব্লিউএনহ্যান্স ২.০ (RawEnhance 2.0) প্রযুক্তি প্রয়োগ করে। সিস্টেমটি সর্বদা উচ্চ-মানের গতিশীল ফটো সরবরাহ করবে, স্মিয়ারিং বাদ দিয়ে চলমান চিত্রগুলিকে সুপারইম্পোজ করবে। Dimensity 9200-এর সাথে ইন্টারফেসিং চিপের জন্য আরও গভীরতা প্রদান করে, এতে এআই (AI) এয়ারপ্লেন মোডে ৩০ পাওয়ার এফিশিয়েন্সির ক্ষমতা সহ প্রচুর সক্রিয় এআই ফিচার রয়েছে। Vivo V2 চিপটি Dimensity 9200 দ্বারা চালিত আসন্ন Vivo X90 সিরিজের হ্যান্ডসেটে ব্যবহৃত হবে বলে আশা করা হচ্ছে।

RELATED ARTICLES

Most Popular