HomeTech Newsফটো পাঠানোর মত সহজে পাঠানো যাবে টাকা, ব্রাজিলে চালু হল হোয়াটসঅ্যাপে পেমেন্ট...

ফটো পাঠানোর মত সহজে পাঠানো যাবে টাকা, ব্রাজিলে চালু হল হোয়াটসঅ্যাপে পেমেন্ট সার্ভিস

ফেসবুকের তরফ থেকে সম্প্রতি জানানো হয়েছে যে আর কিছুদিনের মধ্যেই ব্রাজিলের ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপে পেমেন্ট ফিচার যোগ করা হচ্ছে। যদিও কোম্পানি এখনো এই ফিচারটিকে WhatsApp Pay-র নাম দেয়নি। তবে কোম্পানি জানিয়েছে যে এই ফিচারটি ফেসবুক পে-র উপর কাজ করবে।

কোম্পানি জানিয়েছে যে, আগামী কিছুদিনের মধ্যে Facebook Pay ফেসবুকের সমস্ত অ্যাপ্লিকেশনে ট্রানজ্যাকশনের জন্য চলে আসবে। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, ব্রাজিল বিশ্বের প্রথম দেশ যেখানে হোয়াটসঅ্যাপের পেমেন্ট ফিচার বড় মাত্রায় চালু করা হয়েছে। হোয়াটসঅ্যাপে চালু করা এই পেমেন্ট ফিচারের মাধ্যমে হোয়াটসঅ্যাপের ব্যবহারকারীরা একজন আরেকজনকে টাকা পাঠাতে পারবেন।

ফেসবুকের সিইও মার্ক জুকারবার্গ একটি ফেসবুক পোস্টে জানিয়েছেন, ‘ আজ আমরা ব্রাজিলের ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপ পেমেন্ট লঞ্চ করতে চলেছি। আমরা এর মাধ্যমে টাকা পাঠানোকে ফটো শেয়ার করার মত সহজ করে দিতে চাইছি।’

মার্ক জুকারবার্গ আরও জানিয়েছেন, WhatsApp Payment লঞ্চ করার ফলে এবার ছোট ব্যবসায়ীরা সরাসরি হোয়াটসঅ্যাপের মাধ্যমে কেনাবেচা করতে পারবেন। মার্ক জুকারবার্গ জানিয়েছেন যে, হোয়াটসঅ্যাপ পেমেন্টের জন্য ফেসবুক পে তৈরি করা হচ্ছে, যা ফেসবুকের সব অ্যাপ্লিকেশনের জন্য সুরক্ষিত পেমেন্ট ব্যবস্থা নিয়ে আসবে।

ভারতে হোয়াটসঅ্যাপ পেমেন্ট ব্যবস্থা চালু করার জন্য বেশ কিছুদিন ধরে কথা চলছে।। ভারতে এই ফিচারটি লঞ্চ করার জন্য ফেসবুকের তরফ থেকে চেষ্টা করা হচ্ছে, তবে এখনো পর্যন্ত ভারত সরকারের তরফ থেকে কোনো সবুজ সংকেত পাওয়া যায়নি।

গতবছর হোয়াটসঅ্যাপের সিইও বিল কেথকার্ট ভারতে এসেছিলেন। তিনি জানিয়েছেন যে ভারত সরকারের তরফ থেকে অনুমতি গ্রহণ করার প্রক্রিয়া প্রায় শেষ হয়ে গিয়েছে, এবং আর কিছুদিনের মধ্যে ভারতে হোয়াটসঅ্যাপ পে লঞ্চ করা হবে। তবে ভারতে কবে এই ফিচারটি আসবে সে ব্যাপারটি এখনও ধোঁয়াশায় রয়েছে।

RELATED ARTICLES

Most Popular