Wardwizard আনছে চার-চারটি ইলেকট্রিক স্কুটার ও দু’টি ইলেকট্রিক রেসিং বাইক

Avatar

Published on:

গত এপ্রিলে, জয় ই-বাইক (Joy E-Bike) ব্র্যান্ডের অধীনে ওয়ার্ডউইজার্ড ইনোভেশনস এন্ড মোবিলিটি (Wardwizard Innovations & Mobility) চারটি হাই পারফরম্যান্স ইলেকট্রিক বাইক লঞ্চ করে ভালই সাড়া ফেলেছিল। এবার তারা আরও চারটি ইলেকট্রিক স্কুটার এবং দু’টি উচ্চ গতির ইলেকট্রিক রেস বাইক বাজারে আনতে চলেছে। আগামী দিনে ভারতে দুই চাকার গাড়ির বাজারে বৈদ্যুতিক যানের সম্ভাবনার কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি।

ওয়ার্ডউইজার্ডের চারটি ইলেকট্রিক স্কুটার এখন টেস্টিং এজেন্সির তরফ থেকে ছাড়পত্র পাওয়ার জন্য অপেক্ষা করছে। তবে ইলেকট্রিক রেসিং বাইকটি নিয়ে কাজ প্রাথমিক পর্যায়ে রয়েছে। আগস্টের মাঝামাঝি সময়ে ইলেকট্রিক স্কুটারগুলি লঞ্চের মুখ দেখবে। অন্যদিকে ইলেকট্রিক রেসার বাইক দু’টি বাজারে আসতে ডিসেম্বর পর্যন্ত সময় লেগে যেতে পারে।

ওয়ার্ডউইজার্ড ইনোভেশনস এন্ড মোবিলিটির চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর ইয়াতিন গুপ্তে জানিয়েছেন, অনলাইন ডেলিভারির কথা মাথায় রেখে আসন্ন বৈদ্যুতিক স্কুটারের মধ্যে একটি কার্গো মডেল থাকবে।

গুপ্তে যোগ করে আরও বলেছেন, “উচ্চ-গতির মোটরসাইকেলের প্রযুক্তিটি কিছুটা জটিল তাই আমরা আরও বেশি গবেষণা করতে চেয়েছিলাম এবং গত এক বছরে সে দিকেই আমরা সময় দিয়েছি। ইউরোপীয় স্ট্যান্ডার্ড রেসার বাইকের সার্টিফিকেট রয়েছে এমন একটি চীনা কোম্পানির সাথে আমাদের জয়েন্ট ভেঞ্চার রয়েছে। ইউরোপীয় স্ট্যান্ডার্ড মেনেই আমরা বাইকের ডেভেলপমেন্ট করছি এবং এদের মধ্যে কমপক্ষে দুটি ডিসেম্বরে চালু করা হবে।”

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥