ওড়িশায় চালু হল Jio 5G নেটওয়ার্ক, বিনামূল্যে ব্যবহার করা যাবে আনলিমিটেড হাই স্পিড ইন্টারনেট ডেটা

Avatar

Published on:

Jio 5G Launches in Orissa Bhubaneswar Jio True 5G

টেলিকম সংস্থা Reliance Jio তাদের 5G নেটওয়ার্ক ধীরে ধীরে সারা দেশে প্রসারিত করছে। আজ (৫ জানুয়ারি, ২০২৩) ওড়িশার ভুবনেশ্বর এবং কটক-এ Jio True 5G লঞ্চ হয়েছে। কেন্দ্রীয় যোগাযোগ, ইলেকট্রনিক্স ও তথ্য প্রযুক্তি মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ওড়িশায় Jio True 5G পরিষেবার উদ্বোধন করেছেন। উল্লেখ্য, সম্প্রতি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি ২০২৩ সালের মধ্যে সারা দেশে Jio 5G পরিষেবা ছড়িয়ে দেওয়ার কথা ঘোষণা করেছিলেন।

আগামী মাসে আরও ৫টি শহরে চালু হবে 5G

কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ওড়িশায় ৫জি পরিষেবার উদ্বোধন করে বলেছেন যে, আগামী কয়েক মাসের মধ্যে রাজ্য জুড়ে পরিষেবা পাওয়া যাবে। আগামী মাসে ৫টি শহরে উচ্চ গতির ইন্টারনেট পরিষেবা উপলব্ধ হবে। জানিয়ে রাখি, রিলায়েন্স জিও ভুবনেশ্বরের এসওএ (SOA) বিশ্ববিদ্যালয়ে একটি ৫জি ল্যাবও স্থাপন করেছে।

মন্ত্রী আরও বলেছেন, ‘ওড়িশার জন্য আজকের দিনটি একটি বড়দিন। আগামী দিনে ওড়িশার ৫০ হাজার গ্রামে টাওয়ার বসাবে টেলিকম দফতর ও বেসরকারি সংস্থাগুলি। ফাইভ-জি নেটওয়ার্ক চালু হলে ওড়িশার মতো রাজ্যের যুবক-যুবতীরা এগিয়ে যাবেন।’

তৈরি করা হয়েছিল Jio True 5G এক্সপেরিয়েন্স জোন

ভুবনেশ্বরে ৫জি পরিষেবার উদ্বোধন উপলক্ষে, জিও ট্রু ৫জি-র জন্য একটি বিশেষ এক্সপেরিয়েন্স জোনও তৈরি করা হয়েছিল। এখানে, কমিউনিটি ক্লিনিক মেডিকেল কিট, শিক্ষা, ক্লাউড গেমিং, স্মার্ট অফিস, স্মার্ট সিটি, এআর-ভিআর ডিভাইস এবং জিও গ্লাস প্রদর্শন করেছে সংস্থাটি।

গ্রাহকরা পাবে ফ্রি হাই স্পিড ডেটা

জিও-র তরফে বলা হয়েছে, ‘ওড়িশার ভুবনেশ্বর ও কটক শহরে জিও ট্রু ৫জি পরিষেবা চালু করতে পেরে আমরা রোমাঞ্চিত। খুব শীঘ্রই ওড়িশার অন্যান্য শহরগুলিতেও পঞ্চম প্রজন্মের নেটওয়ার্ক চালু করা হবে।’

এছাড়া, ২০২৩ সালের ফেব্রুয়ারির মধ্যে ওড়িশার রৌরকেল্লা, বেরহামপুর, পুরী, সম্বলপুর এবং বালাসোর শহরগুলিতে জিও ৫জি নেটওয়ার্ক পৌঁছে যাবে বলে কোম্পানির তরফে নিশ্চিত করা হয়েছে। জানিয়ে রাখি, জিও ওয়েলকাম অফারের অধীনে জিও ব্যবহারকারীরা ৫ জানুয়ারি থেকেই ভুবনেশ্বর এবং কটকে কোনও অতিরিক্ত খরচ ছাড়াই ১ জিবিপিএস+ স্পিড সহ আনলিমিটেড ডেটা পাবেন।

সঙ্গে থাকুন ➥