BSNL দিচ্ছে বিনামূল্যে 200 টাকা টকটাইম, 29 ডিসেম্বর পর্যন্ত সুযোগ

Avatar

Published on:

bsnl-giving-rs-200-free-talking-in-tamilnadu-circle-till-29-december

গ্রাহক ধরে রাখা হোক বা গ্রাহক বৃদ্ধি করা, টেলিকম সংস্থাগুলিকে এর জন্য অনেক কৌশলই অবলম্বন করতে হয়। আর দেশের চতুর্থ বৃহত্তম তথা রাষ্ট্রচালিত টেলিকম সংস্থা ভারত সঞ্চার নিগম লিমিটেডও টিকে থাকার লড়াইয়ে বিভিন্ন কৌশল অবলম্বন করেই চলেছে। যে কারণে, BSNL এখন তার গ্রাহকদের বিনামূল্যে ২০০ টাকা মূল্যের টকটাইম অফার করছে। যদিও এই সুবিধা সবার জন্য নয়, এই অফারটিটি কেবল মাত্র থুথুকুডি জেলার গ্রাহকরা উপভোগ করতে পারবেন। যার সময় সীমা ২৫ শে ডিসেম্বর থেকে ২৯ শে ডিসেম্বর পর্যন্ত।

পাশাপাশি দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি রিপোর্ট অনুযায়ী, এখন অন্যান্য টেলিকম অপারেটরের সাথে যুক্ত গ্রাহক যাতে বাইরের বিশ্বের সাথে সংযুক্ত থাকতে BSNL নেটওয়ার্ক ব্যবহার করতে পারে সেই কারণে তারা ইন্ট্রা-সার্কেল রোমিং (ICR) পরিষেবা অফার করছে।

এদিকে BSNL-এর তামিলনাড়ু সার্কেলের চিফ জেনারেল, ডি তামিজমানি জানিয়েছেন, বন্যাপ্রবণ অঞ্চলে মাটি থেকে চার ফুট উপরে BTS (বেস ট্রান্স-রিসিভার স্টেশন) স্থাপন করা উচিত। কারণ, এর দ্বারা বিটিএসকে ক্ষতিগ্রস্ত হওয়া থেকে রক্ষা করা যায়। তবে, দুঃখের বিষয় হলো এই বন্যার কারণে ৭০ শতাংশেরও বেশি বিটিএসের ব্যাপক ক্ষতি হয়েছে। এমনকি, অনেক অঞ্চলে বিএসএনএল-এর অপটিক্যাল ফাইবার কেবল (ওএফসি)ও ভেসে গেছে।

তামিজমানি আরো বলেছেন যে, নয়টি এক্সচেঞ্জের সাথে সংযুক্ত ৬৯টি বিটিএস বর্তমানে ক্ষতির কারণে কাজ করছে না। আর, বর্তমানে সেগুলি পুনরুদ্ধার করার জন্য ১০০ জন প্রযুক্তি বিশেষজ্ঞ সহ ২০০ জনের একটি টিম কাজ করছে। উল্লেখ্য, বেসরকারী টেলিকম অপারেটরদের তুলনায় বন্যা কবলিত এলাকায় বিএসএনএল-এর অনেক বেশি বিটিএস রয়েছে এবং রাষ্ট্র-চালিত টেলিকমের অনেক গ্রাহকই গ্রামীণ এলাকায় বসবাস করেন। ফলে অন্যান্যদের তুলনায় এই সরকারি টেলিকম সংস্থাটির ক্ষতিও হয়েছে অনেক বেশি।।

এছাড়াও, তামিজমানি জানিয়েছেন, FTTH (ফাইবার-টু-দ্য-হোম) ইন্টারনেট সংযোগের ৯০ শতাংশ পুনরুদ্ধার করা হয়েছে এবং বাকি পুনরুদ্ধারের কাজও দ্রুত সম্পন্ন করার চেষ্টা করা হচ্ছে।

প্রসঙ্গত, আইসিআর ছাড়াও, বিএসএনএল তিরুনেলভেলি এবং কুড্ডালোর থেকে দুটি CoW (সেল অন হুইল) এনেছে এবং সেগুলিকে ইরালে ইনস্টল করেছে। তবে, BSNL অনেক এলাকাতেই নেটওয়ার্ক চালু করতে সক্ষম হয়েছে।

সঙ্গে থাকুন ➥