Xiaomi J18S ফোল্ডিং ফোনে থাকবে আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা সহ দুর্দান্ত ফিচার

Avatar

Published on:

Mi Mix Fold এর হাত ধরে ফোল্ডেবল ফোন লঞ্চ করার কৃতিত্বে Xiaomi আজ Samsung, Huawei, ও Motorola এর সঙ্গে একই সারিতে বিরাজমান। শাওমির প্রথম ফোল্ডেবল ফোন Mi Mix Fold কভার ডিসপ্লে ও Galaxy Z Fold এর মতো ভাঁজযোগ্য ডিসপ্লের সঙ্গে এসেছিল। ডিভাইসটি লঞ্চ হওয়ার মাস দুই না কাটতেই শাওমির আপকামিং ফোল্ডেবল ফোন নিয়ে চর্চা শুরু হয়ে গেল। চাইনিজ টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন বলছে, J18S মডেল নম্বরের একটি নতুন ফোল্ডেবল স্মার্টফোনের ওপর Xiaomi কাজ শুরু করেছে। টিপস্টার এও দাবি করছে, Xiaomi J18S আন্ডার-ডিসপ্লে সেলফি ক্যামেরা সহ আসতে পারে। ডিজিটাল চ্যাট স্টেশন ফোল্ডেবল স্মার্টফোনটির বিষয়ে আর কী কী তথ্য সামনে এনেছে, তা দেখে নেওয়া যাক।

টিপস্টারের দাবি, J18S বা Xiaomi-র আপকামিং ফোল্ডেবল স্মার্টফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। যদিও কভার ডিসপ্লের মতো ফোল্ডেবল ডিসপ্লেতে একই রিফ্রেশ রেট সাপোর্ট করবে কিনা সেই বিষয়ে কিছু জানা যায়নি। ফটোগ্রাফির জন্য এটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ সহ আসতে পারে। এই ক্যামেরাগুলি হবে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা + ৩x অপটিক্যাল জুম সহ লিকুইড লেন্স +আল্ট্রা ওয়াইড লেন্স।

এছাড়া, পূর্বে আমরা জানতে পেরেছিলাম যে, “argo” কোড নামের একটি ফোল্ডেবল ডিভাইসের ওপর শাওমি নাকি কাজ করছে। এবং আন্ডার-ডিসপ্লে সেলফি ক্যামেরাযুক্ত এটি শাওমির প্রথম স্মার্টফোন হবে। এমন দাবি করা xiaomiui জানিয়েছে, J18S এবং argo নাকি একই ডিভাইস।

অবগতির জন্য বলে রাখি, গত বছর শাওমি তার থার্ড-জেনারেশন ইন-ডিসপ্লে ক্যামেরা প্রযুক্তির ঘোষণা করেছিল। শাওমি বলেছিল, এই প্রযুক্তি স্ক্রিনের মধ্যে সেলফি ক্যামেরাকে নিখুঁত ভাবে লুকোতে সাহায্য করবে। যদিও সেলফি ক্যামেরার পারফরম্যান্সে কোনো হেরফের হবে না। এই আন্ডার-ডিসপ্লে সেলফি ক্যামেরা প্রচলিত সেলফি ক্যামেরাগুলির মতোই দারুণ ছবি তুলতে পারবে। ফলে বলার অপেক্ষা রাখে না Mi Mix Fold এর তুলনায় শাওমির আপকামিং ফোল্ডিং ফোন আরো আকর্ষণীয় হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥