নতুন Yamaha R15 V4 বাইকের পরীক্ষা শুরু হল, ডিজাইনে থাকছে নজরকাড়া পরিবর্তন

Avatar

Published on:

Yamaha R15 V3 নি:সন্দেহে ভারতের সেরা এন্ট্রি-লেভেল স্পোর্টস বাইকগুলির মধ্যে অন্যতম। বরাবরই ইনস্ট্যান্ট ক্রাউড-পুলার হিসেবে পরিচিত Yamaha R15 সিরিজের তৃতীয় প্রজন্মের (V3) এই মোটরসাইকেল। আর এই R15 V3-এর জন্য বড়সড় আপডেটের পরিকল্পনা করছে ইয়ামাহা ইন্ডিয়া। Yamaha R15 V3-এর চতুর্থ প্রজন্মের মডেলের উপর পরীক্ষা শুরু করেছে জাপানের জনপ্রিয় টু-হুইলার কোম্পানিটি। R15 V4 নামে এটি বাজারে আসবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

Yamaha R15 V4 স্পোর্টস বাইকের পরীক্ষা শুরু হল

ইউটিউবে UaR15 V4-এর রোড টেস্টিংয়ের একটি ভিডিও আপলোড করা হয়েছে। তবে গাড়ির মধ্যে থেকে ভিডিও শ্যুট করার কারণে এবং বাইকটির পুরো শরীর ক্যামোফ্লাজ করার জন্য, এতে কী কী অদলবদল থাকছে, তা সম্পূর্ণভাবে উদঘাটন করা সম্ভব হয়নি। তবে সামনের দিকে একঝলক তাকালেই বোঝা যাবে যে ইয়ামাহা আর১৫ ভি৪-এর হেডল্যাম্প পুনরায় ডিজাইন করা হয়েছে।

Yamaha R15 V4 নতুন হেডল্যাম্প পাচ্ছে

ইয়ামাহা আর১৫ ভি৪ ফুল-ফেয়ার্ড স্পোর্টস বাইকে সামান্য ওভাল শেপের ‘ভার্টিক্যালি’ বা লম্বালম্বি ভাবে সিঙ্গেল এলইডি হেডল্যাম্প থাকতে দেখা গেছে। এগজিস্টিং মডেল বা ইয়ামাহা আর১৫ ভি৩-তে কিন্তু ডুয়েল এলইডি হেডল্যাম্প রয়েছে।

Yamaha R15 V4-এর রিয়ার সেকশনের ডিজাইন অপরিবর্তিত

সামনের দিকে পরিবর্তন থাকলেও ইয়ামাহা আর১৫ ভি৪-এর পিছনের দিকে অপরিবর্তিত বলে মনে হয়েছে। মেকানিক্যাল দিক থেকে দেখলে, ফিচার এবং পাওয়ারট্রেনে কয়েকটি গৌণ আপডেট থাকতে পারে।

ইয়ামাহা আর১৫ ভি৩-এর এখন এক্স-শোরুম দাম ১,৫৪,৬০০ টাকা। সেক্ষেত্রে এর চতুর্থ প্রজন্মের মডেল বা ইয়ামাহা আর১৫ ভি৪-এর দাম ১.৬০ লাখ টাকার কাছাকাছি হতে পারে। চলতি বছরের শেষের দিকে নতুন ইয়ামাহা আর১৫ ভি৪ ভারতে লঞ্চ হবে বলে আশা করা যায়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥