Infinix 24Y1: চলে এল 6799 টাকায় Smart TV, রয়েছে 16W সাউন্ড সহ ডলবি অডিও সাপোর্ট

Avatar

Published on:

Infinix 24Y1 Smart TV Launched in India

সম্প্রতি ভারতের মার্কেটে একটি নতুন স্মার্ট টিভি (Smart TV) লঞ্চ করেছে জনপ্রিয় টেক কোম্পানি Infinix। লিনাক্স অপারেটিং সিস্টেম (Linux OS) দ্বারা চালিত এই নয়া ডিভাইসটির নাম ইনফিনিক্স ২৪ওয়াই১ (Infinix 24Y1)। একেবারে সাশ্রয়ী মূল্যে বাজারে আসা এই টিভিটি মধ্যবিত্তদের বেশ মনপসন্দ হবে বলে দাবি করেছে সংস্থাটি। উল্লেখ্য যে, Infinix গত বছর উক্ত লাইনআপের অধীনে ৩৪ ইঞ্চি এবং ৪৩ ইঞ্চি Y1 টেলিভিশন লঞ্চ করেছিল। চলুন, আর দেরি না করে এই নয়া টিভিটির ফিচার এবং স্পেসিফিকেশন বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Infinix 24Y1 স্মার্ট টিভির ফিচার এবং স্পেসিফিকেশন

ইনফিনিক্স ২৪ওয়াই১ টিভিতে রয়েছে ১,৩৬৬×৭৬৮ পিক্সেল এইচডি রেজোলিউশন সহ ২৪ ইঞ্চি ডিসপ্লে, যা ২৫০ নিটস পিক ব্রাইটনেস অফার করে। স্ক্রিনটির চারপাশে পুরু বেজেল বিদ্যমান। ডলবি অডিও (Dolby Audio) সাপোর্ট সহ আসা ইনফিনিক্সের এই নয়া টিভিতে রয়েছে ১৬ ওয়াট বক্স স্পিকার। কানেক্টিভিটির কথা বললে, ইনফিনিক্স ২৪ওয়াই১-এর কানেক্টিভিটি অপশনের মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে দুটি এইচডিএমআই পোর্ট, দুটি ইউএসবি পোর্ট, সিঙ্গেল-ব্যান্ড ওয়াইফাই, ইথারনেট পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

লিনাক্স অপারেটিং সিস্টেম দ্বারা চালিত ইনফিনিক্স ২৪ওয়াই১ স্মার্ট টিভিতে আছে ৫১২ এমবি র‌্যাম ও ৪ জিবি স্টোরেজ। তবে ডিভাইসটিতে মজুত থাকা প্রসেসর সম্পর্কে এখনও পর্যন্ত কোনো সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি। বিল্ট-ইন ক্রোমকাস্ট (Chromecast) ফিচারযুক্ত এই স্মার্ট টিভিতে নেটফ্লিক্স (Netflix), প্রাইম ভিডিও (Prime Video), ডিজনি + হটস্টার (Disney+ Hotstar) এবং ইউটিউব (YouTube)-এর মতো জনপ্রিয় ওটিটি (OTT) অ্যাপ্লিকেশনগুলি প্রি-ইনস্টল করা আছে। টিভিটির সঙ্গে প্রদত্ত রিমোট কন্ট্রোলটিতে ইউটিউব এবং প্রাইম ভিডিওর জন্য হটকি মজুত রয়েছে।

Infinix 24Y1 স্মার্ট টিভির দাম

নবাগত ইনফিনিক্স ২৪ওয়াই১ স্মার্ট টিভির দাম মাত্র ৬,৭৯৯ টাকা। আগামী ১৫ মার্চ থেকে ডিভাইসটি জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট (Flipkart)-এ বিক্রির জন্য উপলব্ধ হবে।

হালফিলে ভারতে নতুন ফোন এবং ল্যাপটপও লঞ্চ করেছে Infinix

প্রসঙ্গত জানিয়ে রাখি, সম্প্রতি ভারতে স্মার্ট ৭ (Smart 7) ফোন ও ইনবুক ওয়াই১ প্লাস (INBook Y1 Plus) ল্যাপটপ লঞ্চ করেছে Infinix। সাশ্রয়ী মূল্যে বাজারে আসা সংস্থার নয়া স্মার্টফোনটিতে রয়েছে ৬.৬ ইঞ্চি ডিসপ্লে, ইউনিসোক টি৬০৬ (Unisoc T606) প্রসেসর, ৪ জিবি র‌্যাম এবং ৬,০০০ এমএএইচ ব্যাটারি। হ্যান্ডসেটটির দাম রাখা হয়েছে ৭,২৯৯ টাকা। অন্যদিকে, Infinix-এর নতুন ল্যাপটপটিতে রয়েছে ১৫.৬ ইঞ্চি এফএইচডি ডিসপ্লে, দশম প্রজন্মের কোর আই৩ (10th gen Core i3) এসওসি, ৮ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত এসএসডি স্টোরেজ। এক্ষেত্রে বলে রাখি, ইনবুক ওয়াই১ প্লাসের দাম শুরু হচ্ছে ২৯,৯৯০ টাকা থেকে। 

সঙ্গে থাকুন ➥