Xiaomi 12 Mini: iPhone 13 Mini-এর মতো ছোট সাইজের ফ্ল্যাগশিপ ফোন আনছে শাওমি? বড়সড় ইঙ্গিত মিলল ডিজাইনে

Avatar

Published on:

গতবছর ডিসেম্বরে চীনের বাজারে Xiaomi 12 ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজটি লঞ্চ হয়। এই লাইনআপে থাকা Xiaomi 12, Xiaomi 12 Pro, এবং Xiaomi 12X হ্যান্ডসেটগুলির ওপর থেকে পর্দা সরায় শাওমি। চীনের লঞ্চ হওয়ার পরে শোনা যাচ্ছে এই সিরিজটি শীঘ্রই ভারত সহ গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করবে। তবে চীনা সংস্থাটি এখনও প্রকাশ করেনি যে ফ্ল্যাগশিপ সিরিজটি ঠিক কবে ভারতে আত্মপ্রকাশ করবে। আর এখন আবার গ্লোবাল লঞ্চের আগে একটি ছোট শাওমি হ্যান্ডসেটের নতুন রেন্ডার অনলাইনে সামনে আনলেন এক টিপস্টার। তিনি দাবি করেছেন ফোনটি Xiaomi 12 ‘Mini’ ভার্সন হিসেবে বাজারে আসবে। এই রেন্ডার থেকে ফোনটির ডিজাইন সম্পর্কে ধারণা পাওয়া গেছে। জানা যাচ্ছে, Xiaomi 12 Mini ফোনের ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা ইউনিট থাকবে।

সামনে এল Xiaomi 12 Mini- এর রেন্ডার

টিপস্টার স্যাম (@Shadow_leak) টুইট করে শেয়ার করেছেন নতুন শাওমি ফোনের রেন্ডারটি। টিপস্টার জানিয়েছেন, চীনা সংস্থাটি একটি কমপ্যাক্ট শাওমি ১২ মিনি স্মার্টফোনের কাজ করছে। টুইটারে শেয়ার করা ছবিটি থেকে স্মার্টফোনের ব্যাক প্যানেলের ডিজাইনটি প্রকাশ্যে এসেছে। রেন্ডার অনুযায়ী, এই হ্যান্ডসেটে ভার্টিক্যাল বা উল্লম্বভাবে সজ্জিত ট্রিপল ক্যামেরা সেটআপ থাকবে। ছবিতে “শাওমি ১২ মিনি” লেখাটিও রয়েছে। তবে সংস্থাটি শাওমি ১২ সিরিজের কোনও কমপ্যাক্ট স্মার্টফোন বাজারে আনার পরিকল্পনা কথা এখনও ঘোষণা করেনি।

প্রসঙ্গত, Xiaomi 12 এবং Xiaomi 12X বর্তমানে Xiaomi 12 সিরিজের সবচেয়ে ছোট ডিসপ্লে যুক্ত স্মার্টফোন। এই এই ফোনগুলির ডিসপ্লে সাইজ ৬.২৩ ইঞ্চি। অন্যদিকে, Xiaomi 12 Pro একটি বড় ৬.৭৩ ইঞ্চির ডিসপ্লে সহ চীনের বাজারে এসেছে। ফাঁস হওয়া রেন্ডারে Xiaomi 12 Mini- এর ডিসপ্লের নির্দিষ্ট আকার সম্বন্ধে জানা যায়নি, তবে শোনা যাচ্ছে এই আসন্ন মডেলটির আকার ৬ ইঞ্চির নীচের হবে। এই প্রসঙ্গে জানাই, বাজারে বিদ্যমান কমপ্যাক্ট সাইজের ফোন হিসেবে উল্লেখযোগ্য হল – Apple iPhone 12 Mini এবং iPhone 13 Mini, এই ফোন দুটির স্ক্রিন সাইজ ৫.৪ ইঞ্চি। সেইসাথে আরও ছোটো ৪.৭ ইঞ্চির ডিসপ্লে সহ iPhone SE (2020) ফোনটিও রয়েছে।

উল্লেখ্য, সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, শাওমি ফেব্রুয়ারির শেষের দিকে বা মার্চের শুরুতে বিশ্ব বাজারে Xiaomi 12, Xiaomi 12X, এবং Xiaomi 12 Pro ফোনগুলি লঞ্চ করবে বলে জানা যাচ্ছে৷ চীনা স্মার্টফোন সংস্থাটি এই সিরিজের সবচেয়ে প্রিমিয়াম মডেল হিসেবে Xiaomi 12 Ultra ফোনটির পাশাপাশি Xiaomi 12 Pro মডেলের ওপরও কাজ করছে বলেও শোনা গেছে, যেটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসরের আপগ্রেড ভার্সন ব্যবহার করা হতে পারে বলে দাবি করা হয়েছে রিপোর্টে।

সঙ্গে থাকুন ➥