Homeটেলিকমঘরে ঘরে সস্তায় হাই-স্পিড ইন্টারনেট পৌঁছে দিতে এল সস্তা Jio AirFiber প্ল্যান, ইনস্টলেশন চার্জেও চমক সংস্থার

ঘরে ঘরে সস্তায় হাই-স্পিড ইন্টারনেট পৌঁছে দিতে এল সস্তা Jio AirFiber প্ল্যান, ইনস্টলেশন চার্জেও চমক সংস্থার

কোনো বাধা ছাড়া হাই-স্পিড এবং আনলিমিটেড ইন্টারনেট উপভোগ করার জন্য, এখন বেশিরভাগ মানুষই বাড়িতে ওয়াইফাই (Wi-Fi) কানেকশন নিচ্ছেন। সেক্ষেত্রে আপনিও যদি এই একই পথের পথিক হন এবং হালফিলে আপনার Jio AirFiber পরিষেবার সাথে যুক্ত হওয়ার পরিকল্পনা থাকে, তবে আমাদের এই প্রতিবেদনে আপনার জন্য রয়েছে একটি সুখবর। আসলে শীর্ষস্থানীয় টেলিকম অপারেটর Reliance Jio, এবার গ্রাহকদের সুবিধার্থে তার AirFiber সার্ভিসের জন্য নতুন ত্রৈমাসিক প্ল্যান লঞ্চ করেছে। শুধু তাই নয়, সংস্থাটি তার সার্ভিস ইনস্টলেশন চার্জ অর্ধেক এমনকি কিছু ক্ষেত্রে ফ্রি করে দিয়েছে।

অবগতির জন্য বলে রাখি, আগে জিও এয়ারফাইবার কানেকশন নিলে কেবল ৬ মাস ও ১২ মাসের বৈধতার প্ল্যানগুলি বেছে নেওয়া যেত। কিন্তু এখন নতুন প্ল্যান চালু হওয়ায় আপনি এই পরিষেবা ৩ মাসের জন্য এবং সস্তায় ব্যবহার করে দেখে নিতে পারবেন। এক্ষেত্রে ৩০ এমবিপিএস থেকে শুরু করে ১ জিবিপিএস পর্যন্ত ভিন্ন ভিন্ন স্পিডে জিও এয়ারফাইবার ত্রৈমাসিক প্ল্যানগুলি উপলব্ধ থাকবে। আসুন, এখন এক নজরে নতুন জিও এয়ারফাইবার প্ল্যানগুলির প্রকারভেদ এবং দাম সম্পর্কিত তথ্য দেখে নিই।

Jio AirFiber-এর জন্য এসেছে এই তিনমাসের প্ল্যানগুলি

  • Jio AirFiber 30Mbps প্ল্যান: তিন মাসের সাবস্ক্রিপশনের জন্য আপনি সবচেয়ে কম দামে যে জিও এয়ারফাইবার প্ল্যানটি বেছে নিতে পারবেন, তার মূল্য ৫৯৯ টাকার প্ল্যান – এই প্রাথমিক বিকল্পটির তিন মাসের মোট সাবস্ক্রিপশনের খরচ ২,১২১ টাকা (১৮% জিএসটি অন্তর্ভুক্ত)। সুবিধার কথা বললে এটি ৩০ এমবিপিএস স্পিডে ১,০০০ জিবি পর্যন্ত ডেটা সরবরাহ করে। অন্যদিকে ওটিটি (OTT) বেনিফিট হিসেবে এই প্ল্যানে ডিজনি+হটস্টার (Disney+Hotstar), সোনি লিভ (SonyLIV), জি৫ (Zee5), জিওসিনেমা (JioCinema), সান এনএক্সটি (Sun Nxt), হইচই (Hoichoi), ডিসকভারি+ (Discovery+), অল্ট বালাজি (ALT Balaji), ইরোস নাও (Eros Now), লায়ন্সগেট প্লে (LionsGate Play), শেমারুমি (Shemaroome) ইত্যাদির অ্যাক্সেস পাওয়া যায়।
  • Jio AirFiber 100MBPS প্ল্যান: এক্ষেত্রে ৮৯৯ টাকার প্ল্যান বিকল্প থাকছে, যা ৩ মাসের জন্য ব্যবহার করলে ৩,১৮৩ টাকা (১৮% জিএসটি সহ) লাগবে। এছাড়াও আছে ১,১৯৯ টাকার প্ল্যান যা ৩ মাসের জন্য ৪,২৪৪ টাকায় (জিএসটি সহ) পাওয়া যায়। উল্লেখ্য, উভয় প্ল্যানই ১০০ এমবিপিএস স্পিডে ১,০০০ পর্যন্ত ডেটা সরবরাহ করে এবং একই ওটিটি সুবিধা দেয়। তবে দ্বিতীয় প্ল্যানে অতিরিক্ত ফ্যানকোড (Jio TV+ দিয়ে কাজে লাগানো যাবে), নেটফ্লিক্স বেসিক প্ল্যান এবং অ্যামাজন প্রাইম লাইটের মেম্বারশিপ মেলে। সাথে অন্তর্ভুক্ত থাকে ৮৮০+ টিভি চ্যানেলও।
  • Jio AirFiber 300MBPS প্ল্যান: এক্ষেত্রে ১,৪৯৯ টাকার প্ল্যান তিন মাসের জন্য বেছে নেওয়া যাবে, যার খরচ পড়বে ৫,৩০৭ টাকা (১৮% জিএসটিসহ)। এই প্ল্যানে ৩০০ এমবিপিএস থেকে ১,০০০ জিবি পর্যন্ত ডেটা পাওয়া যাবে। এছাড়া এতে পাবেন নেটফ্লিক্স (বেসিক), অ্যামাজন প্রাইম লাইট, ডিজনি+হটস্টার এবং ফ্যানকোড (জিও টিভি+ এর মাধ্যমে )-সহ মোট ১৭টি ওটিটি সাবস্ক্রিপশন। প্ল্যানটিতে ৮৮০+ টিভি চ্যানেলের অ্যাক্সেসও অন্তর্ভুক্ত।
  • Jio AirFiber 500MBPS প্ল্যান: এই ক্যাটেগরিতে ২,৪৯৯ টাকার একটি প্ল্যান আছে, যা ৩ মাসের জন্য ৮,৮৪৭ টাকার (১৮% জিএসটিসহ) বিনিময়ে কাজে লাগানো যাবে। এতে ৫০০ এমবিপিএস পর্যন্ত স্পিডে হাজার জিবি ডেটা পাওয়া যাবে। সাথে থাকবে নেটফ্লিক্স (স্ট্যান্ডার্ড), অ্যামাজন প্রাইম লাইট, ডিজনি+হটস্টার এবং ফ্যানকোড (ভায়া জিও টিভি+)-সহ মোট ১৭টি ওটিটি সাবস্ক্রিপশনের সুবিধা। এতেও ৮৮০+ টিভি চ্যানেলের অ্যাক্সেস মেলে।
  • Jio AirFiber 1 GBPS প্ল্যান: এক্ষেত্রে আছে ৩,৯৯৯ টাকার প্ল্যান, যা ৩ মাসের জন্য ১৪,১৫৭ টাকা (১৮% জিএসটি অন্তর্ভুক্ত) দামে পাওয়া যায়। এই প্ল্যানে ১ জিবিপিএস স্পিডে ১,০০০ জিবি পর্যন্ত হাই স্পিড ডেটা মিলবে। এর ওটিটি বেনিফিট আগের অর্থাৎ ৫০০ এমবিপিএস প্ল্যানটির অনুরূপ।

কমেছে Jio AirFiber-এর ইনস্টলেশন চার্জ

নতুন ত্রৈমাসিক প্ল্যানগুলি প্রবর্তনের সাথে সাথে রিলায়েন্স জিও তার বিদ্যমান এয়ারফাইবার প্ল্যান ক্যাটেগরির ইনস্টলেশন চার্জ সংশোধন করেছে। এক্ষেত্রে ৬ মাসের জন্য জিও এয়ারফাইবার বেছে নিলে গ্রাহকদের ৫০০ টাকা দিতে হবে, যেখানে ১২ মাসের (বার্ষিক) প্ল্যানের ক্ষেত্রে ফি সম্পূর্ণরূপে মকুব করা হয়েছে। তবে ত্রৈমাসিক এয়ারফাইবার প্ল্যানের নতুন গ্রাহকদের হাজার টাকা ইনস্টলেশন চার্জই দিতে হবে। এছাড়া কোনোভাবে প্ল্যানগুলির ১,০০০ জিবি ফেয়ার ইউসেজ পলিসি (FUP) লিমিট অতিক্রম হয়ে গেলে হাই-স্পিডের জন্য আলাদা ডেটা অ্যাড-অন প্যাক কিনতে হবে।

প্রসঙ্গত, এই মুহূর্তে দেশের ৫৮৪৬টি শহরে উপলব্ধ হয়েছে জিও এয়ারফাইবার।

RELATED ARTICLES

আরও পড়ুন