Yamaha FZS Fi নতুন অবতারে ভারতে লঞ্চ হল, সমস্ত বিশেষত্ব ও এ রাজ্যে দাম কত, জেনে নিন

Avatar

Published on:

ভারতের বাজারে লঞ্চ হল 2022 Yamaha FZS-Fi। ২০২২-এর মডেলটি দুটি ভ্যারিয়েন্ট এসেছে – স্ট্যান্ডার্ড (Standard) এবং ডিলাক্স (Deluxe)। জানুয়ারির দ্বিতীয় সপ্তাহ থেকে আপডেটেড মডেলগুলি Yamaha-র অথরাইজড ডিলারশিপগুলির কাছে পাঠানো শুরু হবে। আসুন সদ্য লঞ্চ হওয়া 2022 Yamaha FZS-Fi-এর স্পেসিফিকেশন, ফিচার, ও দাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

2022 Yamaha FZS-Fi : স্পেসিফিকেশন ও ফিচার

২০২২ ইয়ামাহা এফজিএস-এফআই (2022 Yamaha FZS-Fi)-এর দুটি ভ্যারিয়েন্টেই স্ট্যান্ডার্ড ফিচারগুলির মধ্যে রয়েছে একটি এলইডি হেডলাইট, এলইডি টেললাইট, ব্লুটুথ কানেক্টিভিটি, একটি সিঙ্গেল চ্যানেল এবিএস, একটি রিয়ার ডিস্ক ব্রেক, রিয়ার টায়ার আলিঙ্গনকারী (hugging) একটি মাডগার্ড, মাল্টিফাংশন এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং একটি লোয়ার ইঞ্জিন গার্ড। এর ডিলাক্স ভ্যারিয়েন্টটিতে আবার এলইডি ফ্ল্যাশার-এর অতিরিক্ত সুবিধা রয়েছে।

ইয়ামাহা এফজিএস-এফআই ডিলাক্স ভ্যারিয়েন্টটি তিনটি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে – মেটালিক ব্ল্যাক, মেটালিক ডিপ রেড এবং সলিড গ্রে। এছাড়াও এই ভ্যারিয়েন্টটিতে রয়েছে নানাবিধ গ্রাফিক্স, রঙিন অ্যালয় হুইল এবং ডুয়েল টোন সিট। এখানে জানিয়ে রাখি, এই ডুয়েল টোন সিটটি কেবলমাত্র মেটালিক ব্ল্যাক এবং মেটালিক ডিপ রেড রঙয়ের ভ্যারিয়েন্ট দুটিতেই মিলবে। অন্যদিকে এর স্ট্যান্ডার্ড মডেলটি দুটি রঙে চয়ন করা যাবে – ম্যাট রেড এবং ম্যাট ব্লু।

2022 Yamaha FZS-Fi : ইঞ্জিন ও হার্ডওয়্যার

দুটি ভ্যারিয়েন্টেই রয়েছে ১৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন, যা থেকে ৭,২৫০ আরপিএমে ১২.২ বিএইচপি শক্তি এবং ৫,৫০০ আরপিএমে ১৩.৩ এনএম টর্ক পাওয়া যাবে। এতে আছে টেলিস্কোপিক ফ্রন্ট ফোর্ক, একটি রিয়ার মোনো শক এবং দু’চাকাতেই একটি সিঙ্গেল ডিস্ক ব্রেক।

2022 Yamaha FZS-Fi : দাম

পশ্চিমবঙ্গে 2022 Yamaha FZS-Fi-এর স্ট্যান্ডার্ড ও ডিলাক্স ভ্যারিয়েন্টের এক্স-শোরুম মূল্য যথাক্রমে ১,১৬,৭০০ টাকা ও ১,১৯,৭০০ টাকা।

সঙ্গে থাকুন ➥