Google Lens: ডাক্তারের খারাপ হাতের লেখা এবার পড়তে পারবে স্মার্টফোন, গুগল আনছে নতুন ফিচার

Avatar

Updated on:

Google new feature easily read Doctors handwriting

Google সম্প্রতি ভারতে তাদের সবচেয়ে বড় ইভেন্ট, গুগল ফর ইন্ডিয়া ২০২২-এ বেশ কয়েকটি নতুন ফিচার এবং প্রোডাক্ট ঘোষণা করেছে। গুগল জানিয়েছে, খুব শীঘ্রই তারা একটি ফিচার নিয়ে আসছে, যার সাহায্যে স্মার্টফোনের মাধ্যমে চিকিৎসকদের খারাপ হাতের লেখাও পড়া যাবে। টেক জায়ান্টের পক্ষ থেকে বলা হয়েছে, চিকিৎসকদের হাতের লেখা ডিকোড করার জন্য তারা একটি নতুন প্রযুক্তি নিয়ে কাজ করছে এবং শীঘ্রই এটি লঞ্চ করা হবে।

Google এর নতুন ফিচারটি কীভাবে কাজ করবে

রিপোর্ট অনুযায়ী, Google Lens ব্যবহার করে চিকিৎসকদের খারাপ হাতের লেখা ডিকোড করার পরিকল্পনা নিয়েছে সংস্থা। অর্থাৎ, আপনাকে শুধু স্মার্টফোন থেকে ডাক্তারের লেখা প্রেসক্রিপশনের একটি ছবি তুলতে হবে অথবা এটি স্ক্যান করতে হবে এবং Google Lens এটি স্পষ্ট ভাষায় ব্যবহারকারীর সামনে প্রদর্শন করবে। শুধু তাই নয়, লেখা শেয়ারও করতে পারবেন।

সেক্ষেত্রে বলা যায়, গুগল ট্রান্সলেটের মতো কিছুটা কাজ করবে গুগলের নতুন ফিচারটি, যেখানে যে কোনো শব্দের ফটো ক্যাপচার করে গুগল লেন্সের সাহায্যে স্ক্যান করে নির্দিষ্ট ভাষায় অনুবাদ করা যাবে‌। অর্থাৎ, আপনার ফোনের ক্যামেরা শব্দ অনুবাদের জন্য উপযোগী হয়ে ওঠবে। তবে, এখনও পর্যন্ত এই ফিচার ঠিক কবে চালু করা হবে তা জানানো হয়নি।

সঙ্গে থাকুন ➥