পুজোর মুখে Jio AirFiber কানেকশন নেবেন? জেনে নিন ইনস্টলেশন প্রসেস, দামসহ প্রয়োজনীয় সব তথ্য

Published on:

How to Get Jio AirFiber Connection

5G নেটওয়ার্ক লঞ্চের পর ভারতীয়দের উন্নতমানের ইন্টারনেট সার্ভিস দিতে Reliance Jio ভারতে সম্প্রতি Jio AirFiber নামক নতুন ওয়্যারলেস ইন্টারনেট পরিষেবা চালু করেছে – এটিকে কাস্টমারদের বাড়িতে বিনোদন, স্মার্ট হোম সার্ভিস এবং হাই-স্পিড ব্রডব্যান্ডের চাহিদা মেটাতে বিশেষভাবে ডিজাইন করা হয়েছে। সংস্থার ঘোষণা অনুযায়ী, এই মুহূর্তে কলকাতা, আহমেদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, হায়দ্রাবাদ, মুম্বাই এবং পুনের মতো দেশের ৮টি শহরে পরিষেবা প্রদান করবে Jio AirFiber। আর এই বিশেষ ইন্টারনেট সার্ভিস ব্যবহার করলে প্যারেন্টাল কন্ট্রোল, Wi-Fi 6 সাপোর্ট, সিকিউরিটি ফায়ারওয়ালের মতো ফিচার মিলবে। সেক্ষেত্রে আপনি যদি পুজোর মুখে নতুন Jio AirFiber কানেকশন নেওয়ার কথা ভাবেন, তাহলে আপনার জন্যই এই প্রতিবেদন। এখানে আমরা ধাপে ধাপে এই কানেকশন নেওয়ার প্রক্রিয়া এবং আরও অন্যান্য প্রয়োজনীয় তথ্য আপনাদের সাথে শেয়ার করব।

Jio AirFiber কানেকশনের বুকিং প্রক্রিয়া: কীভাবে পরিষেবা পাবেন?

১. এক্ষেত্রে আপনাকে মাইজিও (MyJio) অ্যাপে গিয়ে বা জিওর কাস্টমার কেয়ারের সাথে যোগাযোগ করে নিজের এলাকায় জিও এয়ারফাইবার উপলব্ধ কিনা তা পরীক্ষা করে দেখতে হবে।

২. এরপর একটি নতুন কানেকশন বুক করতে আপনি নিম্নলিখিত যেকোনো একটি বিকল্প অনুসরণ করতে পারেন।

  • হোয়াটসঅ্যাপ (WhatsApp)-এর মাধ্যমে জিও এয়ারফাইবার বুকিং করতে ৬০০০৮-৬০০০৮ নম্বরে একটি মিসড্ কল দিন।
  • সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট অর্থাৎ jio.com-এ যান।
  • মাইজিও অ্যাপে যান।
  • চাইলে আপনি ব্যক্তিগতভাবে নিকটস্থ জিও স্টোরে (Jio Store)-এ যেতেও পারেন।

৩. খোঁজ-খবর নেওয়া হলে প্রয়োজনীয় বিবরণ দিয়ে জিও এয়ারফাইবারের জন্য রেজিস্ট্রেশন করুন।

৪. রেজিস্ট্রেশন কনফার্মেশনের জন্য অপেক্ষা করুন। এক্ষেত্রে আপনার লোকেশনে পরিষেবা উপলব্ধ হওয়ার সাথে সাথে জিও, আপনার সাথে যোগাযোগ করবে।

জানিয়ে রাখি, একবার কানেকশন বুকিং সম্পন্ন হলে আপনি আপনার জিও এয়ারফাইবারের জন্য একটি ওয়াই-ফাই রাউটার, ৪কে (4K) স্মার্ট সেট-টপ বক্স এবং একটি ভয়েস-অ্যাক্টিভেটেড রিমোট পাবেন৷

Jio AirFiber ইনস্টলেশনের চার্জ

জিও, কোনো অতিরিক্ত চার্জ ছাড়াই এয়ারফাইবার কানেকশন অফার করে। তাই এটির পরিষেবা পেতে আগ্রহীদের শুধুমাত্র জিও এয়ারফাইবার প্ল্যান এবং ইনস্টলেশন ফি দিতে হবে।

Jio AirFiber প্ল্যান

জিও এয়ারফাইবার লঞ্চ করার সাথে সাথে শীর্ষস্থানীয় টেলিকম কোম্পানিটি হাই-স্পিড ইন্টারনেটের সুবিধা ছয়-ছয়টি এয়ারফাইবার প্ল্যানও চালু করেছে। এগুলি এয়ারফাইবার এবং এয়ারফাইবার ম্যাক্স (AirFiber Max) ক্যাটেগরিতে চালু হয়েছে।

  • Jio AirFiber প্ল্যান: জিও এক্ষেত্রে তিনটি প্ল্যান অফার করছে, যাদের দাম যথাক্রমে ৫৯৯ টাকা, ৮৯৯ টাকা এবং ১,১৯৯ টাকা। এই প্ল্যানগুলির মধ্যে রয়েছে ১০০ এমবিপিএস স্পিডে ইন্টারনেট ডেটা, ৫৫০টিরও বেশি ডিজিটাল চ্যানেলে অ্যাক্সেস এবং ওটিটি (OTT) অ্যাপ ফ্রি-তে ব্যবহারের সুবিধা।
  • Jio AirFiber Max প্ল্যান: এই ক্যাটেগরিতেও কোম্পানি তিনটি প্ল্যান অফার করছে, যাদের দাম যথাক্রমে ১,৪৯৯ টাকা, ২,৪৯৯ টাকা এবং ৩,৯৯৯ টাকা। প্ল্যানগুলি ১ জিবিপিএস স্পিডে ইন্টারনেট ডেটা, ৫৫০টিরও বেশি ডিজিটাল চ্যানেলে অ্যাক্সেস এবং নেটফ্লিক্স (Netflix), অ্যামাজন প্রাইম (Amazon Prime) ইত্যাদি ওটিটি অ্যাপ ফ্রি-তে ব্যবহারের সুবিধা। তবে জিও এয়ারফাইবার ম্যাক্স নির্বাচিত এলাকায় পাওয়া যাবে।
সঙ্গে থাকুন ➥