World Photography Day: এই 5 প্ল্যাটফর্মের সাহায্যে মোবাইলে তোলা ফটো দিয়েই করা যাবে আয়

Avatar

Published on:

World Photography Day 2023

ফটো বা ছবি তোলা অনেকের কাছে নেশা আবার বহু মানুষের পেশা মানে রুজিরুটির উপায়ও। সেক্ষেত্রে এই সমস্ত মানুষের জন্য আজকের দিনটি অত্যন্ত বিশেষ – আজ অর্থাৎ ১৯শে আগস্ট বিশ্ব ফটোগ্রাফি দিবস বা ‘ওয়ার্ল্ড ফটোগ্রাফি ডে’ (World Photography Day)। ১৮৩৯ সালের ১৯শে আগস্ট থেকে ফরাসি অ্যাকাডেমি অফ সায়েন্সের হাত ধরে এই আলোকচিত্র ডে পালন করা শুরু হয়েছিল। সেক্ষেত্রে আপনি যদি ভালো ছবি তোলেন তাও আবার স্মার্টফোন থেকেই, তাহলে এই বিশেষ উপলক্ষ্যে আমরা বলব যে কীভাবে মোবাইল ফটোগ্রাফি থেকে আপনি আয় করতে পারবেন। আসলে আজকালকার সময়ে মুঠোফোনের মাধ্যমে ছবি তোলার প্রবণতা ব্যাপকভাবে বেড়েছে, আর এই ট্রেন্ডে আপনিও যদি গা ভাসিয়ে থাকেন তাহলে নিজের তোলা ছবি বিক্রি করে প্রতি ছবিপিছু কমপক্ষে ২০ টাকা পাবেন। কিন্তু কোথায় বিক্রি করা যাবে ফটো? কারাই বা তা কিনবে?

এই পাঁচটি ওয়েবসাইটে আপনি নিজের ফটো বিক্রি করে আয় করতে পারবেন

১. StockFood: আপনি যদি ফুড ফটোগ্রাফি করেন মানে খাবারের ভালো ভালো ছবি তোলেন, তাহলে এই ওয়েবসাইট আপনারই জন্য। এখানে আপনি খাবারের ছবি এবং ভিডিও আপলোড করতে পারবেন এবং যখনই কেউ আপনার সেই ছবি ডাউনলোড করবে, আপনি টাকা পাবেন।

২. 123RF: আজকাল প্রায় প্রতিটি স্মার্টফোনেই ভালোমানের ক্যামেরা থাকে। তাই আপনি যদি ফোনের সাহায্যে ভালো ছবি তুলতে পারেন এবং সেই ফটো থেকে অর্থ উপার্জন করতে চান, তবে 123RF ওয়েবসাইটে অ্যাকাউন্ট তৈরি করে ফটো আপলোড করুন। এটি আপনাকে ফটো থেকে উপার্জনের ৬০% শেয়ার দেবে।

৩. Alamy: এই ওয়েবসাইটটি আপনাকে প্রতিটি ছবির জন্য ৫০ শতাংশ পর্যন্ত শেয়ার দেবে, তবে আপনি এই টাকা তখনই পাবেন যখন কেউ আপনার ছবি ডাউনলোড করবে।

৪. AnimalsAnimals.COM: আপনি যদি পশুর ছবি তুলতে ভালোবাসেন, তাহলে এই ওয়েবসাইটে সেইসব ফটো আপলোড করে ৫০% শেয়ার পেতে পারেন।

৫. photocrowd: এই ওয়েবসাইটটি একটি অ্যাসাইনমেন্ট দেয়, যার অনুযায়ী আপনাকে ফটোগ্রাফি করতে হবে এবং ছবি আপলোড করতে হবে। এক্ষেত্রে কেউ আপনার আপলোড করা ছবি কিনলে ১,৬০০ টাকা পর্যন্ত পাবেন।

সঙ্গে থাকুন ➥