TechGupTech NewsXiaomi 12 সিরিজের ফোনে থাকবে ২০০ মেগাপিক্সেল ক্যামেরা, দাবি জনপ্রিয় টিপস্টারের

Xiaomi 12 সিরিজের ফোনে থাকবে ২০০ মেগাপিক্সেল ক্যামেরা, দাবি জনপ্রিয় টিপস্টারের

Xiaomi 12 ও Samsung Galaxy S22 সিরিজে ২০০ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর দেখা যাবে বলে আগে শোনা গিয়েছিল

মাত্র সপ্তাহ খানেক আগেই, বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেলের মোবাইল ক্যামেরা সেন্সর ‘ISOCELL HP1’ (আইএসওসেল এইচপি১)-এর ঘোষণা করেছে Samsung (স্যামসাং)। জনপ্রিয় ইলেকট্রনিক্স তথা প্রযুক্তি সংস্থাটি, তাদের এই সেন্সর ইতিমধ্যেই বিভিন্ন স্মার্টফোন নির্মাতাদের কাছে পাঠাতে শুরু করেছে। যদিও ঠিক কোন কোন ব্র্যান্ড এই ক্যামেরা সেন্সর নিয়ে কাজ করছে, সে বিষয়ে এ পর্যন্ত কোনো নিশ্চিত তথ্য মেলেনি। তবে বিভিন্ন রিপোর্টে বারবার দাবি করা হয়েছে, আসন্ন Xiaomi 12 ও Samsung Galaxy S22 সিরিজে এই ক্যামেরা সেন্সর দেখা যাবে। জনপ্রিয় এক টিপস্টারও সম্প্রতি একই দাবি করেছেন।

Xiaomi 12 সিরিজে থাকবে ২০০ মেগাপিক্সেল ক্যামেরা

চীনা টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের ওয়েইবো পোস্ট অনুযায়ী, শাওমি, চলতি বছরের শেষে তার এমআই ১১ সিরিজের উত্তরসূরি শাওমি ১২ (যেহেতু সংস্থাটি আর ‘Mi’ ব্র্যান্ডনেম ব্যবহার করবে না) বাজারে আনবে। আর এই সিরিজের ফোনে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর দেওয়া হবে বলে টিপস্টারের অভিমত।

তাঁর কথায়, শাওমির পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ সিরিজে (Xiaomi 12) ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ৫০ মেগাপিক্সেলের লেন্সযুক্ত ডুয়াল ক্যামেরা সেটআপ থাকবে। আর এই ২০০ মেগাপিক্সেলের সেন্সর হিসেবে ফোনে বিদ্যমান হবে স্যামসাং আইএসওসেল এইচপি১। যদিও তিনি সিরিজের নির্দিষ্ট কোনো ফোনের নাম উল্লেখ করেননি। এদিকে টিপস্টার আরও বলেছেন, শাওমি, তার মিড-রেঞ্জ এবং হাই-এন্ড ফোনে আগের মতই ১০৮ মেগাপিক্সেল বা ৬৪ মেগাপিক্সেল সেন্সরের ব্যবহার চালিয়ে যাবে।

প্রসঙ্গত, Xiaomi ফ্যানদের কাছে সংস্থার এই লেটেস্ট ক্যামেরা সেন্সর ব্যবহারের ব্যাপারটি কোনো আশ্চর্যের বিষয় নয়। কারণ এর আগে Xiaomi বিশ্বে প্রথমবার Mi CC9 Pro ফোনে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর ব্যবহার করেছিল। এছাড়া ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার ফোনও তারাই প্রথম বাজারে আনে। সেক্ষেত্রে Xiaomi, ২০০ মেগাপিক্সেল ক্যামেরার প্রথম ফোন আনলে অবাক হওয়ার কিছু নেই।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

RELATED ARTICLES

Top Stories