এইসব WiFi প্ল্যানে পাবেন ‘খতরনাক’ ইন্টারনেট, সাথে Free কলিং ও OTT বেনিফিটও, খরচ 23 টাকা রোজ

Avatar

Updated on:

Best 100Mbps WiFi Broadband Plans

Best 100Mbps Broadband Plans: ভারতের বেশিরভাগ মানুষই ইন্টারনেট পরিষেবা অ্যাক্সেসের জন্য মোবাইল ডেটার ওপর নির্ভর করেন। তবে এমনও অনেকেই আছেন যারা বেশি ডেটা, হাই স্পিড ও নিরবচ্ছিন্ন অভিজ্ঞতা পেতে ব্রডব্র্যান্ড কানেকশনের ওপর নির্ভর করেন। সেক্ষেত্রে আপনিও যদি বাড়ি বা নির্দিষ্ট জায়গায় বসে ব্রডব্র্যান্ডের সুবিধা উপভোগ করতে, সস্তায় রিচার্জ করে চিতাবাঘের মতো গতির ইন্টারনেট, ফ্রি কল বা OTT বেনিফিট পেতে চান, তাহলে আপনার জন্য আজ রয়েছে সেরা কয়েকটি প্ল্যানের বিকল্প। হ্যাঁ, এই প্রতিবেদনে আমরা Reliance Jio, Bharti Airtel ও BSNL মানে ভারতের বাজারের শীর্ষস্থানীয় ব্রডব্যান্ড সার্ভিস প্রোভাইডারদের কিছু প্ল্যানের কথা বলব, যেগুলি 100 Mbps স্পিড, ১০টিরও বেশি ডিভাইস কানেক্ট করার বিকল্প এবং উচ্চ মানে ভিডিও স্ট্রিমিংয়ের মতো সুবিধা দেয় – তাও আবার সস্তায়। তো আসুন, ঝটপট দেখে নিই সেই লিস্ট…

JioFiber: Jio-র ১০০ এমবিপিএস ব্রডব্যান্ড প্ল্যান

জিওফাইবারের ১০০ এমবিপিএস প্ল্যানটি তালিকার শীর্ষে রয়েছে, কারণ প্রথমত এটি সাশ্রয়ী আবার ভারতের প্রতিটি শহরেও উপলব্ধ রয়েছে। জিওর প্ল্যানটির দাম মাসিক ৬৯৯ টাকা (দৈনিক খরচ প্রায় ২৩ টাকা) এবং ৩.৩ টিবি ডেটার সাথে আসে। এতে বিনামূল্যে ফিক্সড-লাইন ভয়েস কলিং সংযোগও অ্যাক্সেস করা যায়৷

Bharat Fiber: BSNL-এর ১০০ এমবিপিএস ব্রডব্যান্ড প্ল্যান

রাষ্ট্রায়ত্ত কোম্পানি বিএসএনএল বা ভারত সঞ্চার নিগম লিমিটেডের ব্রডব্যান্ড পরিষেবা ‘ভারত ফাইবার’ নামে আসে। সেক্ষেত্রে বিএসএনএল ভারত ফাইবারের ১০০ এমবিপিএস ব্রডব্যান্ড প্ল্যানের দাম পড়বে মাসিক ৭৯৯ টাকা, এতে বিনামূল্যে ফিক্সড-লাইন ভয়েস কলিংসহ ১ টিবি ডেটা পাওয়া যাবে৷ সাথে থাকবে Disney+Hotstar, SonyLIV, ZEE5 এবং YuppTV-এর মতো ওটিটি প্ল্যাটফর্মের অ্যাক্সেসও।

Airtel Xstream Fiber: Airtel-এর ১০০ এমবিপিএস ব্রডব্যান্ড প্ল্যান

এয়ারটেলের ব্রডব্যান্ড পরিষেবা এক্সট্রিম ফাইবার নামে পরিচিত। এদের ১০০ এমবিপিএস ব্রডব্যান্ড প্ল্যানটি ৩.৩ টিবি মাসিক ডেটা এবং ফ্রি ফিক্সড-লাইন ভয়েস কলিং কানেকশনের সাথে আসে। এছাড়াও এটি Xstream Play, Apollo 24/7 Circle, Wynk Music ইত্যাদির ফ্রি সাবস্ক্রিপশন অতিরিক্ত সুবিধা হিসেবে অফার করে। এই প্ল্যানটির মাসিক খরচ ৭৯৯ টাকা।

এছাড়াও অন্যান্য আইএসপি (ISP) যেমন ACT Fibernet, Connect ব্রডব্যান্ড, Asianet, Alliance Broadband প্রভৃতিও ১০০ এমবিপিএস প্ল্যান অফার করে। আপনি আপনার এলাকায় কোনটি বেশি চালু, তা দেখে ব্যবহার করতে পারেন।

সঙ্গে থাকুন ➥