iPhone-এ মিলছে না 5G পরিষেবা, কীভাবে হবে সমস্যার সমাধান?

Published on:

Apple iPhone users India can not use Airtel 5G Service

এই মাসের শুরুতে উৎসব চলাকালীনই দেশে দীর্ঘ প্রতীক্ষিত 5G নেটওয়ার্ক চালু হয়েছে। সর্বপ্রথম Airtel এই পরিষেবা কলকাতা, দিল্লি, বারাণসী এবং মুম্বইয়ের মত ৮টি শহরে চালু করেছে। পাশাপাশি Jio-ও দশমী (দশেরার দিন) থেকে এই সমস্ত সার্কেলে হাই-স্পিড নেটওয়ার্কের বিটা ট্রায়াল দিচ্ছে। সবমিলিয়ে ইতিমধ্যেই অনেক অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা Airtel 5G (বা Jio 5G) নেটওয়ার্কের সিগন্যাল পাচ্ছেন। কিন্তু iPhone ইউজারদের অপেক্ষা এখনো শেষ হয়নি। আসলে Airtel-এর 5G নেটওয়ার্ক iPhone-এ বর্তমানে উপলব্ধ নয়, কারণ এটি Apple কর্তৃক সবুজ সংকেত পায়নি। ফলত এখন প্রশ্ন দাঁড়াচ্ছে যে, আধ খাওয়া আপেলের লোগোযুক্ত দামী ফোন কিনেও তাতে নতুন নেটওয়ার্ক ব্যবহার করতে আর কতদিন অপেক্ষা করতে হবে?

শীঘ্রই iPhone ইউজাররা পাবেন 5G পরিষেবা

আপনি যদি এয়ারটেল গ্রাহক হন এবং আপনার কাছে ৫জি সাপোর্টযুক্ত আইফোন থাকে, তাহলে এই বিষয়ে চিন্তার কোনো প্রয়োজন নেই। কারণ, জানা গিয়েছে যে শীঘ্রই আইফোন ব্যবহারকারীরাও এয়ারটেল ৫জি উপভোগ করতে সক্ষম হবেন। এক্ষেত্রে টেলিকম কোম্পানিটি আইফোনের জন্য পরিষেবা চালু করলে অ্যাপল একটি সফ্টওয়্যার আপডেট প্রকাশ করবে।

Airtel 5G Plus পরিষেবা মিলবে এই সমস্ত ফোনে

এয়ারটেল ইতিমধ্যে তার অফিসিয়াল ওয়েবসাইটে ৫জি সাপোর্টেড আইফোনের একটি তালিকা প্রকাশ করেছে। আপনারা চাইলে এই তালিকা চেক করতে পারেন। এছাড়াও আপনি এয়ারটেল থ্যাঙ্কস অ্যাপ থেকে ফোনে এয়ারটেল ৫জি প্লাস সাপোর্ট সম্পর্কে তথ্য পেতে পারেন।

প্রসঙ্গত উল্লেখ্য, এই মুহূর্তে আইফোন ব্যবহারকারীরা একটি বিজ্ঞপ্তি পাচ্ছেন যেখানে বলা হচ্ছে যে ‘আপনার ফোন নির্মাতা এখনো কোনো সফ্টওয়্যার আপডেট প্রকাশ করেনি’ (Your Device Manufacturer is Yet to Release 5G Software Update)। তবে উল্লিখিত আপডেটের পর শীঘ্রই iPhone 12 এবং তার পরবর্তী iPhone মডেলগুলি ৫জি নেটওয়ার্ক সিগন্যাল পেতে শুরু করবে বলে জানা গিয়েছে।

সঙ্গে থাকুন ➥