Xiaomi 12 Ultra চোখ জুড়ানো ফিচার সহ আসছে, Leica ক্যামেরা সহ থাকবে Snapdragon 8 Gen 1+ প্রসেসর

Avatar

Published on:

বিগত কয়েক মাস ধরেই Xiaomi 12 Ultra ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি আলোচনার কেন্দ্রে রয়েছে। গত ডিসেম্বরে Xiaomi 12 সিরিজটি লঞ্চ হওয়ার পর থেকেই ডিভাইসটিকে নিয়ে জল্পনা ঘনীভূত হয়েছে। শাওমি তাদের হোম মার্কেট চীনে এই লাইনআপের অধীনে Xiaomi 12, 12X এবং 12 Pro -এই তিনটি মডেল উন্মোচন করে। আবার কয়েক সপ্তাহ আগে গ্লোবাল মার্কেটেও মডেল তিনটি আত্মপ্রকাশ করেছে। তবে এই সিরিজের চতুর্থ ও সবচেয়ে প্রিমিয়াম মডেল Xiaomi 12 Ultra এখনও পর্দার অন্তরালেই রয়েছে। তবে সম্প্রতি জানা গেছে চীনে এর পূর্বসূরি, Mi 11 Ultra মডেলটির দাম হঠাৎ করে অনেকটাই কমানো হয়েছে, যা এর উত্তরসূরির বাজারে আসার পথ প্রশস্ত করারই একটি ইঙ্গিত বলে ধরে নেওয়া যায়। আর এবার এক পরিচিত টিপস্টার Xiaomi 12 Ultra- এর একটি পোস্টার সামনে এনেছেন, যা এটির আসন্ন লঞ্চেরই বার্তা বহন করছে।

প্রকাশ্যে এল Xiaomi 12 Ultra- এর পোস্টার

টিপস্টার শ্যাডো লিকস আসন্ন শাওমি ১২ আল্ট্রা ফোনের নতুন অফিসিয়াল লুকিং পোস্টারটি শেয়ার করেছেন। এটি মোটামুটি সুন্দরভাবেই ডিজাইন করা হয়েছে, কিন্তু পোস্টারটি সংস্থার তৈরি করা অফিসিয়াল পোস্টার কিনা সে বিষয়ে এখনই নিশ্চিত হওয়া যাচ্ছে না। এটিতে সাদা ব্যাক প্যানেলের সাথে আপকামিং শাওমি ১২ আল্ট্রা মডেলটিকে দেখতে পাওয়া গেছে। তবে শুধুমাত্র ফোনটির রিয়ার প্যানেলের ওপরের অংশটিকেই তুলে ধরা হয়েছে, যেখানে এর বিরাট আকারের ক্যামেরা মডিউলটি দেখতে পাওয়া যাচ্ছে।

এই পোস্টার অনুযায়ী, Xiaomi 12 Ultra-এর পিছনের প্যানেলে তিনটি লেন্স এবং একটি ফ্ল্যাশ দেওয়া হবে এবং এগুলি কেন্দ্রীয়ভাবে সারিবদ্ধ একটি বৃত্তাকার মডিউলের মধ্যে অবস্থান করছে, যা আবার একটি আয়তক্ষেত্রাকার বাম্পের মধ্যে আবদ্ধ। এই আয়তক্ষেত্রাকার বাম্পটি Xiaomi 12 Ultra-এর পুরো প্রস্থ জুড়ে রয়েছে। এই অভ্যন্তরীণ মডিউলটিতে কিছু লেখা মুদ্রিত রয়েছে, যা থেকে জানা যাচ্ছে এতে ১২০এক্স জুম লেন্স দেওয়া হবে এবং ওপরের-ডান কোণে, একটি লাল রঙের লেবেল নির্দেশ করে যে এর ক্যামেরা সিস্টেমটি বিখ্যাত ক্যামেরা লেন্স নির্মাতা লেইকা (Leica)-এর সাথে যৌথভাবে তৈরি করা হবে।

এছাড়া, এই একই টিপস্টার তার আরেকটি টুইটে Xiaomi 12 Ultra-এর প্রধান স্পেসিফিকেশন উল্লেখ করেছেন। তার দাবী অনুযায়ী, এই ফোনে ৬.৭৩ ইঞ্চির ২কে ই৫ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে দেওয়া হবে এবং যেটিতে এলটিপিও ২.০ (LTPO 2.0) প্রযুক্তি সাপোর্ট করবে। আবার এর রিয়ার ক্যামেরা সেটআপে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ওআইএস সহ একটি ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ১২০× জুম সহ একটি ৪৮ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স উপস্থিত থাকবে৷

এছাড়া পারফরম্যান্সের জন্য, Xiaomi 12 Ultra-এ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্লাস চিপ ব্যবহার করা হবে। পাওয়ার ব্যাকআপের জন্য, এতে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ একটি ৪,৯০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। এর সাথে এই হ্যান্ডসেটে স্টেরিও স্পিকার মিলবে এবং একটি আইপি৬৮ (IP68) ওয়াটার রেজিস্ট্যান্স রেটিং থাকবে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করবে।

সঙ্গে থাকুন ➥