৬৪ এমপি ক্যামেরার সহ লঞ্চ হল ZTE Blade 20 Pro 5G ও Axon 20 4G

Avatar

Published on:

চীনা সংস্থা ZTE চলতি বছরে একের পর এক 5G স্মার্টফোন লঞ্চ করেছে। এর ধারাবাহিকতায় তারা আজ ZTE Blade 20 Pro 5G ফোনটি লঞ্চ করলো। চীনের বাজারে লঞ্চ হওয়া এই ফোনের সঙ্গে তারা ZTE Axon 20 4G ফোনটিকেও লঞ্চ করেছে। জানিয়ে রাখি এই ফোনটি সেপ্টেম্বরে লঞ্চ হওয়া জেডটিই এক্সন ২০ ৫জি এর ডাউনগ্রেড ভার্সন। আবার ZTE Blade 20 Pro 5G স্মার্টফোনটি কিছুদিন আগেই প্রকাশ্যে আসা ZTE Blade 20 5G এর আপগ্রেডেড ভার্সন। স্পেসিফিকেশনের কথা বলতে গেলে এতে রয়েছে স্ন্যাপড্রাগন ৭৬৫ প্রসেসর, কোয়াড ক্যামেরা সেটআপ এবং ৪০০০ এমএএইচের ব্যাটারি। আবার জেডটিই এক্সন ২০ ৪জি ফোনে পাবেন ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা, অক্টা কোর প্রসেসর ও ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

ZTE Blade 20 Pro 5G ও Axon 20 4G এর দাম

জেডটিই ব্লেড ২০ প্রো ৫জি ফোনটির দাম সম্পর্কে সংস্থা এখনো কিছুই জানায়নি। এর সাথে লঞ্চ হওয়া জেডটিই এক্সন ২০ এর ডাউনগ্রেড ৪জি ভার্সনটির জন্যও একই কথা প্রযোজ্য। এই ফোন দুটি ঠিক কতদিনের মধ্যে ভারতের বাজারে পাওয়া যাবে, সেই বিষয়েও ধোঁয়াশা রয়েছে।

ZTE Blade 20 Pro 5G ফোনের স্পেসিফিকেশন

ZTE Blade 20 Pro 5G ফোনে স্ন্যাপড্রাগন ৭২০ অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে রয়েছে অ্যাড্রেনো ৬২০ জিপিইউ। ফোনটি ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের সাথে এসেছে। ডিজাইনের দিক থেকে ফোনটি পূর্বের নন-প্রো ভ্যারিয়েন্টের মতোই। ফোনটিতে নচ ডিসপ্লে রয়েছে। এর কার্ভড ডিসপ্লের চারপাশে আছে স্লিম বেজেল। ফটোগ্রাফির ক্ষেত্রে এতে থাকছে কোয়াড ক্যামেরা সেটআপ, যার প্রাইমারি ক্যামেরাটি ৬৪ মেগাপিক্সেল। অন্যদিকে ফোনটি ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সহ এসেছে। এই ফোনে ৪,০০০ এমএএইচ ব্যাটারি আছে।

ZTE Axon 20 4G ফোনের স্পেসিফিকেশন

ZTE Axon 20 4G ফোনটিতে ইউনিসক টাইগার টি৬১৮ চিপসেট ব্যবহার করা হয়েছে। এটি একটি অক্টা-কোর প্রসেসর। এই ফোনে আন্ডার-ডিসপ্লে সেলফি ক্যামেরার দেওয়া হয়েছে। ক্যামেরা ছাড়া অন্যান্য বৈশিষ্ট্যের ক্ষেত্রেও এই ফোন ZTE Axon 20 5G -কেই অনুসরণ করেছে। এতেও রয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। এর প্রাইমারি ক্যামেরাটি ৬৪ মেগাপিক্সেলের(এফ/১.৮)। এছাড়া রয়েছে ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ লেন্স। সেলফির জন্য এতে ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা(এফ/২.০) দেওয়া হয়েছে।

সঙ্গে থাকুন ➥