এক রিচার্জে প্রায় ৪০০ দিন চিন্তা মুক্ত, আনলিমিটেড কলের সাথে ৭৯০ জিবি ডেটা, BSNL -এর ধামাকাদার প্ল্যান

Avatar

Published on:

BSNL Yearly Prepaid Plan 395 Days

আপনি যদি সরকারি মালিকানাধীন টেলিকম কোম্পানি Bharat Sanchar Nigam Limited বা BSNL-এর গ্রাহক হন, এবং হালফিলে সংস্থার কোনো দীর্ঘমেয়াদী রিচার্জ প্ল্যানের সন্ধানে থাকেন, তবে আমাদের আজকের এই প্রতিবেদনটি অবশ্যই একবার খুব ভালো করে মন দিয়ে পড়ে নিন। কারণ আজ আমরা BSNL-এর এমন একটি সাশ্রয়ী মূল্যের রিচার্জ প্ল্যানের কথা আপনাদেরকে জানাতে চলেছি, যাতে মোট ৩৯৫ দিনের ভ্যালিডিটির পাশাপাশি আরও অনেক দুর্দান্ত সুবিধা মিলবে। এর মধ্যে মোট ৭৯০ জিবি ডেটা এবং Eros Now Entertainment-এর ফ্রি সাবস্ক্রিপশন অন্তর্ভুক্ত রয়েছে।

উল্লেখ্য যে, বিএসএনএলের এই ধামাকাদার প্ল্যানটি ব্যবহার করতে হলে ইউজারদেরকে দৈনিক প্রায় ৬.০৭ টাকা খরচ করতে হবে, যা চলতি সময়ের এই অগ্নিমূল্য বাজারে খুবই কম বললেই চলে। সর্বোপরি, বেসরকারি টেলিকম কোম্পানিগুলির তুলনায় এটি যে নিতান্তই সস্তা, সেকথা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। সেক্ষেত্রে বর্তমানে এই চরম মূল্যবৃদ্ধির যুগে প্ল্যানটি যে ইউজারদেরকে কতটা উপকৃত করবে, সেটা নিশ্চয়ই সকলেই আন্দাজ করতে পারছেন। তদুপরি যারা বারংবার রিচার্জের ঝামেলা থেকে মুক্তি পেতে চাইছেন, তাদের জন্য এটি এককথায় আদর্শ বললেই চলে। চলুন, বিএসএনএলের আলোচ্য প্ল্যানটির দাম এবং এতে উপলব্ধ সুবিধাগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

BSNL-এর ২৩৯৯ টাকার প্রিপেইড প্ল্যান

বিএসএনএলের ২৩৯৯ টাকার প্ল্যানটি মোট ৩৯৫ দিনের বৈধতা সহ আসে। অর্থাৎ, ১ বছর বা ১২ মাসের বদলে এই প্ল্যানের ভ্যালিডিটি ১৩ মাস। নিঃসন্দেহে বলা যায় যে, ভারতের কোনো বেসরকারি টেলিকম অপারেটর গ্রাহকদেরকে এরকম দুর্দান্ত রিচার্জ প্ল্যান অফার করে না। আলোচ্য প্ল্যানে ৩৯৫ দিনের জন্য দৈনিক ২ জিবি করে ডেটা পাওয়া যায়। অর্থাৎ, প্ল্যানটির মারফত মোট ৭৯০ জিবি ডেটা খরচের সুযোগ পাবেন ইউজাররা। আর নির্ধারিত ডেটা লিমিট শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড কমে হবে ৪০ কেবিপিএস।

তবে এখানেই শেষ নয়, মোট ৭৯০ জিবি ডেটা ছাড়াও এই প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলিং এবং রোজ ১০০ টি করে এসএমএস খরচের সুযোগ পাওয়া যাবে। তদুপরি, এক্সট্রা বেনিফিট হিসেবে এই প্ল্যানে ইরোস নাও (Eros Now)-এর ফ্রি সাবস্ক্রিপশনের সুবিধা উপলব্ধ রয়েছে। তবে এক্ষেত্রে মনে রাখতে হবে যে, ইরোস নাও এন্টারটেইনমেন্ট সাবস্ক্রিপশনটি কেবলমাত্র ৩০ দিনের জন্য বৈধ থাকবে। উপরন্তু, এই প্ল্যান মারফত ৩০ দিনের জন্য পিআরবিটি (PRBT) এবং লোকধুন (Lokdhun) কন্টেন্টের অ্যাক্সেসও পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥