দিল্লি ও পুনের পর এবার সারাদেশে চালু হচ্ছে Vodafone Idea 5G পরিষেবা, কবে জেনে নিন

Avatar

Updated on:

Vodafone Idea 5G Service in India

গত বছর Reliance Jio এবং Airtel সফল ভাবে 5G নেটওয়ার্কের লঞ্চের পর এখন Vodafone Idea ভারতে 5G ইন্টারনেট সার্ভিস নিয়ে আসার চেষ্টা শুরু করেছে। আসলে দেরি হলেও সংস্থাটি প্রতিযোগিতার বাজারে টিকে থাকার প্রাণপণ চেষ্টা করে চলেছে। আশা করা যায় শীঘ্রই Vi অন্যান্য টেলকোর মতো দেশের বিভিন্ন অঞ্চলে 5G পরিষেবা পৌঁছে দেবে।

সংস্থাটি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে নিশ্চিত করেছে, দিল্লি এবং পুনেতে 5G পরিষেবা লাইভ হয়েছে। এই দুটি শহরের ভিআই ব্যবহারকারীরা ৫জি সিম ব্যবহার করে হাই স্পিড ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।

উল্লেখ্য, ভারতীয় মোবাইল কংগ্রেস ইভেন্টে সংস্থার সিইও কুমার মঙ্গলম বিরলা বলেছিলেন, বিগত কয়েক বছর ধরে অক্লান্ত পরিশ্রম করে তারা অবশেষে দেশে 5G রোলিং আউট শুরু করতে চলেছে, যার ফলে কোম্পানির উপর একটি ইতিবাচক প্রভাব পড়েছে।

তিনি আরো জানিয়েছিলেন যে, আগে স্লো ইন্টারনেট কানেকশনের কারণে Vodafone Idea-র গ্রাহক সংখ্যা দ্রুত কমতে দেখা গেছে, তাই আশা করা যায় আগামী দিনে 5G ইন্টারনেট চালু হবার সাথে সাথে ব্যবহারকারীরা আগের তুলনায় অনেক বেশি খুশি হবেন। পাশাপাশি, Vi-এর গ্রাহক সংখ্যা আগের তুলনায় বৃদ্ধিও পাবে।

প্রসঙ্গত, যদিও এখনো অন্যান্য শহরগুলিতে 5G কবে লঞ্চ হবে সে সম্পর্কে Vodafone Idea-র তরফে কোনো তথ্য প্রকাশ করা হয়নি, তবে আশা করা যায় যে ২০২৪ সালের মধ্যে সারাদেশে সংস্থাটি নয়া নেটওয়ার্ক লঞ্চ করতে সক্ষম হবে।

সঙ্গে থাকুন ➥