লঞ্চের আগেই ফিচার ফাঁস, Xiaomi 12, Xiaomi 12X, ও Xiaomi 12 Pro কে দেখা গেল TENAA সাইটে

Avatar

Published on:

এমাসের ২৮ তারিখ চীনা সংস্থা শাওমির পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ সিরিজ Xiaomi 12 -এর অধীন লঞ্চ হবে বলে অনুমান করা হচ্ছে। এই সিরিজের অন্তর্ভুক্ত মোট তিনটি ফোন বাজারে আসতে পারে বলে জানা গেছে, এগুলি হল- Xiaomi 12, Xiaomi 12X ও Xiaomi 12 Pro। সম্প্রতি Xiaomi 12 Pro ফোনটিকে চীনা সার্টিফিকেশন সাইট CCC (3C) -তে দেখা গেছে। সেখান থেকে এই ফোনের চার্জিং সাপোর্ট সম্পর্কে জানা গেছে। এবার জনপ্রিয় এক টিপস্টার TENAA সার্টিফিকেশন সাইটে Xiaomi 12 সিরিজের তিনটি ফোনই স্পট করেছেন। এই সাইট থেকে জানা গেছে তিনটি মডেলের মধ্যে দুটিতেই রয়েছে Qualcomm Snapdragon 8 Gen 1 প্রসেসর ও বাকি একটিতে রয়েছে Qualcomm Snapdragon 807 প্রসেসর।

TENAA সার্টিফিকেশন সাইটে খুঁজে পাওয়া গেল Xiaomi 12 সিরিজের ফোনগুলি

টিপস্টার হোয়াইল্যাব (WHYLAB) চীনা মাইক্রোব্লগিং সাইট Weibo -তে পোস্ট করে TENAA -এর সাইটে শাওমি ১২ সিরিজের ফোনগুলি স্পট করার বিষয়টি জানিয়েছেন। সার্টিফিকেশন সাইটে শাওমির এই তিনটি স্মার্টফোনের মডেল নম্বর দেখা গেছে – 2201123C, 2112123AC ও 2201122C। টিপস্টারের দাবি এই মডেল নম্বরগুলি যথাক্রমে শাওমি ১২, শাওমি ১২এক্স ও শাওমি ১২ প্রো ফোনগুলির। তিনি আরও জানিয়েছেন, শাওমি ১২ ও শাওমি ১২ প্রো ফোন দুটিতে ব্যবহার করা হবে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, আর শাওমি ১২এক্স ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর।

অন্যদিকে, ৩সি সার্টিফিকেশন সাইটে 2201122C মডেল নম্বর সহ শাওমির একটি ফ্ল্যাগশিপ ফোনকে স্পট করা হয়েছে। এই মডেল নম্বরটি Xiaomi 12 Pro ফোনের, এমনটাই অনুমান। এই চীনা সার্টিফিকেশন সাইটটি থেকে জানা গেছে এই ফোনে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

উল্লেখ্য, Xiaomi 12 সিরিজের অধীনে এই তিনটি স্মার্টফোনের পর আরও দুটি প্রিমিয়াম ফ্ল্যাগশিপ ফোন বাজারে পা রাখতে পারে। এগুলি হল- Xiaomi 12 Ultra ও Xiaomi 12 Ultra Enhanced। এই ফোন দুটির কোডনেম হল যথাক্রমে – লোকি ও থর। দুটি ফোনেই থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর ও ৫০ মেগাপিক্সেলের সামসাং জিএন৫ প্রাইমারি ক্যামেরা সেন্সর।

প্রসঙ্গত, আগে বলা হচ্ছিল Xiaomi 12 সিরিজের অধীন ফোনগুলি ডিসেম্বরের ১২ তারিখ বাজারে পা রাখতে পারে। কিন্তু তারপর একাধিক রিপোর্টে দাবি করা হয়েছে ডিসেম্বরে শেষের দিকে লঞ্চ হবে শাওমির এই ফ্ল্যাগশিপ সিরিজ। সংস্থার এক অভ্যন্তরীণ নথি থেকে জানতে পারা গেছে, আগামী ২৮ ডিসেম্বর কোম্পানির তরফে একটি বিশেষ ইভেন্ট আয়োজন করা হতে পারে এবং সেই ইভেন্টেই একসঙ্গে পর্দা সরানো হবে বহু প্রতীক্ষিত Xiaomi 12, Xiaomi 12X ও Xiaomi 12 Pro- এর ওপর থেকে।

সঙ্গে থাকুন ➥