Homeটেলিভিশনবদলে যাবে বিনোদনের পরিভাষা, বাজারে হাজির নয়া 4K QLED Smart TV, দাম...

বদলে যাবে বিনোদনের পরিভাষা, বাজারে হাজির নয়া 4K QLED Smart TV, দাম 22,499 টাকা থেকে শুরু

বিশ্বকাপের (T-20 2024) শেষদিকের ম্যাচগুলির টানটান উত্তেজনা উপভোগ করতে কিংবা সময়ের সাথে বিনোদনের মানোন্নয়ন করতে, আপনি যদি এখন একটি লেটেস্ট স্মার্ট টিভি কেনার পরিকল্পনায় থাকেন, তবে আপনার জন্য সুখবর রয়েছে। অতিসম্প্রতি নতুন Daiwa 4K UHD QLED TV রেঞ্জ বাজারে এসেছে, যেখানে ৪৩ ইঞ্চি থেকে ৬৫ ইঞ্চি পর্যন্ত তিনটি ভিন্ন স্ক্রিন সাইজের মডেল বিকল্প হিসেবে মিলবে। এদিকে এই Daiwa টিভিগুলি LG WebOS-এর ভিত্তিতে চলবে এবং AI-ভিত্তিক ভয়েস অ্যাসিস্ট্যান্ট থেকে শুরু করে বহু স্মার্ট বা আধুনিক ফিচার অফার করবে। নতুন টিভিগুলির ডিসপ্লে কোয়ালিটি নিয়েও কোনো কথা হবেনা। আর সবচেয়ে বড় ব্যাপার এগুলির দাম রাখা হয়েছে সাধ্যের মধ্যেই। আসুন, Daiwa 4K UHD QLED TV-র দাম, লভ্যতা ও ফিচার দেখে নিই…

Daiwa 4K UHD QLED TV-র মূল্য, উপলভ্যতা

আগেই বলেছি ব্র্যান্ড-নিউ দাইওয়া ৪কে আল্ট্রা এইচডি কিউএলইডি টিভি রেঞ্জে তিনটি আলাদা সাইজের মডেল লঞ্চ হয়েছে। সেক্ষেত্রে এই স্মার্ট টিভি রেঞ্জের দাম শুরু হচ্ছে ২২,৪৯৯ টাকা থেকে, এটি ৪৩ ইঞ্চি সাইজ মডেলের (D43Q3WOS) মূল্য। অন্যদিকে ৫০ ইঞ্চি মডেল (D50Q2WOS) কিনতে ২৯,৪৯৯ টাকা খরচ হবে, আর টপ মডেল অর্থাৎ ৬৫ ইঞ্চি ভ্যারিয়েন্টটির (D65Q2WOS) দাম পড়বে ৫২,৯৯৯ টাকা। তিনটি মডেলই বর্তমানে ফ্লিপকার্ট (Flipkart)-এ কেনার জন্য উপলব্ধ, যেখানে আপনি ব্যাঙ্ক অফার, নো-কস্ট ইএমআইয়ের অপশনের পাশাপাশি ১ বছরের ওয়ারেন্টি পাবেন।

Daiwa 4K UHD QLED TV-র স্পেসিফিকেশন

নতুন Daiwa টিভি রেঞ্জের তিনটি মডেলেই রয়েছে আল্ট্রা-সেলিম বেজেললেস ডিজাইন এবং ৪কে ইউএইচডি কিউএলইডি প্যানেল, যা দেখতে তো সুন্দরই লাগবেই পাশাপাশি দেবে দুর্দান্ত ভিউইং এক্সপেরিয়েন্সও। এগুলিতে কোয়ান্টাম লুমিনিট+ প্রযুক্তি আছে DCI-P3 কালার গামুটের ৯৪% কভার করে প্রাণবন্ত ও বাস্তব রঙের ছবি সরবরাহ করে। এছাড়া তিনটি টিভির ডিসপ্লেতেই ৪কে আপসেলিং, মাল্টি-HDR সাপোর্ট, HDR 10, HLG, ৬০ হার্টজ MEMC-র মতো প্রযুক্তি দেওয়া হয়েছে যাতে করে পরিষ্কার এবং দ্রুত দৃশ্য স্ক্রিনে ভেসে উঠবে। থাকছে বিশেষ আই কেয়ার মোডও। প্রসঙ্গত, এই সমস্ত টেলিভিশনসমূহে ডলবি অডিও টিউনড্ ২৪ ওয়াট সাউন্ড স্পিকার দেওয়া হয়েছে, ফলত ইউজাররা সিনেমা হলের মতো শব্দ উপভোগ করতে পারবেন।

এদিকে পারফরম্যান্সের জন্য নতুন টিভি রেঞ্জে ARM CA75 1.0 এবং CA55 1.0 GHz কোয়াড-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে, সাথে রয়েছে ১.৫ জিবি র‍্যাম এবং ও ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। এগুলির ওএস ইউজার ফ্রেন্ডলি – টিভিগুলিতে সম্পূর্ণ রিডিজাইনড্ UI/UX ইন্টারফেস এবং আপগ্রেডেড রিয়েলটেক চিপসেট, এআই বেসড্ ডেপ্থ অ্যানালিটিক্সের মাধ্যমে ছবির মান উন্নত করবে। উপরন্তু ALM সাপোর্ট থাকায় টিভিগুলিতে বিরামবিহীন এবং ল্যাগ ফ্রি গেমিং করা যাবে।

জানিয়ে রাখি, LG ThinQ অ্যাপ্লিকেশন দিয়ে এই টিভিগুলি খুব সহজেই নিয়ন্ত্রণ করা যাবে। এগুলি মিরাকাস্ট এবং বিভিন্ন অ্যাপল (Apple) পরিষেবাদি (যেমন AirPlay), অ্যাপল টিভি (Apple TV) ইত্যাদিতে অ্যাক্সেস দেবে। তাছাড়াও রিমোট পিসি ফাংশনের কারণে টিভিটিগুলিকে প্রোডাক্টিভ ওয়ার্কস্পেসে রূপান্তরিত করে পিসি হিসাবে ব্যবহার করা যাবে।

RELATED ARTICLES

Most Popular