ফুলচার্জে চলবে ১২ ঘন্টা, সস্তায় হ্যান্ড ফ্যান আনলো Xiaomi

Avatar

Published on:

জনপ্রিয় ইলেকট্রনিক্স কোম্পানি শাওমি আকর্ষণীয় হাত পাখা লঞ্চ করেছে। এটি একটি পোর্টেবল পাখা যা আকারে খুবই ছোট এবং ওজনে খুবই হালকা। শাওমির Youpin ওয়েবসাইটে আপনারা এই পাখাটি কিনতে পারবেন যার দাম ৬৯ ইউয়ান ( ভারতীয় মুদ্রায় ৭৪০ টাকা )। এই পাখার নাম দেওয়া হয়েছে DOCO Ultrasonic Dry Misting Fan । এই পাখাটির বিশেষত্ব হল যে, এখানে এয়ার কুলারের মত জল ভরার অপশন রয়েছে।

ডিজাইন-

ডিজাইনের কথা বলতে গেলে এই পাখাটি আকৃতিতে খুবই ছোট এবং এর ওজন মাত্র ১৫৫ গ্রাম। এই পাখা আপনি নিজের ব্যাগের মধ্যে রাখতে পারবেন। এই পাখার সাথে একটি স্ট্যান্ড আসে, যার মাধ্যমে আপনারা যেকোনো সমতল জায়গায় এই পাখাটিকে দাঁড় করাতে পারবেন। এই পাখা আপনারা তিনটি রঙের পেয়ে যাবেন- সবুজ, গোলাপী এবং কালো।

এই পাখায় হাওয়ার গতি কন্ট্রোল করার জন্য তিনটি গিয়ার রয়েছে। এর মাধ্যমে আপনারা হাওয়া কম-বেশি করতে পারবেন। প্রথম গিয়ারে ৩২০০ আরপিএম এর রোটেশনাল স্পীড পেয়ে যাবেন। এবং দ্বিতীয় এবং তৃতীয় গিয়ারে স্পিড থাকবে ৪১০০ এবং ৫১০০ আরপিএম।

এই পাখা তাপমাত্রাকে ৩° সেলসিয়াস অবধি কমাতে পারে। এই পাখায় একটি ছিদ্র দেওয়া হয়েছে যার মাধ্যমে এই পাখায় জল ভরা যাবে। জল ভরলে আপনারা ঠান্ডা হাওয়া পেয়ে যাবেন। এই পাখায় ২০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারী রয়েছে। কোম্পানির তরফ থেকে দাবি করা হয়েছে যে এই পাখা প্রথম গিয়ারে টানা ১২ ঘন্টা অব্দি চলতে পারে।। সেখানেই দ্বিতীয় গিয়ারে চলবে ৯ ঘন্টা এবং তৃতীয় গিয়ারে ৩.৪ ঘন্টা চলবে।

সঙ্গে থাকুন ➥