খেলা হবে! OnePlus 9 কে টেক্কা দিতে ভারতে আসছে Xiaomi Mi 11

Avatar

Published on:

Xiaomi গতবছরের একদম শেষে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের প্রথম ফোন হিসাবে Mi 11 লঞ্চ করেছিল। এরপর চলতি বছরের ফেব্রুয়ারি তে ফোনটি গ্লোবাল মার্কেটে পা রাখে। এবার শাওমি মি ১১ ভারতেও আসতে চলেছে। আজ কোম্পানির তরফে একটি টিজার প্রকাশ করে ফোনটির ভারতে আগমনের কথা জানানো হয়েছে। কোয়ালকমের লেটেস্ট প্রসেসর ছাড়াও Mi 11 ফোনে আছে ১০৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা, 2K ওয়াইড কোয়াড এইচডি ডিসপ্লে, ৪,৬০০ এমএএইচ ব্যাটারি ও ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট। ভারতে আসার পর মি ১১ প্রধান প্রতিদ্বন্দ্বী হিসাবে পাবে OnePlus 9 কে।

শীঘ্রই ভারতে আসছে Xiaomi Mi 11

আজ মি ইন্ডিয়ার টুইটার অ্যাকাউন্ট থেকে একটি টুইট করে জানানো হয়েছে, ভারতে শীঘ্রই পা রাখবে মি ১১ সিরিজ। যদিও এই সিরিজের সঠিক লঞ্চ ডেট টুইটে উল্লেখ নেই। তবে কিছুদিন আগে একটি রিপোর্টে দাবি করা হয়েছিল আগামী ২৯ মার্চ Mi 11 ভারতে লঞ্চ হতে পারে।

মনে করিয়ে দেই ২৯ মার্চ Xiaomi তাদের ঘরেলু মার্কেটেও একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করেছে। এই ইভেন্টে Mi 11 Ultra, Mi 11 Pro, Mi 11 Lite স্মার্টফোন এবং Mi Band 6 স্মার্টব্যান্ড লঞ্চ হবে।

Mi 11 এর দাম ও স্পেসিফিকেশন

ভারতে মি ১১ এর কত দাম রাখা হতে পারে তা এখনও জানা যায়নি। তবে চীনে ফোনটি ৮+১২৮, ৮+২৫৬, ১২+২৫৬ স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছিল। যাদের দাম ছিল যথাক্রমে ৩,৯৯৯ ইউয়ান ( প্রায় ৪৫,০০০ টাকা), ৪,২৯৯ ইউয়ান (প্রায় ৪৮,৩০০ টাকা) ও ৪,৬৯৯ ইউয়ান (প্রায় ৫২,৮০০ টাকা)। 

Mi 11 ফোনের স্পেসিফিকেশনের কথা বললে, এই ফোনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ WQHD (৩২০০x১৪৪০) রেজোলিউশনের ৬.৮১ ইঞ্চি ফুল অ্যামোলেড কার্ভড পাঞ্চ হোল ডিসপ্লে,  স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা, ২০ মেগাপিক্সেলের (এফ/২.৪ অ্যাপারচার) ফ্রন্ট ক্যামেরা, ৪,৬০০ এমএএইচ ব্যাটারি, Mi TurboCharge ৫৫ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট। এই ফোনের সম্পূর্ণ স্পেসিফিকেশন জানতে এখানে ক্লিক করুন

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥