ব্যাটারির দরকার নেই, সোলারসেল রিমোট সহ লঞ্চ হল Samsung Crystal Vision 4K TV সিরিজ

Published on:

Samsung Crystal Vision 4K TV launched price in india starts rs 33990 specifications

Samsung গতকাল ভারতে 110-inch microLED smart TV মডেলকে লঞ্চ করেছিল, যার দাম রাখা হয়েছে ১.১৪ কোটি টাকা। আর আজ অর্থাৎ ৩রা আগস্ট এদেশে অত্যন্ত সাশ্রয়ী মূল্যের সাথে Crystal Vision 4K TVs নামের একটি নয়া স্মার্ট সিরিজের ঘোষণা করলো Samsung। আলোচ্য টিভি রেঞ্জের অধীনে মোট তিনটি স্ক্রিনের মডেল অন্তর্ভুক্ত, যথা – ৪৩-ইঞ্চি, ৫৫-ইঞ্চি এবং ৬৫-ইঞ্চি। তবে প্রত্যেকটি ভ্যারিয়েন্টই অনুরূপ স্পেসিফিকেশন অফার করে। কোম্পানির তরফে জানানো হয়েছে, সদ্য লঞ্চ হওয়া টিভি মডেলগুলি ‘ইন্টারনেট অফ থিংস’ বা আইওটি (IoT) সেন্সর অফার করে। আবার স্মুথ গেমিং এক্সপিরিয়েন্স প্রদানের জন্য এতে অটো-লো লেটেন্সি মোড (ALLM) এবং মোশন এক্সসেলেরাটর (Motion Xcelerator) ফিচার বিদ্যমান থাকছে। চলুন Samsung Crystal Vision 4K TV রেঞ্জের দাম, প্রাপ্যতা এবং ফিচার সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

Samsung Crystal Vision 4K TVs রেঞ্জের ভারতে দাম এবং প্রাপ্যতা

এদেশে স্যামসাং ক্রিস্টাল ভিশন ৪কে টিভি রেঞ্জের দাম শুরু হচ্ছে ৩৩,৯৯০ টাকা থেকে। এই দাম ৪৩-ইঞ্চি ডিসপ্লে সাইজ ভ্যারিয়েন্টের জন্য বরাদ্দ করা হয়েছে। লভ্যতার কথা বললে, আপনারা এই নতুন টিভি মডেলটিকে আগামীকাল থেকে ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart) এবং সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে কিনতে পারবেন। আর লঞ্চ অফারের অংশ হিসাবে ক্রেতারা ধার্য মূল্যের উপর ফ্লাট ৩,০০০ টাকার ক্যাশব্যাক পাবেন।

Samsung Crystal Vision 4K TVs এর স্পেসিফিকেশন ও ফিচার

স্যামসাং ক্রিস্টাল ভিশন ৪কে টেলিভিশন রেঞ্জকে ৪৩ ইঞ্চি, ৫৫ ইঞ্চি এবং ৬৫ ইঞ্চি ডিসপ্লে সাইজের মধ্যে বেছে নেওয়া যাবে। তবে ডিসপ্লে সাইজ ব্যতীত বিকল্পগুলির ফিচারের মধ্যে কোনো ফারাক পাওয়া যাবে না। তিনটি ভ্যারিয়েন্টেই ৪কে রেজোলিউশন, HDR10+ প্রযুক্তি এবং পারকালার (PurColor) প্রযুক্তি সাপোর্ট করে। আর ডিসপ্লের তিন দিকে সরু এবং নিচে ব্র্যান্ড লোগো থাকায় তুলনায় একটু মোটা বেজেল লক্ষণীয়।

অডিও বিভাগের কথা বললে, নয়া Samsung Crystal Vision 4K TV -কে ডলবি ডিজিটাল প্লাস এবং ওটিএস লাইট প্রযুক্তি সমর্থিত স্পিকার সিস্টেমের সাথে নিয়ে আসা হয়েছে। এক্ষেত্রে ওটিএস লাইট প্রযুক্তি, ডুয়েল ভার্চুয়াল স্পিকারের মাধ্যমে ৩ডি সারাউন্ড সাউন্ড কোয়ালিটি অফার করে। আর টেলিভিশনে অ্যাডাপটিভ সাউন্ড মোডও রয়েছে, যা স্ক্রিনে প্রদর্শিত কনটেন্টের প্রকারভেদের উপর ভিত্তি করে অডিও লেভেল পরিবর্তন করে।

Samsung Crystal Vision 4K রেঞ্জে ক্রিস্টাল প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা কম-রেজোলিউশনের কনটেন্টকে ৪কে রেজোলিউশনে উন্নীত করতে সমর্থ। আবার স্মুথ এবং ব্লার-ফ্রি গেমিং অভিজ্ঞতা প্রদানের জন্য এতে অটো-লো লেটেন্সি মোড (ALLM) এবং মোশন এক্সসেলেরাটর (Motion Xcelerator) ফিচার সাপোর্ট করে। স্যামসাংয়ের এই টিভি মডেল টাইজেন ওএস দ্বারা চালিত।

অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, এই স্মার্ট টেলিভিশন বিক্সবি এবং অ্যালেক্সা ভয়েস অ্যাসিস্টেন্টের অ্যাক্সেস অফার করে। ঘরের বাদবাকি স্মার্ট IoT ডিভাইসের সাথে টিভিকে সংযুক্ত করার জন্য ক্লাম বোর্ডিং সহ IoT হাব রয়েছে৷ এতে একটি স্লিমফিট ক্যামেরাও আছে, যা ব্যবহারকারীদের টিভি থেকে ভিডিও কল করার অনুমতি দেয়। Samsung Crystal Vision 4K TVs -এর সাথে সোলারসেল রিমোট দেওয়া হয়েছে, যা ঘরে জ্বলতে থাকা আলো দ্বারা চার্জড হয় বলে দাবি করেছে স্যামসাং।

সঙ্গে থাকুন ➥