Redmi Note 10 এর প্রোডাকশন বন্ধ রাখার সিদ্ধান্ত Xiaomi-র, জেনে নিন কারণ

Avatar

Published on:

Xiaomi চলতি বছরের মার্চে ভারতে Redmi Note 10 সিরিজ লঞ্চ করেছিল। প্রথমে এই সিরিজের অধীনে তিনটি ডিভাইস এসেছিল- Redmi Note 10, Note 10 Pro ও Note 10 Pro Max। এর পরে আরও দুটি ডিভাইস লঞ্চ করা হয়- Redmi Note 10S, Note 10T 5G। এই পাঁচটি ফোনের দাম রাখা হয়েছে ১০,০০০ টাকা থেকে ২০,০০০ টাকার মধ্যে। তবে চিপের ঘাটতির কারণে ইতিমধ্যেই ফোনগুলির দাম বেশ কয়েকবার বাড়ানো হয়েছে। এখন মনে হচ্ছে ফোনগুলির প্রোডাকশনও বন্ধ করা হতে পারে।

Redmi Note 10 এর প্রোডাকশন বন্ধ হচ্ছে?

আসলে Xiaomi Indonesia গতকাল রেডমি নোট ১০ এর প্রোডাকশন বন্ধ রাখার ইঙ্গিত দিয়েছে। পাশাপাশি কোম্পানি এই সিরিজের অন্যান্য মডেল – Redmi Note 10 Pro, Note 10S, Note 10 5G বেছে নিতে অনুরোধ করছে। যদিও হঠাৎ করে কোম্পানি কেন এমন সিদ্ধান্ত নিতে চলেছে তা জানা যায়নি। তবে অনুমান করা হচ্ছে, বিশ্বজুড়ে চিপের ঘাটতির জন্য শাওমি প্রোডাকশন বন্ধ রাখছে। এছাড়াও নতুন করে কোভিড-১৯ এর সংক্রমণ বেড়ে যাওয়াও কোম্পানিকে এই সিদ্ধান্ত নিতে বাধ্য করতে পারে।

Redmi Note 10 এর স্পেসিফিকেশন ও‌ দাম

রেডমি নোট ১০ ফোনের সামনে আছে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রোটেকশন সহ ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লের কাট আউটের মধ্যে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। আবার পিছনে রয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল- ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স৫৮২ প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর।

রেডমি নোট ১০ ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭৮ প্রসেসর। ফোনটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। আবার সিকিউরিটির জন্য এই ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এমআইইউআই ১২ ওএস-এ চলে।

Redmi Note 10 ফোনের ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের নতুন দাম হয়েছে ১৩,৪৯৯ টাকা এবং ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট কিনতে ব্যয় করতে হবে ১৫,৪৯৯ টাকা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥