রিপাবলিক ডে সেলে মোবাইল-টিভি-হেডফোন সহ ভারতে 10 লক্ষ ডিভাইস বিক্রি করে রেকর্ড Xiaomi-র

Avatar

Published on:

Xiaomi Sold over 10 lakh Devices during Republic Day Sale in India

শাওমি (Xiaomi) বিশ্বের বৃহত্তম প্রযুক্তি কোম্পানিগুলির মধ্যে অন্যতম। চীনা ব্র্যান্ডটি প্রায় প্রতিটি প্রাইস সেগমেন্টে ও বিভিন্ন ক্যাটাগরিতে একাধিক ডিভাইস লঞ্চ করে থাকে। এটি শাওমিকে খুবই জনপ্রিয় করে তুলেছে, বিশেষ করে এশিয়ার বাজারে। আর এই দিকটি বিবেচনা করে, কোম্পানি এশীয় বাজারগুলিতে বিশেষ প্রোডাক্ট এবং ডিসকাউন্ট অফার করে থাকে৷ এই মার্কেটগুলির মধ্যে একটি হল ভারত, যা ১০০ কোটিরও বেশি জনসংখ্যার বিশাল সম্ভাবনাময় বাজার। শাওমি প্রতিবছরের মতো এবছরও ২৬ জানুয়ারি, প্রজাতন্ত্র দিবসকে উপলক্ষ্য করে একটি বিশেষ সেলের আয়োজন করেছিল। আর এখন কোম্পানি ঘোষণা করেছে যে, তারা “রিপাবলিক ডে সেল”-এর সময় ভারতে ১ মিলিয়ন বা ১০ লক্ষেরও বেশি ডিভাইস বিক্রি করেছে। আসুন এবিষয়ে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Xiaomi প্রজাতন্ত্র দিবসের সেলের সময় ভারতে ১ মিলিয়নেরও বেশি ডিভাইস বিক্রি করেছে

ভারত ১৯৫০ সাল থেকে প্রতি বছর ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবস উদযাপন করে। এই বছরও, ঐতিহ্য অব্যাহত ছিল। শাওমি এই উপলক্ষ্যে মাসের ২৬ থেকে ৩০ তারিখের মধ্যে একটি ক্যাম্পেইনের আয়োজন করে। “রিপাবলিক ডে সেল” নামে পরিচিত এই ক্যাম্পেইনে শত শত পণ্যের ওপর ছাড় দেওয়া হয়েছে।

আর এই সেলে অভাবনীয় সাফল্য লাভ করেছে শাওমি এবং সম্প্রতি ঘোষণা করা হয়েছে যে, তারা বিক্রির সময় ১ মিলিয়নেরও বেশি প্রোডাক্ট বিক্রি করতে সমর্থ হয়েছে। যদিও, শাওমি প্রকাশ করেনি যে প্রতিটি পণ্য কত পরিমাণে বিক্রি হয়েছে। তারা শুধু জানিয়েছে যে, মোট ১০ লক্ষ প্রোডাক্ট বিক্রি হয়েছে।

শাওমি হেডফোন থেকে স্মার্ট টিভি পর্যন্ত সবকিছু তৈরি করে, তাই আন্দাজ করা সহজ নয়। তবুও, এটা সকলেরই জানা যে রেডমির স্মার্টফোনগুলি ভারতে বেশ জনপ্রিয়। প্রাথমিক রিপোর্ট অনুযায়ী, রেডমি নোট ১২ সিরিজ লঞ্চের পর থেকে দুই সপ্তাহেরও কম সময়ের মধ্যে ৫ বিলিয়ন বা ৫০০ কোটি টাকা মূল্যের নোট ১২ সিরিজের ফোন বিক্রি হয়েছে (১১ থেকে ২৩ জানুয়ারি)।

সঙ্গে থাকুন ➥