Xiaomi-র‌‌ নতুন চমক, স্ন্যাপড্রাগন ৮০০ সিরিজের প্রসেসর সহ আসছে তিন-তিনটি ট্যাবলেট

Avatar

Published on:

জনপ্রিয়তায় জোয়ার স্মার্টফোনের হাত ধরে আসায়, বিগত কয়েক বছর Xiaomi স্মার্টফোন ডেভলপমেন্টের ওপরেই বেশি মনোনিবেশ করেছে। তবে শাওমির ট্যাবলেট এক সময় বাজারে দেখা গেলেও, হালফিল সময়ে ট্যাবলেট সেগমেন্টে কোম্পানির প্রোডাক্ট দূরবিন দিয়ে খোঁজার মতো পরিস্থিতি দাঁড়িয়েছে৷। কিন্তু স্ট্র্যাটেজী পরিবর্তন করে শাওমি ২০২১ সালে ট্যাবলেট সেগমেন্টে প্রত্যাবর্তন করবে বলে সাম্প্রতিক সময়ে গুঞ্জন শুরু হয়েছিল। একটি নয়, শাওমির তিন তিনটি নতুন ট্যাবলেট লঞ্চের পরিকল্পনার কথা রিপোর্ট মারফত উঠে এসেছিল। শাওমির ট্যাবলেট থেকে কী কী প্রত্যাশা করা যেতে পারে, লেটেস্ট রিপোর্টে এবার তার ওপর আলোকপাত করা হয়েছে। জানা গিয়েছে, Xiaomi-র নতুন তিনটি ট্যাবলেট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮০০ সিরিজের প্রসেসর সহ আসবে।

Xiaomi Tablet এর মডেল নম্বর ও কোড নাম

@xiaomiui এর টুইটার প্রোফাইল থেকে শাওমির আপকামিং ট্যাবলেটগুলির তথ্য শেয়ার করা হয়েছে। টুইটে বলা হয়েছে, শাওমির তিনটি ট্যাবলেটের কোড নাম “Enuma”, “Elish”, ও “Nabu”৷ Enuma”ও “Elish” এর মডেল নম্বর হল K81 ও K81A৷ অন্যদিকে “Nabu” এর মডেল নম্বর K82।

https://twitter.com/xiaomiui/status/1381257669927956483

Xiaomi ট্যাবলেটের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

শাওমির প্রত্যেকটি ট্যাবে IPS ডিসপ্লে প্যানেল ব্যবহার করা হবে। এটি ২৫৬০x১৬০০ পিক্সেল রেজোলিউশন ও ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। @xiaomiui আরও জানিয়েছে, “Enuma” কোড নামের ট্যাব ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা ও Enuma” এবং “Elish” ১২ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা সহ আসবে। তিনটি ট্যাবেই থাকবে কোয়াড ক্যামেরা সেটআপ। এই সেন্সরগুলি হবে ওয়াইড, আল্ট্রা ওয়াইড, ম্যাক্রো, ও ডেপ্থ।

https://twitter.com/xiaomiui/status/1381067399013761027

আবার শাওমির “Enuma” এবং “Elish” ট্যাবলেট দুটি স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেটে চলবে। “Nabu” অবশ্য স্ন্যাপড্রাগন ৮৬০ চিপসেটের সঙ্গে আসবে। সুতরাং, প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বলা যায়, “Enuma” সবচেয়ে প্রিমিয়াম ও  “Nabu” সবচেয়ে সস্তা ভ্যারিয়েন্ট হিসেবে লঞ্চ হতে পারে। এছাড়া ট্যাবলেটগুলি এনএফসি, কোয়াড স্পিকার, ওয়্যারলেস চার্জিং, আল্ট্রা-ফাস্ট ওয়্যার্ড চার্জিং ফিচারের সঙ্গে আসবে বলে আশা করা যায়।

শাওমির এই তিনটি ট্যাবলেট গ্লোবাল মার্কেটের আগে চীনে লঞ্চ হয়ে যাবে। ট্যাবলেটগুলি Mi Pad লাইন-আপ নাকি নতুন সিরিজের অধীনে আসছে, সেটাই এখন দেখার বিষয়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥